রবিবার জাঁকিয়ে শীত কলকাতা সহ রাজ্যে, তুষারপাতের সম্ভাবনা উত্তর-পশ্চিম ভারতে, দেখুন ছবি

রবিবার ঘন কুয়াশায় ঘুম ভাঙল শহর কলকাতায়। জাঁকিয়ে শীত এর পরিস্থিতি রাজ্যজুড়ে। কনকনে ঠান্ডার শৈত্যপ্রবাহ দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায়। সামান্য তাপমাত্রা বাড়লে ও জাঁকিয়ে শীতের পর্ব চলবে ডিসেম্বরের বাকি কটা দিন।    আবহাওয়া দফতর সূত্রে খবর, বছর শেষে জেলা জুড়ে চলবে শীতের দাপট। দক্ষিণ-পূর্ব আরব সাগর মলদ্বীপ সংলগ্ন এলাকায় নিম্নচাপের সম্ভাবনা।আন্দামান ও নিকোবর বৃষ্টি হতে পারে সপ্তাহান্তে।  আরও এক দফায় শৈত্যপ্রবাহ সোমবারের পর পাঞ্জাব, হরিয়ানা, চন্ডিগড় ,দিল্লিতে। 
 

Asianet News Bangla | Published : Dec 27, 2020 2:37 AM IST / Updated: Dec 27 2020, 01:36 PM IST

15
রবিবার জাঁকিয়ে শীত কলকাতা সহ রাজ্যে, তুষারপাতের সম্ভাবনা উত্তর-পশ্চিম ভারতে, দেখুন ছবি
জাঁকিয়ে শীতের পরিস্থিতি রাজ্যে। আগামী দুদিন একই পরিস্থিতি। রবি ও সোমবারে তুষারপাতের সম্ভাবনা উত্তর-পশ্চিম ভারতে। তাপমাত্রা নামতে পারে ৫ ডিগ্রি পর্যন্ত। এর প্রভাবে ফের শৈত্যপ্রবাহের পরিস্থিতি হতে পারে বাংলাতেও।
25
শৈত্যপ্রবাহের পরিস্থিতি হবে উত্তর প্রদেশ, রাজস্থান ও মধ্যপ্রদেশে। এর প্রভাবে পূর্ব ভারতের রাজ্যগুলি তে বর্ষশেষে আরও একদফায় কনকনে ঠান্ডার আমেজ ফিরতে পারে।দক্ষিণ ভারতের পূবালী হাওয়ার প্রভাব থাকবে। বর্ষশেষে ও তামিলনাডু পন্ডিচেরিতে বৃষ্টির সম্ভাবনা।
35
আন্দামান ও নিকোবর বৃষ্টি হতে পারে সপ্তাহান্তে। পাশাপাশি, দক্ষিণ-পূর্ব আরব সাগর মলদ্বীপ সংলগ্ন এলাকায় নিম্নচাপের সম্ভাবনা রয়েছে। তার জেরে আন্দামান ও নিকোবরে বৃষ্টি হতে পারে সপ্তাহের শেষের দিকে।
45
শনিবার উত্তর পশ্চিম ভারতে ঢুকছে পশ্চিমী ঝঞ্ঝা।রবি ও সোমবারে বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা জম্মু-কাশ্মীর, লাদাখ, মুজাফফরপুর, হিমাচল প্রদেশ, উত্তরাখণ্ডে। ফের আরও এক দফায় শৈত্যপ্রবাহ সোমবারের পর পাঞ্জাব, হরিয়ানা, চন্ডিগড়, দিল্লিতে।
55
হাওয়া অফিসের খবর অনুযায়ী,কনকনে ঠান্ডার শৈত্যপ্রবাহ দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায়। সামান্য তাপমাত্রা বাড়লে ও জাঁকিয়ে শীতের পর্ব চলবে ডিসেম্বরের বাকি কটা দিন। শনিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ২৪.৬ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি নীচে। নুন্যতম তাপমাত্রা ১২.৭ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি নীচে। কলকাতার নুন্যতম তাপমাত্রা ১২.৭ ডিগ্রি সেলসিয়াস। শহর ও শহরতলিতে, আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ- সর্বাধিক ৯৯ শতাংশ এবং ন্যুনতম ৩৮ শতাংশ।
Share this Photo Gallery
click me!
Recommended Photos