বঙ্গোপসাগরে নিম্নচাপের জেরে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি বাংলায়, টানা ৪ দিন উত্তর-পূর্ব ভারতেও


রবিবার ও সোমবার বৃষ্টি গাঙ্গেয় পশ্চিমবঙ্গে। সোমবার থেকে আবহাওয়ার পরিবর্তন উত্তরবঙ্গে। মঙ্গল-বুধবার বৃষ্টি উত্তরবঙ্গে। বাতাসে জলীয় বাষ্প থাকায় আদ্রতা জনিত অস্বস্তি থাকবে। আগামী ৪৮ ঘন্টা উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতেও ভারী বৃষ্টির পূর্বাভাস। সোমবার পর্যন্ত পশ্চিমবঙ্গের মৎস্যজীবীদের ওড়িশার উপকূলের দিকে যেতে নিষেধ করা হয়েছে। উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে সমুদ্র উত্তাল থাকার কারণেই এই সর্তকতা। 

 
 

Ritam Talukder | Published : Oct 4, 2020 10:20 AM IST

17
বঙ্গোপসাগরে নিম্নচাপের জেরে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি বাংলায়, টানা ৪ দিন উত্তর-পূর্ব ভারতেও


রবিবার ও সোমবার বৃষ্টি গাঙ্গেয় পশ্চিমবঙ্গে। সোমবার থেকে আবহাওয়ার পরিবর্তন উত্তরবঙ্গে। মঙ্গল-বুধবার বৃষ্টি উত্তরবঙ্গে। বাতাসে জলীয় বাষ্প থাকায় আদ্রতা জনিত অস্বস্তি থাকবে। আগামী ৪৮ ঘন্টা উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতেও ভারী বৃষ্টির পূর্বাভাস।
 

27


নিম্নচাপ উত্তর পশ্চিম বঙ্গোপসাগরে অবস্থান করছে। উড়িষ্যা উপকূলের প্রভাব সবথেকে বেশি। নিম্নচাপের সঙ্গেই উড়িষ্যা উপকূলে একটি ঘূর্ণাবর্ত হয়েছে। এর প্রভাবে ওড়িশা, গাঙ্গেয় পশ্চিমবঙ্গে আগামী কয়েকদিন বৃষ্টির পূর্বাভাস।

37

আগামী ২৪ ঘণ্টায় গাঙ্গেয় পশ্চিমবঙ্গের পূর্ব পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পশ্চিম বর্ধমানের বৃষ্টির পূর্বাভাস। কয়েক পশলা ভারী বৃষ্টির সম্ভাবনা। গাঙ্গেয় পশ্চিমবঙ্গের অন্যান্য জেলা থেকে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস আগামী  ৪৮ ঘণ্টায়।

47

আগামীকাল থেকে উত্তরবঙ্গের আবহাওয়ার পরিবর্তন। মঙ্গল-বুধবার পর্যন্ত উত্তরবঙ্গে বৃষ্টি চলবে । ভারী বৃষ্টি কয়েক পশলা হতে পারে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারে।

57


সোমবার পর্যন্ত পশ্চিমবঙ্গের মৎস্যজীবীদের ওড়িশার উপকূলের দিকে যেতে নিষেধ করা হয়েছে। উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে সমুদ্র উত্তাল থাকার কারণেই এই সর্তকতা। 

67


বঙ্গোপসাগরে নিম্নচাপের সঙ্গে ঘূর্ণাবর্ত হয়েছে আসাম এবং আরব সাগরের মহারাষ্ট্র উপকূলে। আগামী তিন-চার দিন বৃষ্টি হবে উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে। 
 

77


রবিবার কলকাতায়  মেঘলা আকাশ। কয়েক পশলা বৃষ্টির পূর্বাভাস।  হাওয়া অফিস সূত্রে খবর, সোমবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩২.০ ডিগ্রি সেলসিয়াস। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ- সর্বাধিক  ৯৪ শতাংশ । বৃষ্টি হয়েছে ১.৪ মিমি।

 

Share this Photo Gallery
click me!
Recommended Photos