বৃষ্টিতে জল বাড়ছে শিলাবতী নদীতে, প্রবল স্রোতে ভেঙে পড়ল ব্রিটিশ আমলের সেতু

বিপজ্জনক ছিলই, শিলাবতী নদীর প্রবল স্রোতে শেষপর্যন্ত হুড়মুড়িয়ে ভেঙে পড়ল ব্রিটিশ আমলের সেতু। তখন সেতুতে কোনও গাড়ি ছিল না। তাই কারও কোনও ক্ষয়ক্ষতি হয়নি। প্রবল বর্ষায় বিপত্তি ঘটল পশ্চিম মেদিনীপুরের গড়বেতায়।
 

Asianet News Bangla | Published : Sep 2, 2020 7:13 AM IST

15
বৃষ্টিতে জল বাড়ছে শিলাবতী নদীতে, প্রবল স্রোতে ভেঙে পড়ল ব্রিটিশ আমলের সেতু

একদিকে পশ্চিম মেদিনীপুরের গড়বেতা আর অন্যদিকে বাঁকুড়ার বিষ্ণুপুর। মাঝখান দিয়ে বয়ে চলেছে শিলাবতী নদী। বছর অন্যন্য সময় হয়তো তেমন জল থাকে না, কিন্তু বর্ষা এলেই ফুলেফেঁপে ওঠে নদী।
 

25

পরাধীন দেশে তখন শাসক ইংরেজ। ব্রিটিশ আমলে গড়বেতা ও বিষ্ণুপুরের মধ্যে যোগাযোগ রক্ষার করার জন্য় শিলাবতী নদীর উপর এক কংক্রিটের সেতু তৈরি করা হয়। সেতুটি ধাদিকা ছোট ব্রিজ নামে পরিচিত এলাকায়।
 

35

স্বাধীনতার অনেক পরে শিলাবতী নদীতে আর একটি বড় সেতু তৈরি করে সরকার। যোগাযোগ ব্য়বস্থা উন্নত হয় আরও। কালের নিয়মে গুরুত্ব হারায় ব্রিটিশ আমলের সেতুটি।
 

45

পুরানো সেতুটিকে কিন্তু একবার সংস্কার করা হয়েছিল। তবে সেকাজ অসম্পূর্ণ থাকায় সেতুর হাল ফেরেনি। কিন্তু ঘটনা হল, বিপজ্জক ধাদিকা ছোট ব্রিজের উপর চার চাকার গাড়ি চলাচল করত।
 

55

নিম্নচাপের জেরে গত কয়েকদিন ধরেই তুমুল বৃষ্টি চলছে দক্ষিণবঙ্গে। জল বেড়েছে পশ্চিম মেদিনীপুরের শিলাবতী নদীতেও। বুধবার ভোরে প্রবল স্রোতে ভেঙে পড়ল ব্রিটিশ আমলের এই ধাদিকা ছোট ব্রিজ। 
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos