সবুজে ঘেরা জঙ্গলের মাঝে দুটি হাতির লড়াই, বিরল দৃশ্য দেখে হতবাক গ্রামবাসীরা

শালবনী জঙ্গলে ঘাঁটি গেড়েছে হাতির দল। সুযোগ হলেই জঙ্গল থেকে বেরিয়ে ক্ষতি করছে জমির ফসলের।কিন্তু, এদিন শালবনীর কদমডিহা গ্রামে আজব দৃশ্য দেখলেন গ্রামবাসীরা। ধান জমির উপর তাণ্ডব চালানোর সময় আচমকা দুটি হাতির লড়াই। গ্রামবাসীরে নিয়ম করে হাতি তাড়ানোর চেষ্টা করলেও দুই হাতির যুদ্ধ দেখে আর এগোতে সাহস পাননি। ধান জমির উপর অনায়াসে তাণ্ডব চালাল হাতির দল।  

Asianet News Bangla | Published : Oct 13, 2020 7:09 AM IST

15
সবুজে ঘেরা জঙ্গলের মাঝে দুটি হাতির লড়াই, বিরল দৃশ্য দেখে হতবাক গ্রামবাসীরা

জঙ্গল থেকে বেরিয়ে ধান জমিতে তাণ্ডব চালাচ্ছে হাতির পাল। গ্রামবাসীরা হাতিগুলিকে তাড়ানোর চেষ্টা করলেন। কিন্তু সাহসে কুলোয়নি। কারনা জানলে আপনিও হতবাক হবেন।

25

পশ্চিম মেদিনীপুরের শালবনী কদমডিহা এলাকায় গ্রামে হাতির পাল দেখতে গ্রামবাসীরা। প্রায় কুড়িটি হাতির একটি দল নষ্ট করছে জমির ফসল। 

35

হাতির তাড়ানোর জন্য কিছুটা দূর এগোতেই চক্ষু চড়কগাছ গ্রামবাসীদের। তাঁরা দেখেন, ধান জমির দাঁড়িয়ে লড়াই করছে দুটি হাতি। বিপদ বুঝে আর এগোনোর সাহস পাননি গ্রামবাসীরা।

45

গ্রামবাসীদের অভিযোগ, প্রতিবছর এই সময় হাতের পাল ঢোকে গ্রামে। জঙ্গল লাগোয়া চাষ জমির ফসল নষ্ট করে। হাতিদের যুদ্ধ দেখে সোমবার আর তাড়াতে সাহাস পাননি গ্রামবাসীরা। হুলা সহ হাতি তাড়ানোর সামগ্রী নিয়ে ঘরে ফিরতে হয় তাঁদের।

55

শালবনীর জঙ্গল থেকে বেরিয়ে সকাল থেকে ধান জমির উপর তাণ্ডব চালায় হাতির দল। তছনছ করে দেয় জমির ফসল। দিনে দিনে হাতির হামলা বাড়তে থাকায় আতঙ্কে গ্রামবাসীরা।

Share this Photo Gallery
click me!
Recommended Photos