জুতো সেলাই থেকে সুপারস্টার, জন্মদিনে রইল অজানা-অচেনা থালাইভা

হাজারও মানুযের স্বপ্ন সিলভার স্ক্রিন, মডেলিং, কিংবা ছোট চরিত্রে অভিনয় করে পরিচালকের নজর কাড়া। কিন্তু তাঁদেরই মধ্যে থাকে ভবিষ্যতের সুপারস্টার। ধিরে ধিরে সেই জায়গা করে নিয়ে বাজিমাত করেছেন খুব কম তারকাই। যাঁরা পেড়েছেন, তাঁদের মধ্যে অন্যতম নাম রজনীকান্ত। ৬৯ বছর বয়সেও তিনি সুপারস্টার। দক্ষিণীনের থালাইভার জন্মদিনে রইল তাঁর জীবনের কিছু অজানা অধ্যায়ের কোলাজ। 

debojyoti AN | Published : Dec 12, 2019 6:37 AM IST

18
জুতো সেলাই থেকে সুপারস্টার, জন্মদিনে রইল অজানা-অচেনা থালাইভা
পরিবারের সব থেকে ছোট সদস্য ছিলেন রজনীকান্ত। তাঁর জন্ম হয় এক মারাঠা পরিবারে ১৯৫০ সালে। ছোট থেকেই পড়াশুনাতে ছিলেন তিনি পারদর্শী।
28
স্কুল জীবনে খেলাধূলার প্রতি টান ছিল রজনীকান্তের বিস্তর। ফুটবল খেলে পেয়েছিলেন একাধিক পুরস্কার। শুধু তাই নয়, পাশাপাশি অন্য যে কোনও খেলাতেই তিনি ছিলেন সিদ্ধহস্ত।
38
ছোট বয়েই তিনি মাকে হারিয়ে ছিলেন। কিন্তু নিজের লক্ষ্যে ছিলেন স্থির। অভিনয় তাঁর ভালো লাগত। তাই স্কুলের গণ্ডি পার হতে না হতেই তিনি থিয়েটারে যোগদান করেন।
48
প্রথম জীবনে অভিনয় যখন শুরু করেছিলেন তখনও ততটাও চাহিদা ছিল না তাঁর। ফলে অভিনয়ের পাশাপাশি ভিন্ন চাকরিও করতে দেখা গিয়েছিল তাঁকে। কখনও কুলি কখনও কন্টাক্টর, বাদ পড়েনি কিছুই।
58
১৯৭০ সালে প্রথম ঘুরে ছিল তাঁর ভাগ্যের চাকা। সেই বছর প্রথম তিনি মূল চরিত্রে অভিনয়ের সুযোগ পায়। এবং প্রথম ছবিই হিট। এরপর থেকে ফিরে তাকাতে হয়নি তাঁকে।
68
আন্ধাকানুন ছবির মধ্যে দিয়ে তিনি প্রথম বলিউডে পা রাখেন। তিনি অবসরে ঘুরতে ভিষণ পছন্দ করেন। মাঝে মধ্যেই তিনি হিমালয়ে পাড়ি দিয়ে থাকেন।
78
২০১৭ সালে তিনি জানান যে তিনি রাজনীতিতে আসতে চলেছেন। সেই মুহুর্তে বিস্তর সারা পেয়েছিলেন তিনি তাঁর ভক্তদের কাছ থেকে। এর পাশাপাশি তিনি মানুষের পাশে দাঁড়ানো, তাঁদের সাহায্য করার মত কাজও করে থাকেন অনেক।
88
বর্তমানে সেই তারকাই এশিয়ার দ্বিতীয় সর্বাছিক পারিশ্রমিক প্রাপ্ত সুপারস্টার। তবে বিলাশবহুল জীবন যাপনে বিশ্বাস করেন না তিনি। সাধারণের মতই থাকতে পছন্দ করেন থালাইভা।
Share this Photo Gallery
click me!
Recommended Photos