যৌনমিলনের পরে এই ছোট্ট ভুলেই চিরতরে নষ্ট হয়ে যেতে পারে সম্পর্ক, না মানলে শরীরেরও ক্ষতি


যৌন সম্পর্ক নিয়ে অনেকেরই অনেকরকমের ফ্যান্টাসি রয়েছে। সঙ্গমের সময়টাতে ছেলে হোক কিংবা মেয়ে দুজনেই পুরো সময়টাতে একান্তভাবে কাটাতে চান। সম্পর্ককে মজবুত করতে মানসিক ভাবে সংযুক্তির বিশেষ প্রয়োজন। যৌনমিলনে ফলে শুধু শারীরিকই নয়, মানসিক দিক থেকেও রিলেশনশিপকে আরও মজবুত করে তোলে। তবে সঙ্গমের সময়টুকু শুধু নিজেদের  এবং পরমুহূর্তে বিষয়টা থেকে বেরিয়ে যাওয়া, এটাই কিন্তু ঠিক নয় বলে জানাচ্ছেন বিশেষজ্ঞরা। শারীরিক মিলনের পরেও এমন কিছু বিষয়ের দিকে খেয়াল রাখা উচিত, যাতে সম্পর্ক আরও দৃঢ় ও ভালবাসার হয়। বিশেষত, সঙ্গমের পরেই এই ৫ কাজ না করার পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞরা, তা না হলেই বড়সড় বিপদে পড়তে পারেন আপনিও।

Riya Das | Published : Sep 2, 2021 5:00 AM IST / Updated: Sep 02 2021, 10:31 AM IST

15
যৌনমিলনের পরে এই ছোট্ট ভুলেই চিরতরে নষ্ট হয়ে যেতে পারে সম্পর্ক, না মানলে শরীরেরও ক্ষতি

 

অনেকেই আছেন যৌনমিলনের পরেই বাথরুমে দৌঁড়ান। আবার অনেকেই সঙ্গমের পরই ঘুমিয়ে পড়েন। এটা করা কখনওই উচিত নয়। এতে সঙ্গীর মনে কষ্ট হতে পারে।  বরং যৌন মিলনের পরের মুহূর্তটা একসঙ্গে উপভোগ করার চেষ্টা করুন। এতে ভালবাসা আরও দ্বিগুন হবে।

25

 

অনেক মহিলারাই  শারীরিক মিলনের পর স্নান করতে বেশ পছন্দ করেন। কিন্তু  বিশেষজ্ঞরা এটা করতে বারণ করছেন। কারণএই সময় আপনার যোনি অঞ্চলে সাবান  ভুলেও ব্যবহার করবেন না। এতে প্রাকৃতিক আর্দ্রতার লেভেল-এ সমস্যা দেখা যায় এবং যার থেকে সংক্রমণ হওয়ার সম্ভাবনা অনেক বেশি থাকে।

35

 

 সঙ্গমের পরে ভুল করেও অন্তর্বাস পরে ঘুমোবেন না। রাতে পোশাক ছাড়া ঘুমোনোর  উপকারিতা অনেক। বিশেষত, সঙ্গমের সময় শরীরের ভেজাভাব কাপড়ের সাথে মিশে গিয়ে সেখান থেকে সংক্রমণের কারণ হয়ে ওঠে। বরং যৌনমিলনের পর পোশাক ছাড়া ঘুমোলেই শরীর অনেক আরাম পায়।
 

45

 

যৌনমিলনের পরে  বিশেষ করে অলসতা অনুভব হয় এবং বিছানা থেকে ওঠার ইচ্ছে কোনভাবেই থাকে না। এইরকম পরিস্থিতিতে অনেকেই ব্যক্তিগত অংশগুলি ভেজা ওয়াইপস দিয়ে পরিষ্কার করে নেন। কিন্তু এটি ব্যবহার না করারই পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞরা। কারণ এই ভেজা ওয়াইপসগুলোতে কেমিক্যাল থাকে যা মোটেই নিরাপদ নয়।

55

 

 
মিলনের পরে প্রস্রাব আটকে রাখার মতো ভুল কখনওই করবেন না। যৌনমিলনের পরে প্রস্রাব করে নেওয়াটাই ভাল। কারণ এর ফলে ব্যাকটিরিয়া এবং জীবাণুগুলি প্রস্রাবের মাধ্যমে বাইরে বেরিয়ে যায় এবং ইউটিআই-এর আর কোনও ঝুঁকি থাকে না।

 

Share this Photo Gallery
click me!
Recommended Photos