যৌনমিলনের পর হাঁপাচ্ছেন,মাত্রাতিরিক্ত সঙ্গমে বাড়ছে হৃদরোগের ঝুঁকি, সতর্ক না হলেই বিপদ


সারাক্ষণই সঙ্গমের চিন্তা মাথায় ঘুরছে। আবার সঙ্গমের পরও অতিরিক্ত হাঁপাচ্ছেন। এই ধরনের বিষয়গুলি অনেকেরই হয়ে থাকে। অনেক পুরুষই আবার মেয়ে দেখলেই যেন নিজেকে ঠিক রাখতে পারেন না। দেখা মাত্রই মনের ভিতরে জেগে ওঠে যৌন মিলনের ইচ্ছা। গবেষকরা আরও জানিয়েছেন, এর ফলে হৃদযন্ত্রের ক্ষতির সম্ভাবনা বেড়ে যায়। তবে শুধু হৃদযন্ত্রই নয়, হার্ট অ্যাটাকও হতে পারে।

Riya Das | Published : Jun 9, 2021 11:51 AM IST

17
যৌনমিলনের পর হাঁপাচ্ছেন,মাত্রাতিরিক্ত সঙ্গমে বাড়ছে হৃদরোগের ঝুঁকি, সতর্ক না হলেই বিপদ

 মেয়ে দেখলেই অনেক পুরুষ যেন নিজেকে ঠিক রাখতে পারেন না। দেখা মাত্রই মনের ভিতরে জেগে ওঠে যৌন মিলনের আকুন্ঠ ইচ্ছা। যা সম্প্রতি উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে। সুন্দরী মেয়েদের জন্যই দিন দিন আয়ু কমে যাচ্ছে ছেলেদের।

27


গবেষকরা আরও জানিয়েছেন, অনেক ছেলেদেরই সুন্দরী মেয়েদের কাছাকাছি এলেই হৃদকম্প শুরু হয়ে যায়। আর এর জন্য সময় লাগে মাত্র ৫ মিনিট।

37


 ইতিমধ্যেই বেশ কয়েকজন পুরুষের উপর পরীক্ষা করে এই সিদ্ধান্তে এসেছেন গবেষকরা। পুরুষদের শরীরে কোর্ট্রিসল নামে একপ্রকার বিশেষ হরমোন থাকে।  এই হরমোনই দায়ী এর পিছনে। এই হরমোন নিঃসরণ বেশি হলে হৃদযন্ত্রের ক্ষতির সম্ভাবনা বেড়ে যায়।

47

 তবে শুধু হৃদযন্ত্রই নয়, এই হরমোনের সঙ্গে জড়িয়ে রয়েছে ডায়াবেটিসের মতো রোগও। এছাড়া বেশি পরিমাণে এই হরমোণ ক্ষরণ হলেই স্নায়ুর রোগও দেখা দিতে পারে।

57

অনেক পুরুষরাই আছেন ভার্চুয়ালি আনন্দ নিতে খুব পছন্দ করেন। হট এবং সেক্সি মেয়ে দেখলেই তাকে প্রথমে ম্যাসেজ করা, তারপর বন্ধুত্ব, সেখান থেকে ভিডিও  কলে তাকে দেখেই নিজের তৃপ্তি মেটাচ্ছেন। আর এখানেই বড় বিপদ। 

67

গবেষকরা আরও জানিয়েছেন, দিনের পর দিন এসব চলতে থাকলে আপনি ভয়ঙ্কর রোগে আক্রান্ত হতে পারেন। 

77

অনেকেই আবার সঙ্গমের পরও অতিরিক্ত হাঁপাচ্ছেন,তাদের ক্ষেত্রে হৃদযন্ত্রের ক্ষতির সম্ভাবনা বেড়ে যাচ্ছে। তবে শুধু হৃদযন্ত্রই নয়, হার্ট অ্যাটাকও হতে পারে।

Share this Photo Gallery
click me!
Recommended Photos