হঠাৎ করে যৌন মিলন বন্ধ করে দিয়েছেন? সাবধান হন, বাড়তে পারে শারীরিক জটিলতা

যৌনতা বা শারীরিক মিলনের কথা এখন আর রাগ-ঢাক করার বিষয় নয়। বর্তমান প্রজন্মের কাছে শারীরিক মিলন খুবই সাধারণ বিষয় বিষয় হিসেবে গণ্য হয়। সে কারণে বিয়ের আগে বহুজন শারীরিক সম্পর্কে লিপ্ত হন। আর বিয়ের পর শারীরিক মিলন হবে তা তো স্বাভাবিক। অধিকাংশেরই মতে, সঙ্গমের পর সঙ্গীকে আরও ভালো করে চেনা যায়। দুজনে সম্পর্ক আরও মজবুত হয় যৌন মিলনের পর। এটি মানসিক ও শারীরিক উভয় ক্ষেত্রেই উপকারী। নিয়মিত নিরাপদ যৌন মিলনে দূর হয় মানসিক চাপ, তেমনই শরীর থাকে সুস্থ। তবে, জানেন কি হঠাৎ করে যৌন মিলন বন্ধ করে দেওয়া ক্ষতি কারক। এর ফলে দেখা দিতে পারে একাধিক জটিলতা। 

Sayanita Chakraborty | Published : May 31, 2022 9:31 AM IST

110
হঠাৎ করে যৌন মিলন বন্ধ করে দিয়েছেন? সাবধান হন, বাড়তে পারে শারীরিক জটিলতা

হতেই পারে চাকরি সূত্রে কিংবা অন্য কোনও কারণে দুজনে আলাদা শহরে থাকতে বাধ্য হয়েছেন। এর প্রভাব শুধু মনে পড়ে এমন নয়। পড়তে পারে শরীরেরও। দূরত্বের কারণে একেবারে বন্ধ হয়ে গিয়েছে সঙ্গম। এর ফলে শরীরে বাসা বাঁধতে পারে একাধিক রোগ। হঠাৎ করে যৌন মিলন বন্ধ করা মোটেই নিরাপদ নয়। এতে হতে পারে বিপদ। 

210

মানসিক চাপ দেখা দিতে পারে হঠাৎ করে যৌন মিলন বন্ধ করলে। গবেষণায় দেখা গিয়েছে, যারা সপ্তাহে এক কিংবা দুদিন যৌন মিলনে লিপ্ত থাকেন, তারা হঠাৎ করে সঙ্গম বন্ধ করে দিতে মানসিক চাপ দেখা দেয়। এই সময় শরীরে এমন কিছু হরমোন নির্গত হয়, যার থেকে দেখা দিতে পারে অ্যাংজাইটি। তাই আগে থেকে সতর্ক হন। 

310

ওজনে প্রভাব পড়তে পারে যৌন মিলন বন্ধ করলে। যারা প্রতি সপ্তাহে এক কিংবা দু দিন যৌন মিলনে লিপ্ত হন, তাদের দ্রুত ওজন কমে। যৌন মিলন ওজন কমাতে সাহায্য করে। তবে, যারা যৌন মিলন হঠাৎ করে বন্ধ করে দেন, তাদের ওঝন বৃদ্ধি পেতে পারে। এই কথা সব সময় মনে রাখুন।    

410

স্মৃতিভ্রমের কারণ হতে পারে যৌন মিলন বন্ধ। এমনই জানা গিয়েছে গবেষণায়। হঠাৎ করে যৌন মিলন বন্ধ করে দিলে এর খারাপ প্রভাব পড়ে স্মৃতি শক্তির ওপর। হতে পারে স্মৃতিভ্রম। তাই এমন কাজ করার আগে সতর্ক হন। কিংবা, যৌন মিলন বন্ধের পর এমন লক্ষণ দেখলে ডাক্তারি পরামর্শ নিন।    

510

সম্পর্কে পরিবর্তন ঘটে সবার আগে। যৌন সম্পর্ক কিংবা শারীরিক মিলন দুটো মানুষের মধ্যে দূরত্ব দূর করে। সম্পর্ক আরও মজবুত করে। কিন্তু, দেখা গিয়েছে হঠাৎ করে শারীরিক মিলন বন্ধ করলে দুটো মানুষের মনের মধ্যে দূরত্ব তৈরি হয়। এমনকী, দেখা দিতে পারে ভুল বোঝাবুঝি। তাই এই প্রসঙ্গে সতর্ক থাকুন সব সময়। 

610

ঘুমের সমস্যা দেখা দেয়। অনিদ্রায় ভুগতে পারেন যৌন মিলন বন্ধ করলে। আজকাল বহু মানুষ অনিদ্রার সমস্যায় ভুগছেন। এর থেকে শরীরে বাসা বাঁধে একের পর এক রোগ। তাই অনিদ্রা জনিত সমস্যা দেখা দিলে ডাক্তারি পরামর্শ নিন। যৌন মিলন বন্ধ করলে এমন অনিদ্রায় ভুগতে পারেন। আগে থেকে সতর্ক হন।  

710

লিঙ্গে ব্যথা অনুভব করতে পারেন হঠাৎ করে যৌন মিলন বন্ধ করলে। যৌনাঙ্গে টান, জ্বালা কিংবা ব্যথার মতো সমস্যা হয়। তাই আগে থেকে সতর্ক হন। কোনও রকম শারীরিক পরিবর্তন দেখলে ডাক্তারি পরামর্শ নিন। তা না হলে পরে বিপদে পড়তে পারেন। দেখা দিতে পারে একাধিক জটিলতা। 

810

যৌন চাহিদা কমে যাওয়া দীর্ঘদিন যৌন মিলন বন্ধ থাকলে। এতে শরীরের পেশিগুলো সঙ্কুচিত হতে শুরু করে। ধীরে ধীরে কমতে থাকে যৌন চাহিদা। তাই হঠাৎ করে যৌন মিলন পুরোপুরি বন্ধ করবেন না। এতে আপনিই পড়তে পারেন বিপদে। মনে রাখবেন, শারীরিক মিলন হবে তা তো স্বাভাবিক।  তাই ভয়ের কিছু নেই। 

910

হঠাৎ করে যৌন মিলন বন্ধ করে দিলে শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা কমে যায়। সমীক্ষা দেখা গিয়েছে, যারা নিয়মিত যৌন মিলনে লিপ্ত হন, তাদের ইমিউনোগ্লোবিনের পরিবামণ বাড়ে। আর তা বন্ধ করলে কমতে পারে রোগ প্রতিরোধ ক্ষমতা। শরীরে সহজে বাসা বাঁধতে পারে যে কোনও রোগ। তাই মেনে চলুন এই বিশেষ জিনিস।  

1010

বর্তমান প্রজন্মের কাছে শারীরিক মিলন খুবই সাধারণ বিষয় বিষয় হিসেবে গণ্য হয়। সে কারণে বিয়ের আগে বহুজন শারীরিক সম্পর্কে লিপ্ত হন। তবে, সুস্থ থাকতে চাইলে নিরাপর যৌন মিলন সবার আগে প্রয়োজন। তা না হলে দেখা দিতে পারে একাধিক জটিলতা। বহু রোগ শারীরিক মিলনের সময় একে অপরের শরীরে আসে। তাই আগে থেকে সতর্কতা বজায় রাখুন। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos