সঙ্গমের সময় শরীর দুর্বল লাগছে, যৌনক্ষমতা বাড়াতে প্রতিদিন খান সুপারফুড এই খাবার


গরম কাল পড়তে না পড়তেই শরীরে নানা রকম সমস্যা দেখা যায়। তবে এমন কিছু খাবার রয়েছে যার মধ্যে রয়েছে হাজারো রোগের মহৌষধ।  তেমনই ভিটামিন সি, বি, ক্যালসিয়াম ,আয়রন সহ বিভিন্ন পুষ্টি উপাদান ভরপুর আম হল একটি। আমের স্বাস্থ্যগুণ থাকলেও ওজন বাড়ার ভয়ে অনেকে আবার এড়িয়ে যান। অ্যান্টি-অক্সিডেন্টে পরিপূর্ণ আম একাধিক রোগের মহৌষধ। ক্যান্সার থেকে কোলেস্টেরল, যৌবন থেকে যৌনশক্তি বৃদ্ধি, সুপারফুড আমের মধ্যেই রয়েছে হাজারো গুণ। একাধিক গুণ সম্পন্ন আম খেলেই মুক্তি পাবেন হাজারো রোগভোগ থেকে।
 

Riya Das | Published : Apr 7, 2022 7:18 AM IST

18
সঙ্গমের সময় শরীর দুর্বল লাগছে, যৌনক্ষমতা বাড়াতে প্রতিদিন খান সুপারফুড এই খাবার


সঙ্গমের সময়টাতে ছেলে হোক কিংবা মেয়ে দুজনেই পুরো সময়টাতে একান্তভাবে কাটাতে চান। যৌন উত্তেজনা বাড়াতে পুরুষসঙ্গীরা তাদের মহিলাসঙ্গীদের উপর অনেক কিছুই করেই থাকে। করাণ যৌনতা নিয়ে একেক জনের একেক রকমের ফ্যান্টাসি রয়েছে। অনেকেই বিভিন্ন রকমভাবে যৌনতাকে উপভোগ করে।

28

অনিয়মিত জীবনযাপন ও খাদ্যাভাসের কারণে চিরতরে কমে যাচ্ছে যৌন ক্ষমতা। এবং সঙ্গমের সময়ে সঙ্গীকে নিজের মনের মতো না পেতেই ভাটা পড়েছ সম্পর্কে। নিয়মিত খাদ্য তালিকায় এমন কিছু খাবার রয়েছে, যা খেলেই যৌবন থেকে যৌনশক্তি বৃদ্ধি পায়।
 

38

কাঁচা  হোক কিংবা পাকা  সুস্বাদু এই আম সকলেরই প্রিয়। সুপারফুড আমের মধ্যেই রয়েছে হাজারো সমস্যার  সমাধান।অ্যান্টি-অক্সিডেন্টে পরিপূর্ণ আম একাধিক রোগের মহৌষধ। তবে যারা ডায়েট করছেন আমের স্বাস্থ্যগুণ জানলেও ওজন বাড়ার ভয়ে অনেকে এড়িয়ে যান। 

48

মারণ রোগ ক্যান্সার  এবং লিউকোমিয়ার মতোন রোগের আশঙ্কা কমে যায় এই আম খেলে। যাদের কোলেস্টেরল রয়েছে তাদরে জন্যও কার্যকরী এই আম। ভিটামিন সি, ফাইবার ও পেক্টিনে সমৃদ্ধ আম নিয়ন্ত্রণে রাখে কোলেস্টেরল ৷

58


নিখুঁত, দাগহীন ত্বক পেতে আমের জুড়ি মেলা ভার। আম খেলে ত্বকের উজ্জ্বলতা বাড়ে ৷পুষ্টিবিদদের মতে, নিয়ম মেনে ওজন বাড়াতে নয়, বরং কমাতেও সাহায্য করে আম ৷ ভিটামিন ও ফাইবারসমৃদ্ধ আম খেলে হজমশক্তি বাড়ে।

68

পুষ্টিগুণে ভরপুর আমকে সুপারফুডও বলা হয়ে থাকে। শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ানোর পাশাপাশি স্মৃতিশক্তি বাড়াতেও আম কার্যকর ৷  ভিটামিন এ সমৃদ্ধ  আম খেলে দৃষ্টিশক্তির উন্নতি হয় ৷ শুষ্ক চোখের সমস্যাও দূর করে আম ৷ আমের মধ্যে থাকা এনজাইম ও ফাইবার হজমশক্তি বৃদ্ধি করে ৷ পাশাপাশি যকৃতের সমস্যাও দূর করে

78

যৌনজীবনেও আমের গুরুত্ব অপরিসীম। যে সমস্ত পুরুষদের যৌনক্ষমতা কমে আসছে তাদের নিয়মিত আম খাওয়ার পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞরা। পুরুষদের যৌনশক্তি বৃদ্ধি করতে সাহায্য করে  আম।

88

দাম্পত্যকে শক্ত রাখতে গেলে শুধু শারীরিক নয়, মানসিকও দৈহিক দিক থেকেও পারফেক্ট হতে হবে। তা না হলেই বাড়বে বিপদ। অ্যানিমিয়ার মতো সমস্যার হাত থেকে রেহাই পাওয়া যায় নিয়মিত আম খেলে ৷  বিশেষত, মহিলাদের শরীরে আয়রন ও ক্যালসিয়ামের মাত্রা ঠিক রাখতে ডায়েটে রাখুন একটি আম।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos