Relationship Tips : শীতের মরশুমে এই খাবার খেলেই বাড়বে সঙ্গমের ইচ্ছা, উষ্ণতা বাড়বে দাম্পত্যে

আবহাওয়া পরিবর্তনের সঙ্গে সঙ্গে শরীরকেও রাখতে হবে তরতাজা। শীতের মরশুমে শরীরের উষ্ণতা ধরে রাখতে সামান্য বদল আনতে হবে ডায়েটে। যৌনতা নিয়ে একেক জনের একেক রকমের ফ্যান্টাসি রয়েছে। অনেকেই বিভিন্ন রকমভাবে যৌনতাকে উপভোগ করে। শীতের আমেজে দাম্পত্যকে উষ্ণ করে তুলতে প্রতিদিন পাতে রাখুন এই ফলগুলি।

Riya Das | Published : Nov 18, 2021 9:26 AM IST

15
Relationship Tips : শীতের মরশুমে এই খাবার খেলেই বাড়বে সঙ্গমের ইচ্ছা, উষ্ণতা বাড়বে দাম্পত্যে

বাজারে সারাবছর আপেল পাওয়া যায়।  আপেলের (Apple) মধ্যে নানা গুণ রোগপ্রতিরোধ শক্তি বাড়িয়ে দেয়।তবে প্রতিদিন ২ টোর বেশি আপেল খেলে রক্তে শর্করার মাত্রা বাড়তে পারে, হজমের সমস্যা হতে পারে এবং ওজনও বেড়ে যেতে পারে।

25

শীতকালে বাজারে গেলে হামেশাই পাওয়া যায় এই পালং শাক (Spinach)। ম্যাগনেশিয়াম, অন্যান্য মিনারেল থাকার জন্য শরীর চনমনে থাকে। যদি পালং শাক এখন সারাবছরই বাজারে পাওয়া যায়। নিয়মিত এই শাক  খেলে শরীরের জন্য যেমন উপকারি তেমনই যৌনমিলনের ইচ্ছা বাড়ে।

35

শীতকালই নয়, সারাবছরই বাজারে পাওয়া যায় বেদানা (Pomegranate)। নারী কিংবা পুরুষ শরীরের চাহিদা বাড়াতে প্রতিদিন পাতে রাখুন বেদানা। ডালিম টেস্টোস্টেরন বাড়াতে সাহায্য করে।

45

অ্যান্টি ব্যাকটেরিয়াল এবং অ্যান্টি প্যারাসাইট চিকিৎসার কাজে বহুল ব্যবহৃত একটি উপাদান হল রসুন (Garlic)। ব্যাকটেরিয়া, ফাংগাস, এবং প্যারাসাইট চিকিৎসায় বিগত সাত বছর ধরে রসুনের কদর এতটুকুও কমেনি।  শরীরে রক্তচলাচল বৃদ্ধি করে রসুন। পুরুষের যৌনতাবর্ধক বলেই প্রাচীনকাল থেকেই সুপরিচিত রসুন।
 

55

ভিটামিন সি ও অ্যান্টি-অক্সিডেন্টে পরিপূর্ণ ক্যাপসিকাম (Capsicum) সারাবছরই প্রায় পাওয়া যায়। যৌন সম্পর্ক বৃদ্ধিতে দারুণ কাজ করে এই ক্যাপসিকাম। তাই প্রতিদিনই খাবার পাতে অবশ্যই ক্যাপসিকাম রাখতে বলছেন বিশেষজ্ঞরা।

Share this Photo Gallery
click me!
Recommended Photos