পুরুষদের থেকে মহিলাদের সঙ্গমের চাহিদা দ্বিগুণের বাড়ে এই বয়সে, জানুন অবাক করা তথ্য

অনেক সময়েই মিলনের সময় একাধিক সমস্যায় পড়েন দম্পত্তিরা।  বিভিন্ন গবেষণায় দেখা গেছে, পুরুষদের তুলনায় মহিলাদের যৌন চাহিদা অনেকটাই বেশি। কিন্তু কোন বয়সে পুরুষদের থেকে মহিলাদের সঙ্গমের চাহিদা দ্বিগুণের চেয়েও বেশি থাকে, চাঞ্চল্যকর তথ্য উঠে এল গবেষণায়।

Riya Das | Published : Sep 20, 2022 8:17 AM IST / Updated: Sep 20 2022, 02:19 PM IST

110
 পুরুষদের থেকে মহিলাদের সঙ্গমের চাহিদা দ্বিগুণের বাড়ে এই বয়সে, জানুন অবাক করা তথ্য

যৌনমিলন শুধু শারীরিকই নয়, মানসিক দিক থেকেও রিলেশনশিপকে আরও মজবুত করে তোলে। সম্পর্ককে মজবুত করতে মানসিক ভাবে সংযুক্তির বিশেষ প্রয়োজন।  শারীরিক মিলনের সময় এমন কিছু বিষয়ের দিকে খেয়াল রাখা উচিত, যাতে ভালবাসা আরও সুদৃঢ় হয়।

210

 যৌন সম্পর্ক নিয়ে অনেকেরই অনেকরকমের ফ্যান্টাসি রয়েছে। অনেকেই উদ্দাম যৌন মিলন পছন্দ করেন। কিন্তু অনেক সময়েই মিলনের সময় একাধিক সমস্যায় পড়েন দম্পত্তিরা।  বিভিন্ন গবেষণায় দেখা গেছে, পুরুষদের তুলনায় মহিলাদের যৌন চাহিদা অনেকটাই বেশি।

310

বয়স বাড়লেই যৌনমিলনের চাহিদা অনেকেরেই কমে যায় ।  তবে বিশেষজ্ঞদের মতে,  যৌনতার ক্ষেত্রে বয়স কোনও বাঁধা হয়ে দাঁড়াতে পারে না বলেই জানাচ্ছেন বিশেষজ্ঞরা। বরং বিশেষজ্ঞরা দাবি করছেন,  বয়সের সঙ্গে সঙ্গে যৌনতাও অনেক বেশি জরুরি।

410

শারীরিক মিলনের সময় এমন কিছু বিষয়ের দিকে খেয়াল রাখা উচিত, যাতে ভালবাসা আরও সুদৃঢ় হয়। বিভিন্ন গবেষণায় দেখা গেছে, পুরুষদের তুলনায় মহিলাদের যৌন চাহিদা অনেকটাই বেশি।  যৌন সম্পর্ক নিয়ে অনেকেরই অনেকরকমের ফ্যান্টাসি রয়েছে।  

510


অনেকেই উদ্দাম যৌন মিলন পছন্দ করেন। কিন্তু অনেক সময়েই মিলনের সময় একাধিক সমস্যায় পড়েন দম্পত্তিরা। টেক্সাস ইউনিভার্সিটি বিভিন্ন বয়সের মহিলাদের নিয়ে একটি সমীক্ষা চালিয়েছে, যেখানে দেখা গেছে, কোন বয়সের মহিলাদের কেমন সঙ্গমের চাহিদা থাকে ।

610


সমীক্ষায় দেখা গেছে, ২৭ থেকে ৪৫ বছর বয়সী মহিলাদের মধ্যে যৌন চাহিদা মারাত্মক বেশি থাকে। এই বয়সের বেশিরভাগ মহিলারাই বিবাহিত হন। এই সময়টাতেই সঙ্গীর প্রতি যৌন চাহিদা ক্রমশ বাড়তে থাকে ।

710

অন্যদিকে দাবি করা হয়েছে,  ৫০-এর পর থেকে একটু একটু করে যৌন চাহিদা কমতে থাকে মহিলাদের মধ্যে। তবে ২৭ পেরোলেই সঙ্গমের প্রতি আকাঙ্খা ক্রমশ বাড়তে থাকে নারীদের। গবেষণায় বলা হচ্ছে, এই সময়টাতেই মহিলারা নিজেদের সঙ্গীর সঙ্গে ঘনঘন যৌন চাহিদা মেটাতে চান। এবং এই বয়সকালেই যৌনমিলনের প্রতি আসক্ত হয়ে পড়েন মহিলারা ।

810


গবেষণায় দাবি,  যে সময়ে পুরুষদের যৌন চাহিদা কমতে থাকে তখনও নাকি মহিলাদের যৌন খিদে বাড়তে শুরু করে। এবং সেই সময়ে সঙ্গিনীর মন রাখতে মরিয়া হয়ে পড়েন পুরুষরা। তবে বয়সের সঙ্গে যৌনতার কোনও সম্পর্ক নেই। 

910

গবেষণায় আরও জানা গেছে, বেশি বয়সে যৌনমিলনের ইচ্ছা থাকলে তা নিয়ে মুখ খুলতে সঙ্কচ বোধ করেন অনেকেই। কিন্তু বেশি বয়সে যৌনমিলন করলে তা শরীরের পক্ষেও ভাল বলে জানিয়েছেন বিশেষজ্ঞরা। তাদের মতে, বেশি বয়সে যৌনমিলনে লিপ্ত হলে তাতে হৃদযন্ত্র যেমন ভাল থাকে, পাশাপাশি মানসিক স্বাস্থ্যের জন্যও ভাল।

1010

বয়স বাড়লে মানুষের মনে যৌনমিলনের ইচ্ছা থেকে যায়। তবে অনেকেই হয়তো বয়সের কথা চিন্তা করে পিছিয়ে যান। কিন্তু বেশি বয়সে সুস্বাস্থ্য ও সুখের চাবিকাঠি হতে পারে যৌনতা  বিশেষজ্ঞরা জানাচ্ছেন, যৌনমিলনে লিপ্ত হওয়ার ইচ্ছা থাকলে তা নিয়ে সঙ্কচ না করাই ভাল। যৌনমিলন করলে শরীর থেকে অক্সিটোসিনের মতো হরমোনের নিঃসরণ বাড়ে। যার ফলে শরীর থাকে তরতাজা। এবং বয়স বাড়ার সঙ্গে সঙ্গে যৌনতাতেও  নিয়ন্ত্রণ আসে  যা অনেক বেশি যৌনতৃপ্তিও বাড়িয়ে দেয়। চিকিৎসকরাই বলছেন বেশি বয়সেও যৌনতা জরুরি। যা রোগভোগ থেকে মুক্তি দেয় নিমেষেই ।

Share this Photo Gallery
click me!
Recommended Photos