সোনা জয়ের সঙ্গে আরও একাধিক রেকর্ড নিজের নামে করেছেন অচিন্ত্য শেউলি, জেনে নিন বিস্তারিত

কমনওয়েলথ গেমসে পুরুষদের ৭৩ কেজি ভারোত্তোলনে গোল্ড মেডেল দেশকে গর্বিত করেছেন বাংলার কৃতি সন্তান অচিন্ত্য শেউলি (Achinta Sheuli)। ফাইনালে মোট ৩১৩ কেজি অজন তুলে সোনা জয় নিশ্চিৎ করেন তিনি। একইসঙ্গে একাধিক রেকর্ডও (Records) নিজের নামে করেছেন অচিন্ত্য। এক ঝলকে দেখে নিন কমনওয়েলথে গেমস ২০২২ (Commonwealth Games 2022) -এ সোনা জয়ের সঙ্গে সঙ্গে কোন কোন রেকর্ড নিজের নামে করলেন অচিন্ত্য শেউলি। 
 

Sudip Paul | Published : Aug 1, 2022 1:36 PM IST

18
সোনা জয়ের সঙ্গে আরও একাধিক রেকর্ড নিজের নামে করেছেন অচিন্ত্য শেউলি, জেনে নিন বিস্তারিত

কমনওয়েলথ গেমসে ভারতকে তৃতীয় সোনা এনে দিয়েছেন বাংলার অচিন্ত্য শেউলি। ভারোত্তলন ছেলেদের ৭৩ কেজি বিভাগে গেমসে রেকর্ড গড়ে  গোল্ড মেডেব নিজের নামা করেছে তরুণ ভারোত্তোলক। একটি নয়একাধিক রেকর্ড নিজের নামে করেছেন অচিন্ত্য।

28

২০১৮-তে গোল্ড কোস্টে বাংলার দুই টেবল টেনিস তারকা মৌমা দাস এবং সুতীর্থ মুখোপাধ্যায় সোনা পেয়েছিলেন কমনওয়েলথ গেমসে। কিন্তু বাংলার কোনও অ্যাথলিটের এতদিন সোনা জয় অধরা থেকে গিয়েছিল। অচিন্ত্য শেউলি প্রথম অ্যাথলিট হিসেবে সেই রেকর্ড গড়লেন।
 

38

অচিন্ত্য স্ন্যাচের প্রথম প্রচেষ্টায় ১৩৭ কেজি ভার তোলেন। দ্বিতীয় প্রচেষ্টায় ১৪০ কেজি ভার তুলে তিনি কমনওয়েলথ গেমস রেকর্ড গড়েন। তৃতীয় প্রচেষ্টায় ১৪৩ কেজি ভার তুলে নিজের গেমস রেকর্ড আরও বাড়িয়ে নেন অচিন্ত্য।

48

ক্লিন অ্যান্ড জার্কের সময়ও একাধিক রেকর্ড নিজের নামে করেন অচিন্ত্য শেউলি।  প্রথম প্রচেষ্টায় অচিন্ত্য ১৬৬ কেজি ভার তোলেন এবং সেই সঙ্গে সার্বিকভাবে গেমস রেকর্ড গড়ে ফেলেন।

58

অচিন্ত্য দ্বিতীয় প্রচেষ্টায় ১৭০ কেজি ভার তোলার চেষ্টা করে ব্যর্থ হন। অচিন্ত্য তৃতীয় প্রচেষ্টায় ১৭০ কেজি ভার তুলতে সক্ষম হন। সুতরাং, স্ন্যাচ ও ক্লিন অ্যান্ড জার্ক মিলিয়ে ৩১৩ কেজি ভার তুলে বাজিমাত করেন ভারতীয় তারকা, যা সার্বিকভাবে কমনওয়েলথ গেমস রেকর্ড।
 

68

সোনা জয়ের পর অচিন্ত্য এদিন তাঁর ভাই ও কোচকে পদক উৎসর্গ করেন। অচিন্ত্য জানান, 'আমি খুব খুশি। অনেক পরিশ্রম ও সংগ্রামের পর এই পদক জিতেছি। এই পদকটি আমি আমার ভাই ও কোচকে উৎসর্গ করব। এরপর অলিম্পিকের জন্য প্রস্তুতি নেব।'

78

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী শুভেচ্ছা জানান অচিন্ত্য শেউলিকে।  সোশ্যাল মিডিয়ায় তিনি লেখেন, , ' আমি খুশি যে প্রতিভাবান অচিন্তা শেউলি কমনওয়েলথ গেমসে স্বর্ণপদক জিতেছে। তিনি তাঁর শান্ত প্রকৃতি এবং দৃঢ়তার জন্য পরিচিত। এই বিশেষ অর্জনের জন্য তিনি অনেক পরিশ্রম করেছেন। তার ভবিষ্যৎ প্রচেষ্টার জন্য তাঁকে আমার শুভেচ্ছা।

88

কমনওয়েলথ গেমসে সোনা জয়ের পর রাতারাতি তারকা হয়ে উঠেছেন অচিন্ত্য শেউলি। তবে তাতে গা না ভাসিয়ে নিজের পরবর্তী লক্ষ্য জানিয়ে দিয়েছেন ভারতীয় ভারোত্তোলক। অলিম্পিকের যোগ্যতা অর্জন পর্বের জন্য নিজেকে তৈরি করা ও অলিম্পিকে যাওয়াই তার লক্ষ্য। 
 

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos