MTB Himachal Janjehli 2022- প্রতিযোগিতার ফাইনালে বিভিন্ন বিভাগে অংশ নিলেন ৪৩ জন রাইডার, দেখুন চূড়ান্ত ফল

সারা দেশে থেকে ৫৪ জন রাইডারকে নিয়ে শুরু হয়েছিল এমটিবি হিমাচল জানজেহলি ২০২২ (MTB Himachal Janjehli 2022) -এর প্রথম সংস্করণ। প্রতিযেোগিতার প্রথম সংস্করণে রাজ্যের ছয়টি জেলা অর্থাৎ সিমলা, সোলান, বিলাসপুর কাংড়া, মান্ডি ও কুল্লু, ভারতের আটটি রাজ্য- উত্তরাখণ্ড, হরিয়ানা, মধ্যপ্রদেশ, দিল্লি, উত্তরপ্রদেশ, হিমাচল প্রদেশ, চন্ডীগড় ও জম্মু কাশ্মীর থেকে অংশগ্রহণকারীরা যোগ দেন। বিগত কয়েক দিনের প্রতিযোগিতার শেষে অবশেষে এল চুড়ান্ত ফলাফল (Final Result)। প্রথম উদ্যোগেই এই প্রতিযোগিতা জনপ্রিয়তার শিখরে পৌছেছে।  

Sudip Paul | Published : Jun 27, 2022 9:43 AM IST

18
MTB Himachal Janjehli 2022- প্রতিযোগিতার ফাইনালে বিভিন্ন বিভাগে অংশ নিলেন ৪৩ জন রাইডার, দেখুন চূড়ান্ত ফল

আন্তর্জাতিক অলিম্পিক দিবসে সিমলায় এমটিবি  হিমাচল জানজেহলি ২০২২ মাউন্টেন বাইকিং রেসের প্রথম সংস্করণের সূচনা হয়। এই রেসের প্রধান উদ্দেশ্য ভারতীয় রাইডারদের সত্যিকারের মাউন্টেন বাইকিং অ্যাকশনের স্বাদ দেওয়া ও একটি প্ল্যাটফর্ম দেওয়া। রাজ্য ও দেশে সাইক্লিং সংস্কৃতির প্রচারও এই উদ্যোগের অন্যতম উদ্দেশ্য। 

28

প্রথম এমটিবি হিমাচল মাউন্টেন বাইকিং ফেস্টিভ্যাল জানজেহলির চূড়ান্ত পর্যায়ে ৪৩ জন বাইকার অংশ নিয়েছিলেন। সাড়ে তিন কিলোমিটার রাস্তায় ফাইনাল প্রতিযোগিতা অংশ নেন। রাস্তাটি সাংলারওয়ালা গ্রামের মধ্যে দিয়ে গিয়েছে। যেই  রাস্তা খুব সরু ও দুর্গম হলেও  আপেল এবং অর্কিডের সুন্দর দৃশ্যে আচ্ছাদিত।

38

প্রতিযোগিতার তৃতীয় ধাপে বিভিন্ন ক্যাটাগরির রাইডার ছিল। যেখানে অনূর্ধ্ব ১৬ বিভাগে মোট দূরত্বের চার রাউন্ড কভার করতে হয়েছিল, বাকি বিভাগগুলিকে মোট দূরত্বের ছয় রাউন্ড কভার করতে হয়েছিল। যেই প্রতিযোগিতার প্রতিটি বিভাগেই রাইডারদের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হয়। 

48

অনুর্ধ্ব ১৬  বিভাগে প্রথম হন যুগল ঠাকুর। দ্বিতীয় স্থান অধিকার করেন বংশ কালিয়া ও তৃতীয় স্থান অধিকার করেন অধিরথ সিং। এছাড়া ছেলেদের অনুর্ধ্ব ১৯ বিভাগে প্রথম স্থান অধিকার করেন অর্পিত শর্মা, দ্বিতীয় স্থান অধিকার করেন বিশাল আর্য, তৃতীয় হন কুণাল বনসাল। অনুর্ধ্ব ১৯ মেয়েদের বিভাগে প্রথম দিবিজা সুদ, দ্বিতীয় কাইনা সুদ, তৃতীয় শাম্ভবী সিং।

58

১৯ বছরের এ বিভাগে প্রথম হয়েছেন সুনীতা শ্রেষ্ঠা ও দ্বিতীয় হয়েছেন আস্থা ডোভাল। অনুর্ধ্ব ২৩ ছেলেদের বিভাগে প্রথম হয়েছেন পৃথ্বী সিং রাঠোর, দ্বিতীয় হয়েছেন অমনদীপ সিং দয়াল ও তৃতীয় হয়েছেন অনীশ দুবে। অনুর্ধ্ব ৩৫ ছেলেদের বিভাগে প্রথম হয়েছেন রাকেশ রানা, দ্বিতীয় হয়েছেন  ক্রাশবেন্দ্র সিং যাদব ও তৃতীয় রামকৃষ্ণ প্যাটেল।

68

অনুর্ধ্ব ৫০ ছেলেদের বিভাগে প্রথম হয়েছেন সুনীল বারংপা, দ্বিতীয় হয়েছেন অমিত বলিয়ান ও তৃতীয় হয়েছেন  জসপ্রীত পল। এছাড়া ৫০ বছরের এ বিভাগে প্রথম হয়েছেন ভারত শা। প্রতিযোগিতায় ঘিরে শুধু বাইকার নয়, স্থানীয়দের মধ্যেও উৎসাহ ছিল চোখের পড়ার মত।

78

২৬ জুন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তার মন কি বাত অনুষ্ঠানেও এমটিবি  হিমাচল জানজেহলি ২০২২ মাউন্টেন বাইকিং রেসের প্রসঙ্গ তোলেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই প্রতিযোগিতাককে অনন্য উদ্যোগ হিসেবে অভিহিত করেছেন।

88

পুরস্কার বিতরণী অনুষ্ঠানের সময় হিমাচল প্রদেশের মুখ্যমন্ত্রী জয় রাম ঠাকুরের স্ত্রী ডাঃ সাধনা ঠাকুর আরোহীদের উৎসাহিত করেন। তিনি হিমালয়ান অ্যাডভেঞ্চার স্পোর্টস অ্যান্ড ট্যুরিজম প্রমোশন অ্যাসোসিয়েশন এবং অন্যান্য সংগঠকদেরও ধন্যবাদ জানান এই ধরনের ইভেন্ট আয়োজন করার জন্য যা স্থানীয় পর্যটনকে উৎসাহিত করে এবং প্রকৃতির দেওয়া "লুকানো রত্ন খুঁজে পেতে" সাহায্য করে।
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos