PV Sindhu: এবার নির্বাচনে লড়বেন পিভি সিন্ধু, কিন্তু কোন পদে, জানুন বিস্তারিত

পরপর দুবার অলিম্পিকে (Olympics) পদক জিতে নজির সৃষ্টি করেছেন পিভি সিন্ধু (PV Sindhu)। আগামি  দিনেও সিন্ধুর কাছ থেকে আরও স্মরণীয় পারফরমেন্স দেখার অপেক্ষায়  দেশবাসী।এবার নতুন ভূমিকায় দেখা যাবে তারকা  শাটলারকে। নির্বাচনে অংশ নিতে চলেছেন পিভি সিন্ধু।
 

Sudip Paul | Published : Nov 23, 2021 3:43 PM IST / Updated: Nov 23 2021, 09:22 PM IST

18
PV Sindhu: এবার নির্বাচনে লড়বেন পিভি সিন্ধু, কিন্তু কোন পদে, জানুন বিস্তারিত

ব্যাডমিন্টনে দেশের নাম বারংবার উজ্জ্বল করেছেন তারকা শাটলার পিভি সিন্ধু। দেশের প্রথম মহিলা শাটলার হিসেবে  পরপর দুটি অলিম্পিকে পদক জিতে গড়েছেন অনন্য নজির। রিও-তে রূপো ও টোকিওতে ব্রোঞ্জ জেতেন সিন্ধু। এছাড়া ঝুলিতে রয়েছে বিশ্ব চ্যাম্পিয়নশিপের খেতাবও।
 

28

অসামান্য পারফরমেন্সের জন্য পেয়েছেন অনেক সম্মানও।  ২০১৫-তে রেয়েছেন পদ্মশ্রী সম্মান , রিও-তে রূপো জয়ের পর খেলরত্ন সম্মানে সম্মানিত হয়েছে। সম্প্রতি পরপর দুটি অলিম্পিকে সাফল্যের পর সম্মানিত হয়েছেন 'পদ্মভূষণ' পেয়ে। 

38

ব্যাডমিন্টনকোর্টে দেশের নাম উজ্জ্বল করতে পেরে  ও পদ্মভূষণে সম্মানিত হয়ে নিজেকে গর্বিত বলে জানিয়য়েছিলেন পিভি সিন্ধু। আগামিদিনে ব্যাডমিন্টনে দেশেরনাম আরও উজ্জ্বল করাই যে তার লক্ষ্য তা  জানিয়ে দিয়েছেন পিভি সিন্ধু। 

48

এবার  টেনিস কোর্টে শাটলারের ভূমিকার বাইরে অন্য ভূমিকায় দেখা যাবে পিভি সিন্ধুকে। এবার নির্বাচনে লড়তে চলেছেন ভারতীয় তারকা শাটলার। ইতিমধ্যেই পিভি সিন্ধুর নামও ঘোষণা হয়ে গিয়েছে নির্বাচনের জন্য।
 

58

কী পিভি সিন্ধু নির্বাচনে লড়তে চলেছে শুনে অবাক হলেন। কিন্তু এটা সত্যি। তবে রাজনীতির ময়দানে নামছেন  না ভারতীয় তারকা শাটলার। ক্রীড়া ক্ষেত্রে প্রশাসনিক পদের জন্য নির্বাতনের ময়দানে নামতে চলেছেন পিভি সিন্ধু।

68

বিডব্লিউএফ অ্যাথলিটস ফেডারেশন (BWF Athletes Commission)-এর নির্বাচনে প্রতীদ্বন্দ্বীতা করতে চলেছেন  পিভি সিন্ধু। এই নির্বাচনে পিভি সিন্ধু জিততে পারলে বড় প্রশাসনিক পদের দায়িত্বভার পেতে পারেন।

78

ছটি পদের জন্য ৯ জন অ্যাথলিটকে মনোনিত করা হয়েছে। সেই তালিকায় রয়েছেন সিন্ধু। ১৭ ডিসেম্বর স্পেনে হবে এই নির্বাচন।এর আগে ২০১৭ সালেও নির্বাচনে মনোনিত হয়েছিলেন সিন্ধু। কিন্তু  তখন তিনি নির্বাচিত হতে পারেননি।

88

তবে পরপর দুবার অলিম্পিকে পদক জয়ের পর  সিন্ধুর প্রশংসায় শুধু ভারতীয়রাই নয়, পঞ্চমুখ বিশ্ব ক্রীড়া জগৎও। তাই  বিডব্লিউএফ অ্যাথলিটস ফেডারেশন নির্বাচনে এবার জয়ের সম্ভাবনা প্রবল। নতুন ভূমিকায় সিন্ধুকে দেখার অপেক্ষায় সকলেই।
 

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos