টোকিওতে ভারতীয় অ্যাথলিটদের জন্য বিশেষ ব্যবস্থা, খাওয়ার মেন্যু অবাক করবে আপনাকেও

২৩ জুলাই থেকে শুরু হতে চলেছে টোকিও অলিম্পিক্স। গেমস ভিলেজে পৌছে গিয়েছে ভারতীয় দল। ব্যবস্থাপনা দেখে খুশি অ্যাথলিট থেকে কর্মকর্তা সকলেই। বিশেষ করে খাওয়ার টেবিলে মেন্যু কার্ড দেখে চওড়া হাসি সকলের মুখে। 
 

Sudip Paul | Published : Jul 19, 2021 11:52 AM IST

18
টোকিওতে ভারতীয় অ্যাথলিটদের জন্য বিশেষ ব্যবস্থা, খাওয়ার মেন্যু অবাক করবে আপনাকেও

টোকিওতে পৌছে শেষ মুহূর্তের অনুশীলন শুরু করে দিয়েছে ভারতীয় অ্যাথলিটরা। টোকিও অলিম্পিক্স ভিলেজের থাকা-খাওয়া সবকিছুর ব্যবস্থাপনাতেই খুশি ভারতীয় দল।
 

28

ভারতীয় দলের জন্য অলিম্পিক্স ভিলেজে ১৮২ টি ঘরের ব্যবস্থা করা হয়েছে। ঘরের ভিতর যাবতীয় ব্যবস্থাপনা দেখে খুবই সন্তুষ্ট ভারতীয় প্লেয়ার থেকে সাপোর্টিং স্টাফরা।

38

বিদেশে অলিম্পিক্সের সময় ভারতীয় খাওয়ার নিয়ে একটা সমস্যা দেখা দেয়। বেজিং অলিম্পিকে সেই সমস্যা সম্মুখীন হতে হয়েছিল সুশীল কুমারকে। বাধ্য হয়ে ফল খেয়েছিলেন তিনি। তবে টোকিওতে সেই সমস্যানেই।

48

টোকিও অলিম্পিক্সে ভারতীয় খাবারকে প্রাধান্য দেওয়া হয়েছে। এক্ষেত্রে ডাল, রোটি, ছোল-ভাটুরে, ওকরা, বেগুন এবং পনির তরকারি ভারতীয় খেলোয়াড়দের জন্য মেনুতে রাখা হয়েছে। 

58

শ্যুটার সৌরভ চৌধুরী, মনু ভাকার, অভিষেক ভার্মা ছাড়াও আরও অনেক ভারতীয় খেলোয়াড় ভেজিটেরিয়ান। তাই তাদের জন্যও আলাদা ব্যবস্থা রএছে।

68

টোকিও অলিম্পিকে ভারতীয় অ্যাথলিটদের মেনুতে রয়েছে ছোল ভাটুরে, বাটার এবং নান, পরোটা, বাটার চিকেন, সয়া পনির, টমেটো এবং শাহী পনির, ভিন্দি, ডাল কড়ি, বাসমতী চালের ভাত, বিরিয়ানি, স্টিমড স্পিনিচ সহ একাধিক ভারতীয় খাবার।

78

ভারতীয় টিমের কর্মকর্তারা জানিয়েছেন যে খাবারের মান খুব ভাল। টোকিওতে অ্যাথলিটদের জন্য বিস্ময়কর ব্যবস্থা করা হয়েছে। তিনি বলেন, এখানে খাওয়ার জন্য অনেকগুলি বিকল্প রয়েছে। 
 

88

টোকিওর আয়োজক কমিটি আইওএকে জানিয়েছিল, গেমসের সময় অ্যাথলেটদের ভারতীয় খাবার সরবরাহ করা হবে। তাই অ্যাথলিটরাও খুব খুশি।


 

Share this Photo Gallery
click me!
Recommended Photos