মা-বাবা ভলিবল প্লেয়ার, সিন্ধুর ব্যাডমিন্টনে যাওয়ার পেছনে রয়েছে বিশেষ কারণ, জন্মদিনে জানুন সেই কাহিনি

আজ ভারত তথা বিশ্বের অন্যতম সেরা ব্যাডমিন্টন তারকা পিভি সিন্ধুর ২৬ তম জন্মদিন। সকাল থেকেই শুভেচ্ছার জোয়ারে ভাসছেন তারকা শাটলার। সামনেই অলিম্পিক, গতবারের অধরা গোল্ড মেডেলের স্বপ্ন পূরণ করাই এবার প্রধান লক্ষ্য। জন্মদিনে সেই শুভকামনাই জানিয়েছেন ভক্ত ও অনুরাগারী।

Sudip Paul | Published : Jul 5, 2021 10:35 AM IST

110
মা-বাবা ভলিবল প্লেয়ার, সিন্ধুর ব্যাডমিন্টনে যাওয়ার পেছনে রয়েছে বিশেষ কারণ, জন্মদিনে জানুন সেই কাহিনি

১৯৯৫ সালের ৫ জুলাই হায়দরাবাদে জন্মগ্রহণ করেন পিভি সিন্ধু। ছোট বেলা থেকেই স্পোর্টসের প্রতি আগ্রহ ছিল ব্যাডমিন্টনে বিশ্বজয়ীর।

210

পিভি সিন্ধুর রক্তে ছিল খেলা। কারণ বাব-মা পি ভি রামানা এবং পি বিজয়া দুজনেই জাতীয় প্রাক্তন ভলিবল খেলোয়ার। পি ভি রামানা অর্জুন পুরষ্কার পেয়েছেন। 

310

মা-বাবা দুজনেই ভেবেছিলেন মেয়েও হয়তো ভবিলবের প্রতি আকৃষ্ট হবেন। কিন্তু ব্য়াডমিন্টনকে নিজের কেরিয়ার হিসেবে বেছে নেন সিন্ধু।

410

২০০১ অল ইংল্যান্ড ওপেন ব্যাডমিন্টন চ্যাম্পিয়ন পুল্লেলা গোপীচাঁদের সাফল্যে অনুপ্রানিত হয়ে ব্য়াডমিন্টনকে নিজের কেরিয়ার হিসেবে বেছে নেন পিভি সিন্ধু।

510

তিনি আট বছর বয়স থেকে ব্যাডমিন্টন খেলতে শুরু করেন। সিন্ধু প্রথমে সেকেন্দ্রাবাদে ইন্ডিয়ান রেলওয়ে সিগনাল ইঞ্জিনিয়ারিং ও টেলিযোগাযোগ ইনস্টিটিউট এর ব্যাডমিন্টন কোর্টে মেহবুব আলীর কাছে খেলার প্রারম্ভিক শিক্ষা নেন। 

610

পরে তিনি পুল্লেলা গোপীচাঁদের ব্যাডমিন্টন একাডেমী যোগদান করেন। স্বপ্নেপ তারকারা কাছে ট্রেনিং করার সুযোগ পাওয়ার পর পর থেকেই জীবন বদলায় সিন্ধুর।

710

প্রথম ভারতীয় মহিলা শাটলার হিসাবে সিন্ধু রুপোর পদক পেয়েছিলেন ২০১৬ রিও অলিম্পিকে। এই নিয়ে অলিম্পিকে দুজন পদক পেয়েছেন মহিলা শাটলার হিসাবে। এক সিন্ধু ও দুই সাইনা। 

810

বিশ্বচ্যাম্পিয়ন হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন ২৬ বছর বয়সী হায়দরাবাদের এই প্রতিভা। ২০১৯ সালে বিডাব্লুএফ বিশ্ব চ্যাম্পিয়নশিপে জাপানের নাজোমি ওকুহারাকে হারিয়ে স্বর্ণপদক পেয়ে বিশ্বচ্যাম্পিয়ন হয়েছিলেন সিন্ধু।  

910

২০১৭ সালের ইন্ডিয়া ওপেনেও গোল্ড, মালায়েশিয়া ওপেনেও গোল্ড জিতেছিলেন সিন্ধু। এশিয়ান গেমস ও কমনওয়েলথেও পদক জিতেছেন তারকা শাটলার। ক্রীড়া ক্ষেত্রে দেশের গর্ব বৃদ্ধি ও সাফল্যের জন্য অর্জুন পুরষ্কার, রাজীব গান্ধী খেল রত্ন, পদ্মশ্রী, পদ্ম বিভূষণ পেয়েছেন সিন্ধু।

1010

সামনেই আরও একটি অলিম্পিক। রিওর রূপোকে, টোকিওয় সোনা করাই লক্ষ্য সিন্ধুর। সোমবার ২৬ তম জন্মদিনে শুভেচ্ছার পাশাপাশি সকলেই টোকিওয় সাফল্যেই শুভমাকমা জানিয়েছেন। সিন্ধুও প্রস্তুত টোকিওতে নাম্বার ওয়ান হওয়ার জন্য। এশিয়ানেট নিউজ বাংলার পক্ষ থেকেও সিন্ধুকে জন্মদিনের শুভেচ্ছা ও অলিম্পিকের জন্য শুভকামনা।
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos