Scram 411-২০২২ সালের ফেব্রুয়ারিতে আসছ রয়্যাল এনফিল্ড স্ক্রাম ৪১১,পাহাড় থেকে জঙ্গলে দাপিয়ে বেড়াবে নতুন মডেল

রয়্যাল এনফিল্ড সংস্থার আসন্ন মডেল স্ক্রাম ৪১১ লঞ্চ করবে ২০২২ সালের ফেব্রুয়ারিতে। রয়্যাল এনফিল্ড হিমালয়ান অ্যাডভেঞ্চার মোটরসাইকেলের মতো দেখতে একটি সংস্করণ। পাহাড় থেকে জঙ্গলে দাপিয়ে বেড়াবে রয়েল এনফিল্ডের নতুন মডেল স্ক্রাম ৪১১ । আনুষ্ঠানিকভাবে এখনও রয়েল এনফিল্ডের নেমপ্লেট ঠিক করা হয়নি। দাম হতে পারে ১ লাখ ৯০ হাজার থেকে ২ লাখ ৪ হাজার টাকা।

Kasturi Kundu | Published : Nov 28, 2021 11:46 AM IST

18
Scram 411-২০২২ সালের ফেব্রুয়ারিতে আসছ রয়্যাল এনফিল্ড স্ক্রাম ৪১১,পাহাড় থেকে জঙ্গলে দাপিয়ে বেড়াবে নতুন মডেল

দুচাকার যানের মধ্যে রয়্যাল  এনফিল্ড(Royal Enfield)নিয়ে অনেকের মধ্যেই একটা চাপা উত্তেজনা রয়েছে। এই গাড়ির মডেল, ফিচার্স বেশ চিত্তাকর্ষক। এবার রয়েল এনফিল্ড গ্রাহকদের জন্য এসে গেল আরও একটি সুখবর।  খুব শীঘ্রই ভারতে বেশ কয়েকটি নতুন মোটরসাইকেল লঞ্চ করতে চলেছে এই সংস্থা। যদিও সেগুলির মধ্যে একটিও চলতি বছরে লঞ্চ করা হবে না। তবে রয়েল এনফিল্ড(Royal Enfield) সংস্থার যে বাইকটা চর্চার শিখরে উঠে এসেছে সেটি হলরয়্যাল  এনফিল্ড স্ক্রাম ৪১১(Scram 411)। উল্লেখ্য রয়্যাল এনফিল্ড হিমালয়ান অ্যাডভেঞ্চার মোটরসাইকেলের মতো দেখতে একটি সংস্করণ হতে চলেছে রয়্যাল  এনফিল্ড স্ক্রাম ৪১১(Royal Enfield Scrum 411)।

28

ভারতীয় বাজারে ২০২২ সালের ফেব্রুয়ারিতে(Feb,2022) লঞ্চ হবে রয়েল এনফিল্ড স্ক্রাম ৪১১। । নতুন মোটরসাইকেলটিকে স্ক্রাম ৪১১ বলেই ডাকা হচ্ছে। তবে আনুষ্ঠানিকভাবে এখনও রয়্যাল  এনফিল্ডের নেমপ্লেট ঠিক করা হয়নি। সংস্থার তরফে এই মডেলের ব্যাপারে বিশেষ কোনও তথ্য প্রকাশ্যে আনা হয়নি। তবে সোশ্যাল সাইটে আসন্ন বাইকটির স্টাইলিং এবং ডিজাইনের ব্যাপারে ইতিমধ্যেই বেশ কিছু তথ্য সোশ্যাল সাইটে প্রকাশ্যে এসেছে। সর্বোপরি এই মডেল বর্তমান রয়্যাল এনফিল্ড হিমালয়ানের মতোই হবে। বলা বহুল্য, হিমালয়ান একটি সম্পূর্ণ অফ-রোড মোটরসাইকেল। স্ক্রাম ৪১১ অফ-রোডিংয়ের পাশাপাশি সিটি রাইড-এর জন্যও একইভাবে ব্যবহার করা যেতে পারে।
 

38

নতুন স্ক্রাম ৪১১  রয়্যাল এনফিল্ড হিমালয়ানের থেকে বেশ খানিকটা সস্তা হবে। হিমালয়ানের সামনের অংশে একটি দীর্ঘ উইন্ডস্ক্রিনের সঙ্গে একটি  স্প্লিট সিট, লাগেজ রাখার জায়গা ও সামনে বড় চাকা থাকে। অ্যাডভেঞ্চার বাইক হিসাবে ভারতের বাজারে হিমালয়ানের বেশ জনপ্রিয়। তবে টেক দুনিয়ায় কান পাতলে জানা যাচ্ছে, স্ক্রাম ৪১১-এর চাকা তুলনামূলক ছোট,  সিঙ্গেল সিট, ছোট সাসপেনশন ট্র্যাভেল এবং পিছনে একটি গ্র্যাব রেল দেওয়া হবে। 

48

রয়েল এনফিল্ড স্ক্রাম ৪১১-এ  LS410,সিঙ্গেল-সিলিন্ডার, এয়ার-কুলড, 4-স্ট্রোক, SOHC ইঞ্জিন থাকবে। ৪১১ cc-র এই মডেলের দাম হবে হিমালয়ানের থেকে অনেকটাই কম। যতদূর জানা যাচ্ছে, এই বাইকের দাম ধার্য করা  হতে পারে ১ লাখ ৯০ হাজার থেকে ২ লাখ চার হাজার টাকার মধ্যে। সাধারণের বাজেটের কথা মাথা রেখেই রয়েল এনফিল্ডের আসন্ন বাইকের মডেলের দাম ধার্য করা হয়েছে। রয়েল এনফিল্ড হিমালয়ান যারা ইচ্ছে থাকলেও কিনতে পারেন নি তারা কিন্তু রয়্যাল  এনফিল্ডের আসন্ন মডেলটি কেনার কথা একবার ভাবতেই পারেন। 

58

রয়েল এনফিল্ডের আসন্ন মডেলের ইউএসপি হল  স্ক্রাম ৪১১ যে কোনও অনুর্বর জায়গাতেও অনায়াসে নিয়ে যেতে পারবেন। অর্থাৎ রয়্যাল  এনফিল্ড অফ রোডার গাড়ি। দু-চাকার এই যানটি নিয়ে  পাহাড়, জঙ্গলে অনায়ার সেই চলে যাওয়া সম্ভব। । তাই এখন বলাই যায় যে,রয়েল এনফিল্ড ৪১১-এর হাত ধরে মধ্যবিত্তের সাধ্যের মধ্যে এসে যাচ্ছে অফ রোডার। 
 

68

চেন্নাই ভিত্তিক বাইক তৈরি সংস্থা রয়্যাল  এনফিল্ড ভেবেছিল তাদের অন্যান্য বাইকের মডেলগুলোও এবার লঞ্চ করবে। কিন্তু সেই সিদ্ধান্তে সামান্য রদবদল করা হয় সংস্থার তরফে। তাঁরা ঠিক করেন, আগে রয়েল এনফিল্ড স্ক্রাম ৪১১ বাজারে লঞ্চ করা হবে। তারপর ধীরে ধীরে অন্যন্য মডেলগুলিকে প্রকাশ্যে আনা হবে। তাই ২০২২ সালের ফেব্রুয়ারি মাসে প্রথমে বাজারে আসছে রয়েল এনফিল্ড স্ক্রাম ৪১১ তারপর বাকি মডেলগুলো। 

78

আপনি কি রয়্যাল  এফিল্ডের ভক্ত...তাহলে আর মাত্র কয়েকদিনের অপেক্ষা। তারপরই আপনি ইচ্ছে হলেই ঘরে আনতে পারবেন রয়েল এনফিল্ডের আসন্ন মডেল রয়েল এনফিল্ড স্ক্রাম ৪১১। আর মজার বিষয়, নতুন প্রজন্ম মোটর সাইকেল নিয়ে বিভিন্ন অ্যাডভেনচার করতে ভালোবাসে। আর যারা এই অ্যাডভেনচার ভালোবাসেন তাদের জন্য রয়্যাল  এনফিল্ড একদম আদর্শ মোটরসাইকেল। পাহাড় থেকে জঙ্গলে দাপিয়ে বেড়াবে রয়্যাল এনফিল্ডের নতুন মডেল স্ক্রাম ৪১১ । 
 

88

অফ রোড মোটর সাইকেলের চাহিদা এখন বেড়েছে। প্রযুক্তি যত উন্নতি হচ্ছে ততই বাজারে আসছে ভিন্নস্বাদের উন্নত প্রযুক্তিযুক্ত যান। এবার সেই তালিকায় প্রথম থেকেই ছিল রয়্যাল এনফিল্ডের হিমালয়ান। এবার নিঃসন্দেহে ঢুকে গেল রয়্যাল এনফিল্ডের আসন্ন মডেল স্ক্রাম ৪১১-ও । রয়েল এনফিল্ড হিমালয়ানের চাহিদা এমনিই শীর্ষে। স্টাইল ও ফিচার্সের জন্যই ১৩ থেকে ৮৩-র কাছে জনপ্রিয় এই মডেল। এবার অপেক্ষা অফ রোড মোটরসাইকেল স্ক্রাম ৪১১-র।

Share this Photo Gallery
click me!
Recommended Photos