Roundup 2021: বছরভর লঞ্চ হয়েছে একের পর এক মোবাইল, রইল ১০টি সেরা স্মার্ট ফোনের হদিশ

কারও সঙ্গে যোগাযোগ করতে হোক, গেমস (Games) খেলতে কিংবা ভালো ফোটো(Photo) তুলতে, সবেতেই প্রয়োজন মোবাইলের। এই ছোট ডিভাইসটি (Device) ঠিক কত রকম কাজে লাগে, তা হিসেব করলে শেষ হবে না। তবে, শুধুই প্রয়োজন নয়, এটা মানুষের শখও। প্রচুর মানুষ শুধু শখের বসে দামি দামি মোবাইল কেনেন। সে কারণে বছর ভর বাজারে এসেছে একের পর এক মোবাইল। প্রায় প্রতিটি মোবাইল কোম্পানিই (Company) একাধিক মডেল এনেছেন। তবে, সব কয়টি যে ক্রেতাদের মন কেড়েছে এমন নয়। এবছর লঞ্চ হওয়া মোবাইলগুলোর মধ্যে রইল দশটার হদিশ। যেগুলো ক্রেতাদের বেশ নজড় কেড়েছে।  

Sayanita Chakraborty | Published : Dec 28, 2021 12:41 PM IST / Updated: Dec 28 2021, 06:15 PM IST

110
Roundup 2021: বছরভর লঞ্চ হয়েছে একের পর এক মোবাইল, রইল ১০টি সেরা স্মার্ট ফোনের হদিশ

অ্যাপেল আইফোন ১২ প্রো ম্যাক্স মোবাইলের মতোই দেখতে এই মডেলটি। তবে, এর ক্যামেরা সামান্য বড়। ১২০ এইচজেড (120Hz) ডিসপ্লে, লিডার সেনসর (LiDAR) আর লো লাইট ফোটোগ্রাফির ফিচার রয়েছে এতে। ফোনটির দাম প্রায় এক লক্ষ চল্লিশ হাজার। এ১৫ বায়োনিক A15 Bionic চিপ আছে। এই ফোনের ব্যাটারি খুবই ভালো। মূলত চারটি রঙে অ্যাপেল আইফোন ১৩ প্রো ম্যাক্স মডেল আছে। 

210

স্যামসঙ গ্যালাক্সি জেড ফ্লিপ ৩ মডেলটিও ক্রেতাদের বেশ জড় কেড়েছি।  স্ন্যাপড্রাগন ৮৮৮ অক্টাকোর প্রসেসর আছে এই ফোনে। ৬.৭ ইঞ্চি ডিসপ্লে রয়েছে Samsung Galaxy Z Flip 3 মোবাইলে। এই ফোনের বিশেষ আকর্ষণ হল এর মডেলটি ভাঁজ করা যায়। প্রায় ৯৬ হাজার মতো দাম রয়েছে মোবাইলটির। 

310

মর্নিং মিস্ট রঙের OnePlus 9 Pro বিক্রি হয়েছ দেখার মতো। এই মডেলটির ডিসপ্লে বেশ আকর্ষণীয়। স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর রয়েছে ফোনে। আর ৪৮ মেগাপিক্সেল মিনি ক্যামেরা ও ৫০ মেগা পিক্সেল আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা আছে। প্লাস ওয়ান ৯ প্রো মডেলটির দাম প্রায় ৭০ হাজারের কাছাকাছি। 

410

৫০ থেকে ৫৬ হাজারের মধ্যে পেয়ে যাবেন Asus ROG Phone 5। এই ফোনের ব্যাকে রয়েছে তিনটি ক্যামেরা। যা ৬৪, ১৩ ও ৫ মেগাপিক্সেল। আর ফ্রন্ট ক্যামেরা ২৪ মেগাপিক্সেল। আসুসের এই ফোন দেখতে বেশ আকর্ষণীয়। 

510

স্যাংসঙের মডেলগুলোর মধ্যে স্যামসঙ গ্যালাক্সি এস ২১ বেশ নজর কেড়েছে। এই ফোনের ডিসপ্লে প্রায় ৬.২ ইঞ্চি। ফোনের ব্যাকে তিনটি ক্যামেরা। ৪ হাজার এমএএইচ ব্যাটারি আছে ফোনে। ফলে চার্জ শেষ হয়ে যাওয়ার সমস্যা তেমন হবে না। ফোনটির দাম প্রায় ৭০ হাজারের কাছাকাছি। 

610

এবছর লঞ্চ করা Apple iPhone mini বেশ নজর কেড়েছিল। ফোনটির বিক্রিও হয়েছে ব্যাপক। ও১৪ বায়োনিক চিপ আছে ফোনে। প্রায় ৬০ হাজারের মতো দাম এই মডেলটির। নাইট মোড ফ্রন্ট ক্যামেরা রয়েছে ফোনে। 

710

ভিভোর লঞ্চ করা মডেলগুলোর মধ্যে Vivo X70 Pro+ বেশ বিক্রি হয়েছে। ফোনটির দাম প্রায় ৮৪ হাজার। এর ব্যাকে ৪ টি ক্যামেরা। ফোনের ডিসপ্লে ৬.৭৮ ইঞ্চি। স্ন্যাপড্রাগন ৮৮৮+ ৫জি প্রসেসর রয়েছে ফোনে। 

810

ওপো ফাইন্ড এক্স ৩ প্রো মডেলটিও বেশ আকর্ষণীয়। ডুয়াল প্রাইমারি ক্যামেরা আছে ফোনে। বছরের শেষ দিকেই এই মডেলটি লঞ্চ করেছে ভারতে। তিনটি রঙের মডেল আছে। যা দেখতে খুবই আকর্ষণীয়। 

910

আজকাল রিয়েল মি-র মডেলের ওপর বেশ আগ্রহ দেখা যাচ্ছে ক্রেতাদের। Realme GT মডেলটিও বেশ আকর্ষণীয়। প্রায় ৪০ হাজার মতো দাম এই মডেলের। ৬.৪৩ ইঞ্চি ডিসপ্লে আছে। আর ফোনটির ব্যাটারি ৪৫ হাদার এমএএইচ। 

1010

৪০ হাজারের Oppo Reno 6 Pro 5G মডেলটি বেশ আকর্ষণীয়। চারটি ক্যামেরা আছে ব্যাকে। আর ফ্রন্ট ক্যামেরা ৩২ মেগা পিক্সেল। থ্রি ডি বর্ডার লেস স্ক্রিনের ফোনটি দেখতে বেশ আকর্ষণীয়। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos