খুলছে হিমাচল, সেজে উঠছে সিমলা-মানালি, ভ্রমণে আর প্রয়োজন নেই কোভিড টেস্টের রিপোর্ট

ধীরে ধীরে ছন্দে ফিরছে পাহাড়। পর্যটনে বড় সড় ধাক্কা কাটিয়ে এবার হোটেল মালিকদের মুখে হাঁসি ফেরার পালা। তবে এখনই বিপুল পর্যটকদের ঢল নয়। গাইড লাইন মেনেই খুলছে হোটেলের দরজা। ভ্রমণ পিপাসু পর্যটকদের ডেস্টিনেশন এবার হতেই পারে সিমলা-মানালি...

Jayita Chandra | Published : Sep 17, 2020 3:30 AM IST

19
খুলছে হিমাচল, সেজে উঠছে সিমলা-মানালি, ভ্রমণে আর প্রয়োজন নেই কোভিড টেস্টের রিপোর্ট

খুলে যাচ্ছে পাহাড়। কোভিডের কোপে পড়ে বন্ধ হয়েছিল পর্যটন। বাড়িতেই বন্দি জীবন কাটানো শুরু। চলতি বছর সিমলা কুলু মানালিতে গরমের ছুটিতে নজরে পড়ল না চেনা ছবি। 

29

অন্যান্য বছর, গরমের ছুটি থেকে শুরু করে পুজোর ছুটি, টান টান উত্তেজনায় ভরপুর থাকা পাহাড় নিস্তব্ধ গত ছয় মাসে।

39

নেই পর্যটকদের ভিড়, ব্যবসায় মন্দা, কোনও রকমের দিন গোনা। তবে এখন ছন্দে ফিরছে সেই হিমাচল। 

49

জুন মাসেই খুলে দেওয়া হয়েছিল হিমাচলের এক অংশ। কিন্তু সেখানে ছিল একাধিক শর্ত। লাগবে ইপাস। সঙ্গে থাকতে হবে কোভিড টেস্টের রিপোর্ট। 

59

সেপ্টেম্বর থেকে সেই নিষেধাজ্ঞা তুলে নিচ্ছে হিমাচল সরকার। এবার হিমাচলে ঢুকতে গেলে আর প্রয়োজন নেই কোভিড টেস্টের। 

69

সিমলা ধর্মশালা ইতিমধ্যেই সেজে উঠেছে। খোলা হয়েছে হোটেলও। লক্ষ্য পুজো। অক্টোবর মাস থেকেই শীতের আজেম ধরা পড়ে ডালহৌসি থেকে শুরু করে মানালিতে। 

79

অক্টোবরেই তাই খোলা হবে মানালি। চলছে জোর প্রস্তুতি। পর্যটকদের সুরক্ষার কথা মাথায় রেখে সব হোটেল খোলা হবে না। তবে অধিকাংশটাই খুলে দেওয়া হবে। 

89

এবার প্রয়োজন শুধু আন্তরাজ্য বাস পরিসেবা। পর্যটকদের হিমাচলে ঢুকতে কোনও বাধা নেই বলেই জানানো হয়েছে রাজ্য  সরকারের পক্ষ থেকে।

99

সেই মতই যেন ব্যবস্থা করা হয় পরিবহনে, পর্যটকেরা যাতে পৌঁচ্ছতে পারেন, তা নিয়েও আর্জি করা হয়েছে কেন্দ্রিয় সরকারের কাছে। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos