পর্যটকদের জন্য দিঘায় চালু হল বিনামূল্যে কোভিড পরীক্ষা পরিষেবা, জেনে নিন বিস্তারিত

কিছুদিন আগেই কাঁথি মহকুমা প্রশাসনের তরফ থেকে নির্দেশিকা প্রকাশ করে বলা হয়, এবার থেকে দিঘায় আসতে গেলে পর্যটকদের সঙ্গে রাখতে হবে করোনা টিকার সার্টিফিকেট অথবা করোনা নেগেটিভ রিপোর্ট। এরপর থেকেই হোটেল ব্যবসায়ীদের কপালে পড়ে চিন্তার ভাঁজ। 

Jayita Chandra | Published : Jul 15, 2021 12:31 PM IST

16
পর্যটকদের জন্য দিঘায় চালু হল বিনামূল্যে কোভিড পরীক্ষা পরিষেবা, জেনে নিন বিস্তারিত

করোনা পরিস্থিতি বেশ কিছুটা স্বাভাবিক হওয়ার পর থেকেই দিঘায় আবারও সেই চেনা ভিড় লক্ষ্য করা যাচ্ছিল। কিন্তু নির্দেশিকা জারি হওয়ার পর থেকেই সেই ভিড়ে ভাটা পড়ে। তবে এই সমস্যার সহজ সমাধান বার করলো দিঘা-সঙ্করপুর হোটেলিয়ার্স অ্যাসোসিয়েশন। 

26

এবার থেকে মিনামূল্যে করোনা পরীক্ষা করা যাবে দিঘাতে। আপাতত ২ টি কেন্দ্র থেকে, আগত পর্যটকদের জন্য কোভিড পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। সকাল ১০ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত পর্যটকদের নমুনা পরীক্ষা করা হচ্ছে। 

36

দিঘা শঙ্করপুর হোটেলিয়ার্স অ্যাসোসিয়েশন-এর অফিস এবং দিঘা অঘোর কামিনী ব্লক স্বাস্থ্য কেন্দ্র, এই দুই জায়গায় সকাল ১০ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত পর্যটকদের কোভিড পরীক্ষার সুযোগ থাকছে। পরীক্ষার প্রায় সঙ্গে সঙ্গেই রিপোর্ট হাতে পেয়ে যাবেন পর্যটকরা। রিপোর্ট নেগেটিভ হলেই হোটেলে থাকার ছাড়পত্র মিলবে। 

46

দিঘা-শঙ্করপুর হোটেলিয়ার্স অ্যাসোসিয়েশনের যুগ্ম সম্পাদক বিপ্রসাদ চক্রবর্তী বলেন, ‘প্রশাসনের নিয়ম মেনে, পর্যটকদের সুবিধার কথা মাথায় রেখেই এই বাবস্থা করা হয়েছে’। তিনি আরও বলেন পর্যটকদের জন্য আগামী ১৫ দিন বিনামূল্যে অফিসে এবং স্বাস্থ্য কেন্দ্রে করোনা পরীক্ষা করা হবে। এতে পর্যটকদের অসুবিধার মধ্যে পড়তে হবে না। 

56

তবে এই উদ্যোগে দিঘায় করোনা সংক্রমণ বৃদ্ধির আশঙ্কাও করছেন অনেকে। তাঁদের মতে এখন অনেকেই বিনা পরীক্ষায় পৌঁছে যাবেন দিঘায়। সেখানে রিপোর্ট নেগেটিভ হলে ভালো, তবে পজেটিভ হলে তাঁর থেকে অন্যান্য পর্যটকদের সংক্রমিত হওয়ার সম্ভাবনা থাকছে। 

66

অন্যদিকে হোটেলে না থেকে দিঘা, মন্দারমনি, তাজপুর কিংবা শঙ্করপুরে সারাদিনের জন্য ঘুরতে গেলে ভ্যাকসিনের সার্টিফিকেট বা কোরোনা নেগেটিভ রিপোর্টের দরকার নেই। সে ক্ষেত্রে মাস্ক পড়া সহ সমস্ত করোনা বিধি মেনে চলতে হবে পর্যটকদের।

Share this Photo Gallery
click me!
Recommended Photos