পুজোর সময় হঠাৎ ট্রিপ প্ল্যান, দার্জিলিং-সিকিম হাউসফুল, কম খরচে ঘুরে আসুন সামথার

পুজোর ছুটি হোক বা শীত-গ্রীষ্ম বর্ষা, পাহাড়ের নাম মাথায় এলে সবার আগেই দার্জিলিং বা গ্যাংটকই সাধারণত মাথায় আসে। তবে ফেস্টিভ সিজনে রমরমা ভীড়। শুধু তাই নয়, বাড়তে থাকা খরচও জুড়ে যায় তার সঙ্গে। তবে উপায়... এবার তবে ঠিকানা হোক অফবিট সামথার। 

Jayita Chandra | Published : Oct 4, 2021 12:41 PM IST / Updated: Oct 05 2021, 06:21 AM IST

19
পুজোর সময় হঠাৎ ট্রিপ প্ল্যান, দার্জিলিং-সিকিম হাউসফুল, কম খরচে ঘুরে আসুন সামথার

শিলিগুড়ি (Siliguri) থেকে ২.৫ ঘন্টায় কালিম্পং, সেখানেই অবস্থিত পাহাড়ের কোলে এই ছোট্ট গ্রাম সামথার (kalimpong samthar)। কাঞ্চনজঙ্গার এক অনবদ্য রূপ রূপ নজরে আসে এই স্থান থেকে। 

29

পাহাড় মানেই  ঢেকে প্রকৃতির উপহার, দুচোখ ভরে শুধুই দেখে নাও,  সামথার তার ব্যতিক্রম নয়। এখানে পৌঁছনোর রাস্তাটাও বেশ ভালো আর সুন্দর, দেখার জায়গা রয়েছে এই রাস্তায় প্রচুর।

39

এক কোথায় কাঞ্চনজঙ্গা, সানরাইস, সানসেট, ডুয়ার্স এর প্লেইন, ঝর্ণা, তিস্তা নদী দেখার এক আদর্শ জায়গা সামথার আর আশে পাশের গ্রাম  গুলি তো রইছেই। 

49

কোন পথে পৌঁছবেন- 
সামথার যাওয়ার মূলত দুটো রাস্তা আছে। প্রথম হল কালিঝোরা ড্যাম এর উপর দিয়ে। কিন্তু এই রাস্তা দিয়ে যেতে গেলে প্রয়োজন বিশেষ অনুমতীর। তবে হোমস্টে বুকিং করা থাকলে কোনও অসুবিধা হবে না। 

59

এই রাস্তা দিয়ে গেলে প্রথমে পানবু গ্রাম, পানবু ভিউ পয়েন্ট, ইয়াং মাকুম তারপর সামথার গ্রাম আসবে। খুব সুন্দর সুন্দর দৃশ্য দেখতে দেখতে আসতে পাবেন এই রাস্তা দিয়ে।  দ্বিতীয় টি হোলো ২৭ মাইল ড্যাম এর উপর দিয়ে যাওয়া।

69

এই রাস্তা দিয়ে যেতে গেলে অবশ্য পারমিশন লাগবে না। এই ২৭ মাইল ড্যাম এর ওখানে একটি পিকনিক স্পট আছে, আর আছে একটি হ্যাঙ্গিং ব্রিজ। এই জায়গা টি কে বাঁগে নামেও জানা যায়। এরপরই গন্তব্য। 

79

দেখার জায়গা-  পানবু ভিউ পয়েন্ট, রাই দারা, সিনজি তে বুদ্ধ টপ আর হনুমান টক, পাবং, চারকোল, যুগে ফলস পেমলিং এক দিন এর সাইটসিইং কোরতে পারেন।  একদিন যাওয়া যেতে পারে নকদাড়া আর ডাবলিং দারা। 

89

 ইচ্ছে করলে এখানে থেকে যাওয়া যেতে পারে কালিম্পং-ও। লাভা, লোলেগাঁও, রিশপ ও এখান থেকে ঘুরতে পারেন। তাই এমন নয় যে একটা জায়গায় গিয়ে আটকে যাওয়া। 

99

১৭০০ জন প্রতি প্রতি দিন থাকা খাওয়া নিয়ে আম্মিহুড হোমস্টে সামথার , এছাড়া থাকছে ট্রেন বা বাস ভাড়া, বা বিমান পথে গেলে সেই ভাড়া, সঙ্গে গাড়ি ভাড়া শিলিগুড়ি থেকে। ৩৫০০ টাকা ভাড়ায় শিলিগুড়ি থেকে সামথার পৌঁছে যাবেন। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos