শীতকাল মানেই পিকনিক, শীতের মরসুমে পিকনিক সারুন এই ৫ জায়গায়

শীতকাল মানেই পিকনিক। শীতের রোদ গায়ে মেখে পিকনিক করতে পছন্দ করেননা এমন বাঙালি খুঁজে পাওয়া মুশকিল। শীতকালে কম বেশি সকলেই পিকনিক করেই থাকেন। তবে কোথায় পিকনিক করবেন সেটা ভাবলেই পরতে হয় ধন্দে। এবার শীতে পিকনিক করে আসুন এই ৫ জায়গার একটি থেকে। 

Poulomi Nath | Published : Jan 4, 2021 8:18 AM IST / Updated: Jan 04 2021, 04:58 PM IST

15
শীতকাল মানেই পিকনিক, শীতের মরসুমে পিকনিক সারুন এই ৫ জায়গায়
ফলতা- কলকাতা থেকে ফলতার দূরত্ব ৫২.৯ কিলোমিটার। কলকাতার কাছাকাছি অবস্থিত অন্যতম সেরা পিকনিকের জায়গা এই ফলতা। পিকনিকের পাশাপাশি এখানে নৌকায় করে ঘোরারও ব্যবস্থা রয়েছে। সব  মিলিয়ে অসাধারণ পরিবেশ। শহরের দমবন্ধ করা পরিবেশ থেকে বেরিয়ে সেখানে গিয়ে একটা দিন কাটিয়ে এলে মন ভালো হয়ে যাবে সবারই।   
25

মাছরাঙা দ্বীপ- কলকাতা থেকে কিছুটা দূরে হলেও অসাধারণ একটা ঘুরতে যাওয়ার জায়গা। কলকাতা থেকে ১১৩ কিলোমিটার দূরে অবস্থিত এই দ্বীপ। হাতে একটু সময় নিয়ে বেরিয়ে পড়ুন এই দ্বীপের উদ্দেশ্যে। তারপর সেখানে পরিবারের সঙ্গেই সারুন পিকনিক। এখানে পিকনিক করতে হলে আলাদা করে কোনও খরচ নেই। নিজেদের খাওয়া-দাওয়া খরচ ও যাতায়াতের খরচটা ছাড়া আর কোনও খরচ নেই সেখানে পিকনিকের। তাই সাধ্যের মধ্যেই এটি একটি অসাধারণ ঘুরতে যাওয়ার জায়গা বলাই যায়।

35

রায়চক- কলকাতা থেকে মাত্র ৫৪ কিলেমিটার দূরে অবস্থিত এই রায়চক। ভাগীরথী-হুগলি নদীর তীরে অবস্থিত রায়চক একটি ছোট এবং সাজানো গোছানো একটি শহর। রয়চকের সুন্দর মনোরম পরিবেশে গিয়ে আপনি একটা দিন কাটিয়েই আসতে পারেন সেই সঙ্গেই সেখানেই সারতে পারেন পিকনিক। সেখানে রাতে থাকারও ভালো ব্যবস্থা রয়েছে। একটি রিসর্ট বুক করে সেখানেই রাতটাও কাটিয়ে নিতে পারেন সেখানেই।

45

বাওয়ালি রাজবাড়ি- কলকাতা থেকে মাত্র ৩৫ কিলোমিটার দূরে অবস্থিত এই বাওয়ালি রাজবাড়ি। সেখানে গিয়েও কাটিয়ে আসতেই পারেন একটা দিন। করতে পারেন পিকনিকও। অনেকেই সেখানে পিকনিক করতে যান। রাজকীয় পরিবেশে সেখানে পিকনিক করার মধ্যেও রয়েছে একটা আনন্দ।এছাড়াও আলিসান ভোজ সঙ্গে রয়েল লাইফস্টাইলের সাক্ষী থাকতে একবার এখানে যেতেই হবে। ডে আউটও হয়, পাশাপাশি এখানে রাতেও থাকা যায়। 

55

দেউলটি- কলকাতা থেকে মাত্র ৬০ কিলোমিটার দূরে, রূপনারায়ণের তীরে অবস্থিত এই দেউলটি। গাড়িতে করে কলকাতা থেকে ১ ঘন্টা ২৫ মিনিটে পৌঁছিয়ে যাওয়া যায় দেউলটিতে। সবুজে ঘেরা এই গ্রামে গিয়েই কাটিয়ে আসতে পারেন একটা দিন সেই সঙ্গে পরিবারের সঙ্গে সেখানেই সারতে পারেন পিকনিকও।

Share this Photo Gallery
click me!
Recommended Photos