সর্বগ্রাসী আগুনে ছাই ক্যালিফোর্নিয়ার বিস্তির্ণ বনাঞ্চল, বিদ্যুৎহীন লাখ মানুষ, দেখুন ভয়ঙ্কর সেই ছবি

কোনওভাবেই নিয়ন্ত্রণে আনা যাচ্ছে না নর্থ ও সাউথ ক্যালিফোর্নিয়ার বিধ্বংসী দাবানলকে। সর্বগ্রাসী আগুনে পুড়ে ছাই হয়ে যাচ্ছে বনাঞ্চল থেকে ঘর-বাড়ি। গৃহহীন হয়ে রয়েছেন ৫০ হাজারেরও বেশি মানুষ। নিরাপত্তার খাতিরে অঙ্গরাজ্যের বহু এলাকায় বিদ্যুতের সংযোগ বিচ্ছিন্ন রাখা হয়েছে। ফলে বিদ্যুৎহীন অবস্থায় রয়েছেন সেখানকার লাখো মানুষ। পরিস্থিতি সামাল দিতে নিরন্তর চেষ্টা চালিয়ে যাচ্ছেন দমকলকর্মীরা। 

Sumana Sarkar | Published : Oct 26, 2019 11:09 AM IST / Updated: Oct 26 2019, 04:51 PM IST

17
সর্বগ্রাসী আগুনে ছাই ক্যালিফোর্নিয়ার বিস্তির্ণ বনাঞ্চল, বিদ্যুৎহীন লাখ মানুষ, দেখুন ভয়ঙ্কর সেই ছবি
ক্যালিফোর্নিয়ার সান ফ্রান্সিসকোর উত্তরের বনাঞ্চলে দাবানল ছড়িয়ে পড়েছে। শক্তিশালী বাতাসের কারণে আগুন দ্রুত ছড়িয়ে পড়ছে।
27
কিনক্যাজ দাবানল ১০ হাজার একর এলাকায়া বিস্তৃত হয়েছে। সোনোমা কাউন্টির শেরিফ গেসারভিল শহর ছেড়ে যাওয়ার জন্য স্থানীয় বাসিন্দাদের নির্দশ দিয়েছেন।
37
ক্যালিফোর্নিয়ার ৩৫টি কাউন্টির বিদ্যুৎ সংযোগ বন্ধ করে দেওয়া হয়েছে। দাবানলের কাছাকাছি এলাকায় বিদুৎ সংযোগ থাকলে তা থেকে আরও নতুন করে আগুন লাগতে পারে।
47
পরিস্থিত আগামী দু-এক দিনে আরও ভয়াবহ রূপ নিতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।
57
আগুনের কারণে নিরাপদ আশ্রয়ে সরিয়ে নেয়া হয়েছে ৫০ হাজারেরও বেশি বাসিন্দাকে। দমকা হাওয়ায় ক্যালিফোর্নিয়ার দক্ষিণাঞ্চলে পরিস্থিতি আরো অবনতির আশঙ্কা করা হচ্ছে।
67
দাবানলের ফলে ৫০ হাজারের বেশি মানুষ ঘর ছাড়তে বাধ্য হয়েছেন। লস অ্যাঞ্জেলেস এবং সোনোমার কাউন্টিগুলোতে জরুরি অবস্থা জারি করা হয়েছে।
77
ক্যালিফোর্নিয়ার বিভিন্ন অঞ্চলে দাবানল নিয়ন্ত্রণে আনতে দিনরাত কাজ করে যাচ্ছেন ফায়ার সার্ভিসের কর্মীরা।
Share this Photo Gallery
click me!
Recommended Photos