৬ বছরের শিশুকে ১০০ বার ধর্ষণের অভিযোগ, ২৭৫০ বছর সাজার 'অপেক্ষা'য় অভিযুক্ত

লকডাউনের কারণে একের পর এক সামনে আসছে অপরাধের ঘটনা। গৃহস্থ হিংসার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে শিশু নির্যাতনও। এই ছবি শুধু এই দেশে নয়। একই ছবি দেখা গেল সুদূর আমেরিকায়। অভিযোগ মার্কিন যুক্তরাষ্ট্রের অরিগনের বাসিন্দা ডেভিড ম্যাককচাইন একটি শিশুকে প্রায় ১০০ বার ধর্ষণ করেছে। তার বিরুদ্ধে সবমিলিয়ে ২২০টি অভিযোগ দায়ের করা হয়েছে। এই অভিযোগ প্রমাণিত হলে আড়াই হাজারেরও বেশি সময় কাটাতে হতে পারে কারাগারে। এর আগেও এই এলাকায় এক ব্যক্তিকে এই জাতীয় সাজা দেওয়া হয়েছিল। 

Asianet News Bangla | Published : Jun 16, 2020 1:14 PM IST

18
৬ বছরের শিশুকে ১০০ বার ধর্ষণের অভিযোগ, ২৭৫০ বছর সাজার 'অপেক্ষা'য় অভিযুক্ত

 ডেভিড ম্যাককচাইন ৩৬ বছর বয়স। মার্কিন যুক্তরাষ্ট্রের অরিগনের বাসিন্দা। বর্তমানে তার ঠিকানা লেন কাউন্টি জেলে। 

28

একটি ৬ বছরের শিশু কন্যাকে ১০০ বারেরও বেশি ধর্ষণ করার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। সব মিলিয়ে ২২০টি অভিযোগ দায়ের করা হয়েছে তার বিরুদ্ধে। পুলিশ সূত্রের খবর ধর্ষণের অভিযোগ স্বীকার করে নিয়েছে ডেভিড। 

38

অভিযোগ প্রমান হলে ২৭৫০ বছরের সাজা হতে পারে ডেভিডের। যার অর্থ আড়াই হাজারেরও বেশি সময় কারাগারের বন্দি থাকতে হবে। আরও খুলে বললে সাজা হলে  মৃত্যু না হলে কারাগার থেকে বার হতে পারবে না ডেভিড। 

48

পুলিশ জানিয়েছে ডেভিডের বিরুদ্ধে ১১০টি ক্রিমিনাল কেস রয়েছে। ৭০টি ধর্ষণের মামলাও রয়েছে তার বিরুদ্ধে। 
 

58

। ডেভিডে খোঁজে গোয়েন্দা নামাতে হয়েছিল। সেই গোয়েন্দার সঙ্গে কথোপকথনের সময়ই রহস্য ফাঁস হয়। তারপরেই পুলিশ তাকে গ্রেফতার করে। 

68

 লেন কাউন্টি জেলে দিন কাটছে ডেভিডের। আড়াই হাজারেরও বেশি কারাবন্দি থাকার ভয়ঙ্কর সাজার অপেক্ষায় প্রহর গুণছে সে। 

78

অরিগনে ধর্ষণের অভিযুক্তদের কঠোর সাজা দেওয়া হয়। ধর্ষণের অভিযোগ প্রমাণিত হলে নূন্যতম ৮ বছরের সাজা দেওয়া হয়। আর ১২ বছরের কম বয়সীকে ধর্ষণ করা হলে ২৫ বছর সাজা ঘোষণা করা হয়। 
 

88


ডেভিডের আগে এজাতীয় কঠোর সাজা দেওয়া হয়েছিল বিলি জো গডফ্রেকে। যারে একটানা ৩৫ বছরের কারাদণ্ডের নির্দেশ দেওয়া হয়েছিল। যা ১০৫০ বছরের সমতুল। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos