আযোধ্যায় রাম মন্দিরের ভূমি পুজো উদযাপনের উদ্যোগ টাইমস স্কোয়ারে, বাধ সাধছে একটি মাত্র চিঠি

অযোধ্যায় রাম মন্দিরের ভূমি পূজো আগামী ৫ অগাস্ট। ইতিমধ্যেই সেই অনুষ্ঠারে তোড়জোড় শুরু হয়ে গেছে। অনুষ্ঠানের দিন টাইম ভূমি পুজোর অনুষ্ঠানের দিন মার্কিন যুক্তরাষ্ট্রের আইকনিক টাইমস স্কোয়ারে বিল বোর্ড গুলিতে যাতে শ্রী রামের ছবি, ও প্রস্তাবিত মন্দিরের ৩ডি ছবি দেখানোর ব্যসবস্থা করা হয় তার জন্য ইতিমধ্যেই আয়োজন সংস্থার পক্ষ থেকে আবেদন করেছে। পাশাপাশি বলা হয়েছে এটি একটি ঐতিহাসিক মুহূর্ত।  স্থানীয় এক নেতা জগদীশ শেওয়ানি বুধবার বলেছেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী যখন ভিত্তি প্রস্তর স্থাপন করবেন তখন তা সম্প্রচার করা হবে টাইমস স্কোকারে। কিন্তু একটি সূত্র বলছে এই আবেদনের বিরোধিতা করে ইতিমধ্যেই নিউইয়র্কের মেয়র বিল ডি ব্লোসিওকে চিঠি লিখেছেন সে দেশের বেশকয়েকজন বিশিষ্ট নাগরিক ও বেশ কয়েকটি সংস্থা। অনুষ্ঠানের দিন ছবির প্রদর্শনির বিরোধিতা করেছেন তাঁরা। 
 

Asianet News Bangla | Published : Aug 2, 2020 7:18 AM IST

110
আযোধ্যায় রাম মন্দিরের ভূমি পুজো উদযাপনের উদ্যোগ টাইমস স্কোয়ারে, বাধ সাধছে একটি মাত্র চিঠি

আগামী ৫ অগাস্ট প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী অযোধ্যায় বহু প্রতীক্ষিত রাম মন্দিরের ভিত্তি প্রস্তর স্থাপন করবেন। সেই অনুষ্ঠান যাতে টাইম স্কোয়ারে দেখান হয় তার তোড়জোড় শুরু হয়েছে। 

210

 আমেরিকার ভারতীয় পাবলিক অ্যাফেয়ার্স কমিটির নেতা জগদীশ সেওয়ানি বুধবার জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী যখন অযোধ্যায় রাম মন্দিরের ভিত্তি প্রস্তর স্থান করবেন সেই অনুষ্ঠানটি উপস্থাপন করা হবে মার্কিন যুক্তরাষ্ট্রের আইকনিক টাইমস স্কোয়ারে। 
 

310

ইতিমধ্যেই অনুষ্ঠান স্প্রচারের জন্য বরাত দেওয়া হয়েছে বেশ কয়েকটি বিলবোর্ডের। ১৭,০০০ বর্গফুট এলইডি গোল এলইডি স্ক্রিনে তা দেখানো হবে। এটি বিশ্বে অবিরত বহির্মুখী ডিসপ্লে এবং সর্বোচ্চ রেজোলিশনের  সম্পন্ন বলেই গণ্য  হয়। 
 

410

৫ অগাস্ট  সকাল ৮টা থেকে রাত ১০টা পর্যন্ত হিন্দি ও ইংরেজিতে জয়শ্রী রাম ধনী ও শ্রীরামের প্রতিকৃতির পাসাপাশি মন্দিরের ৩ডি নক্সা ও ভিত্তি প্রস্তর স্থাপনের অনুষ্ঠানের ছবি বেশ কয়েকটি বিল বোর্ডের প্রদর্শিত হবে। 

510

সংস্থার পক্ষ থেকে জানান হয়েছে অযোধ্যায় রাম মন্দিরের ভিত্তি প্রস্তর স্থাপনের অনুষ্ঠান উপলক্ষ্যে টাইমস স্কোয়ারে জমায়েরের ও ব্যবস্থা করা হয়েছে। পাশাপাশি মিষ্টিবিরতণের ব্যবস্থা করা হয়েছে।

610

কিন্তু এই সব ব্যবস্থায় দেখা দিয়েছে ছেদ পড়বে কিনা তাই নিয়ে দেখা দিয়েছে সংশয়। কারণ মার্কিন যুক্তরাষ্ট্রের বেশ কয়েক জন বিশিষ্ট ব্যক্তি ও বেশ কয়েকটি সংগঠন এই অনুষ্ঠান সম্প্রচারের বিরোধীতা করে চিঠি লিখেছেন নিউইয়র্কের মেয়র বিল ডে ব্লেসিওকে।

710

আবেদনকারীরা জানিয়েছেন নিউইয়র্কের অবমাননা করা হবে এই অনুষ্ঠান উদযাপন করা হলে। পাশাপাশি মুসলিম সম্প্রদায়ের মানবাধিকার লঙ্ঘনেরও অভিযোগে সরব হয়েছেন। 
 

810

অযোধ্যার রাম মন্দির অনুষ্ঠানের সম্প্রচার বন্ধ করার আবেদন জানিয়েছেন তাঁরা। 
 

910

বাবরি মসজিদ ধ্বংসের প্রসঙ্গ উত্থাপন করে আবেদনকারীরা নিউইয়র্কের মেয়রের কাছে অনুরোধ জানিয়েছেন ইন্ডিয়ার পাবলিক অ্যাফেয়ার্স কমিটির টাইমস স্কোয়ারে বিল বোর্ড স্থাপন থেকে বিরত থাকার জন্য পদক্ষেপ গ্রহণ করতে।
 

1010

 হিন্দুদের জন্য মানবাধিকার ও ভারতে ফ্যাসিজমের বিরুদ্ধে কোয়ালিশনও অন্তর্ভুক্ত করা হয়েছে ওই আবেদনে। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos