মমতার গড়ে বিজেপির হাতিয়ার পঞ্জাবি আবেগ, ভবানীপুরে দালের মেহেদির সঙ্গে আড্ডায় কৈলাস

মুখ্যমন্ত্রীর বিধানসভা কেন্দ্র ভবানীপুরে চায়ে পে চর্চায় বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয়। কলকাতার জনপ্রিয় বনবন্ত ধাবায় চায়ের আড্ডা মশগুল হলেন তিনি। তাঁকে সঙ্গ দিলেন জনপ্রিয় পঞ্জাবি সঙ্গীতশিল্পী দিলার মেহেন্দি। সঙ্গীতশিল্পীর সঙ্গে জমে উঠল চায়ের আড্ডা। 

Asianet News Bangla | Published : Feb 10, 2021 6:49 AM IST / Updated: Feb 10 2021, 12:29 PM IST

14
মমতার গড়ে বিজেপির হাতিয়ার পঞ্জাবি আবেগ, ভবানীপুরে দালের মেহেদির সঙ্গে আড্ডায় কৈলাস

বলবন্ত সিং ধাবা। কলকাতার একটি জনপ্রিয় হোটেল। নানান পদের সুস্বাদু খাবার জন্য ওই হোটেলে ভিড় করে থাকেন সব সম্প্রদায়ের মানুষ। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ের বিধানসভা কেন্দ্র ভবানীপুরে হরিশ চ্যাটার্জী স্ট্রিটে এর অবস্থান। বাংলায় একুশের বিধানসভা নির্বাচনের আগে আকর্ষণের কেন্দ্রবিন্দু হয়ে উঠল। বুধবার সকালে চার্চে পে চর্চা কর্মসূচিতে দেদার আড্ডা দিলেন বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয়।

24

কৈলাসের এই চায়ের আড্ডায় হাজির ছিলেন জনপ্রিয় সঙ্গীত শিল্পী দিলের মেহেন্দি। সঙ্গে ছিলেন পঞ্চাজি সম্প্রদায়ের আরও কয়েকজন। মুখ্যমন্ত্রী মমতার বিধানসভা কেন্দ্রে পঞ্জাবী সঙ্গীত শিল্পী দিলের মেহেন্দির সঙ্গে কৈলাসের আড্ডা ভোটের আগে কি অন্য ইঙ্গিত দিচ্ছে? কেননা, ভবানীপুর বিধানসভা কেন্দ্র এলাকায় অধিকাংশ অবাঙালিদের বসবাস। পঞ্জাবি, শিখ, গুজরাতি, বিহারি, মারওয়াড়ি সম্প্রদায়ের মানুষের বসবাস বেশি। একইসঙ্গে বাঙালির সংখ্যাটাও কম নয়। তাহলে কি ভোটের আগে মমতার কেন্দ্রে অবাঙালি আবেগকে হাতিয়ার করতে চাইছে বিজেপি? জল্পনা রাজনৈতিক মহলে।

34

২০১৯-এর লোকসভা ভোটের ফলাফলে নজর দিলে দেখা যায় দক্ষিণ কলকাতা কেন্দ্রে তৃণমূলের মালা রায় ৯৭, ৩০২ ভোটে জয়ী হয়েছিলেন। অন্যদিকে, বিজেপির চন্দ্র কুমার বসু ৪২, ৮৫০ ভোট পেয়ে দ্বিতীয় স্থানে ছিলেন। পাশাপাশি, সিপিএমের নন্দিনী মুখোপাধ্যায় ৮, ৫১৮ ভোট পেয়েছিলেন এবং কংগ্রেসের মিতা চক্রবর্তী ৮,৫৯১, অন্যান্য ২.১৮৯ ভোট পেয়েছিলেন। ২০১৯-এর লোকসভা ভোটে ভবানীপুর বিধানসভা কেন্দ্রে তৃণমূলের জয়ের ব্যবধান বেশি ছিল না। ব্যবধান মাত্র ৩,১৬৮ ভোটের। অন্যদিকে, ২০১৬-র বিধানসভা নির্বাচনে তৃণমূলের জয়ের ব্যবধান ছিল ২৫, ৩০১টি ভোট।

44

কলকাতা দক্ষিণ লোকসভা কেন্দ্রে ২০১৯-এর তৃণমূলের সঙ্গে বিজেপির জয়ের ব্যবধান ছিল ১,৫৫,১৯২টি ভোটে। জয়ী হয়েছিলেন তৃণমূলের মালা রায়। ২০১৬-এর বিধানসভা নির্বাচনে ১,২৬,৭০৫টি ভোটে জয়ী হয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। অন্যদিকে, ২০১৪-র লোকসভা ভোটে তৃণমূলের সুব্রচত বক্সি ১, ৩৬, ৩৩৯ টি ভোটে জয়ী হয়েছিলেন। বিজেপি প্রার্থী তথাগত রায় ২৫.২৮ শতাংশ ভোট পেয়েছিলেন। তাঁর প্রাপ্ত ভোটের সংখ্যা ছিল ২,৯৫,৩৭৭। এই পরিস্থিতিতে একুশের বিধানসভা ভোটের আগে কৈলাসের পঞ্চাবিদের সঙ্গে চায়ের আড্ডা অবাঙালি আবেগের হাতিয়ারকে ইঙ্গিত দেয় বলে মনে করছে রাজনৈতিক মহল।

Share this Photo Gallery
click me!
Recommended Photos