বর্তমানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সম্পত্তির পরিমাণ কত, জেনে নিন বিস্তারিত তথ্য

রাজ্যে বিধানসভা নির্বাচনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে মুখ করেই লড়বে বিজেপি তা স্পষ্ট। নির্বাচনের আগে মুখ্যমন্ত্রী কে হতে পারে তার কোনও ইঙ্গিতও এখনও পরিস্কার করেনি পদ্ম শিবির। রবিবার হলদিয়ার সভা থেকে রাজ্য সরকার ও মমতা বন্দ্যোপাধ্যায়কেও তীব্র ভাষায় আক্রমণ করেছেন নমো। নির্বাচনের আগে বাংলায় একধিক জনসভার পাশাপাশি ব্রিগেডেও বিজেপির প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন মোদী। সেই মোদী ম্যাদিকের উপর ভর করেই বাংলা দখলের পরিকল্পনা করছে বিজেপি। নির্বাচনের আগে একবার দেখে নেওয়া যাক ২০১৪ থেকে এযাবৎ পর্যন্ত প্রধান মন্ত্রী নরেন্দ্র মোদীর সম্পত্তির পরিমাণ।

Sudip Paul | Published : Feb 8, 2021 8:38 AM IST / Updated: Feb 09 2021, 09:13 AM IST

114
বর্তমানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সম্পত্তির পরিমাণ কত, জেনে নিন বিস্তারিত তথ্য
ছোট বেলায় 'চা-ওয়ালা' ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। একাধিক প্রচারেও সেই বক্তব্য তুলে ধরেন তিনি। রাজনৈতিক কেরিয়ারে দীর্ঘ চড়াই-উৎরাইয়ের পর বর্তমানে তিনি দেশের প্রধানমন্ত্রী। বর্তমানে তিনি কোটিপতি।
214
কোনও বিরোধীদের অভিযোগ বা কুৎসা নয়। নরেন্দ্র মোদী যে কোটিপতি তার প্রমাণ মিলেছে খোদ প্রধানমন্ত্রীর কার্যালয়ে জমা পড়া মোদীর সম্পত্তির হিসেবের খতিয়ান থেকে।
314
২০২০ সালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে জমা পড়া সর্বশেষ সম্পদ বিবৃতি অনুসারে ২০১৯-এর বছরের তুলনায় সম্পদের পরিমাণ অনেকটাই বৃদ্ধি পেয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির।
414
পিএমও-তে খতিয়ানে জানানো হয়েছে, ২০২০ সালের ৩০ জুন পর্যন্ত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সম্পত্তির পরিমাণ ২.৮৫ কোটি টাকার। ২০১৯ সালে এটাই ছিল ২.৪৯ কোটি টাকার।
514
অর্থাত্‍‌ এই এক বছরে নমোর ৩৬ লাখ টাকার সম্পত্তি বেড়েছে। ৩.৩ লাখ টাকা ব্যাংকে জমা দেওয়ার ও ৩৩ লাখ টাকার সুরক্ষিত বিনিয়োগের থেকে পাওয়া রিটার্নের থেকে সম্পত্তি বেড়েছে প্রধানমন্ত্রীর।
614

উল্লেখ্য, এর আগে ২০১৪ এবং ২০১৯ সালে লোকসভা নির্বাচনের সময় নিজের সম্পত্তির হিসেব দিয়েছিলেন মোদি। যাতে দেখা যায়, মাত্র ৫ বছরে তাঁর সম্পত্তি বেড়েছে ৫২ শতাংশ।

714
এছাড়াও ২০২০ সালের জুন মাসের শেষ পর্যন্ত নরেন্দ্র মোদীর হাতে নগদ ছিল ৩১,৪৫০ টাকা এবং তাঁর স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার গান্ধীনগর এনএসসি শাখায় জমা ছিল ৩,৩৮,১৭৩ টাকা।
814

ওই একই শাখায় ব্যাংক এফডিআর ও এমওডি ব্যালান্স হিসেবে ১,৬০,২৮,৯৩৯ টাকা রয়েছে নরেন্দ্র মোদীর। এ ছাড়াও তাঁর ৮,৪৩,১২৪ টাকার এনএসসি, ১,৫০,৯৫৭ টাকার জীবন বিমা ও ২০,০০০ টাকার করমুক্ত ইনফ্রা-বন্ড রয়েছে তাঁর।

914

তাঁর চলমান সম্পত্তির হিসেব ১.৭৫ কোটির টাকার কিছু বেশি বলে জানানো হয়েছে। তিনি কোনও ব্যক্তিগত ঋণ নেননি এবং তাঁর নামে কোনও গাড়িও নেই। তাঁর নামে রয়েছে ৪৫ গ্রাম ওজনের চারটে সোনার আংটি, যার আনুমানিক মূল্য ১.৫ লাখ টাকা।

1014

এ ছাড়াও প্রধানমন্ত্রী সম্পত্তির খতিয়ানে জানিয়েছেন, গান্ধীনগর সেক্টর ওয়ানে তাঁর মালিকানাধীন ৩,৫১৩ বর্গ ফিটের একটি প্লট রয়েছে। তবে সেই সম্পত্তির যুগ্ম অংশীদার চারজন। অর্থাত্‍‌ প্রধানমন্ত্রীর অংশ ২৫ শতাংশ।

1114

অতি সাধারণ জীবন যাপন করতেই পছন্দ করেন বলে জানান প্রধানমন্ত্রী। বারবার তাঁর মুখে শোনা যায় গুজরাটের ভাদনগর স্টেশনে চা বিক্রির কথা। এই ‘চাওয়ালা’ পরিচয়ই রাজনীতির আঙিনায় প্রতিষ্ঠিত করেছে তাঁকে।

1214

দীর্ঘ দিন গুজরাটের মুখ্যমন্ত্রী দায়িত্ব সামলিয়েছেন নরেন্দ্র মোদী।  প্রায় ৭ বছর ধরে সামলাচ্ছেন প্রধানমন্ত্রীর দায়িত্ব। তবে বর্তমানে তিনি যে কোটিপতি তা প্রধামন্ত্রীর কার্যালয়ের দেওয়া তথ্যতেই প্রমাণিত।
 

1314

বাংলার নির্বাচনে খুব শীঘ্রই প্রচারের ঝড় তুলবেন মোদী। একাধিক জনসভার পাশাপাশি ব্রিগেডেও সভা করবেন নমো। মোদী ম্যাজিকেই নির্বাচনে সাফল্য পাওয়ার বিষয়ে আত্মবিশ্বাসী পদ্ম শিবির।
 

1414

২০১৯ নির্বাচনে রাজ্যে ২ থেকে বেড়ে ১৮টি আসন পেয়েছিল বিজেপি। কাজে এসেছিল মোদী ম্যাজিক। এবার বাংলার বিধানসভা নির্বাচনে মোদী ম্যাজিক না মমতা ম্যাজিক কার জয় হয় তার উত্তর মিলবে আগামি কয়েক মাসে।
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos