নাড্ডার উপর হামলার পথেই পরিবর্তন রথযাত্রা, সম্ভাব্য এই তিন কারণেই বিজেপি তালিকায় শিরাকোলের নাম

বিজেপির পরিবর্তন যাত্রায় নয়া মোড়। বৃহস্পতিবারই বিজেপির তরফ থেকে বৈঠক করে প্রকাশ্যে আনা হয়েছে রথযাত্রার সূচিতে থাকবে শিরাকোল এর নাম। এইনাম প্রকাশ হতেই অনেকেরই কপালে পরে প্রশ্নের ভাগ, দুমাস আগে এখানেই ঘটেছিল নাড্ডার কনভয় অ্যাটাক।

Jayita Chandra | Published : Feb 5, 2021 6:35 AM IST / Updated: Feb 05 2021, 12:07 PM IST

111
নাড্ডার উপর হামলার পথেই পরিবর্তন রথযাত্রা, সম্ভাব্য এই তিন কারণেই বিজেপি তালিকায় শিরাকোলের নাম

৮ ফেব্রুয়ারি সোমবার শুরু হবে বিজেপির পরিবর্তের রথযাত্রা। সেই সুবাদেই পথসূচী ঠিক কী হওয়া উচিৎ তা নিয়ে হয়ে গেল এক দীর্ঘ বৈঠক। 

211

যেখানে উঠে এলো শিরকোলার নাম। বৃহস্পতিবার বিজেপি নেতৃত্বের বৈঠকের পরই এই এলাকার নাম প্রকাশ্যে আনা হয়। তবে তা সামনে আসতেই ওঠে প্রশ্ন। 

311

ঠিক দু মাস আগে এই স্থানেই হামলা হয়েছিল জে পি নাড্ডার কনভয়তে। তবে আবাার কেন সেইস্থানে যাচ্ছে রথযাত্রা! এর সম্ভাব্য কারণ হতে পারে তিন। 

411

প্রথমত, নাড্ডা পুনরায় এই স্থানে গিয়ে দেখতে চান তাঁর জমিটা ঠিক কতটা মজবুত হয়েছে। আবারও সেখানে হামলার পরিস্থিতি তৈরি হয় কি না তা ঝালিয়ে দেখার পালা। 

511

দ্বিতীয়ত, এই জায়গা থেকে রথযাত্রা যদি যায় তাহলে কলকাতার সব কটি বিধানসভা কেন্দ্রকেই ছুঁয়ে যাওয়া সম্ভবপর। তাই এই শিরকোলা খুবই গুরুত্বপূর্ণ এলাকা। 

611

তৃতীয়ত, পরিশেষ বিশেষজ্ঞদের ধারনা, এখানে বিক্ষোভ দেখানো হয়েছিল, তাই তারই সপাট জবাব দিতে এই স্থানকে বেছে নিয়েছে বিজেপি। 

711

এই পরিবর্তনের যাত্রা শুরু হবে কপিলমুনির আশ্রম থেকে। সেখান থেকেই কলকাতার পথে ধীরে ধীরে এগিয়ে যাবে রথ। স্থানে স্থানে জনসভারও আয়োজন করা হচ্ছে। 

811

গত ১০ ডিসেম্বর এই স্থানেই হামলা করা হয় জে পি নাড্ডার কনভয়ের ওপর। ঘটনাস্থলে ধূমধূমার অশান্তির ছবি ধরা পড়ে। 

911

বিজেপির নিশানায় সেদিন ছিল তৃণমূল, তাদের কথায় উঠে আসে তৃণমূল পরিকল্পনা করেই এই হামলা করিয়েছে। ভেঙে গিয়েছিল কনভয়ের কাঁচ। 
 

1011

প্রশ্ন উঠেছিল রাজ্যে প্রশাসন ব্যবস্থা নিয়ে, প্রশ্ন উঠেছিল গণতন্ত্রের সমান অধিকার নিয়ে। ঠিক তার দুমাসের মাথায় সেখানেই রথের ধ্বজা উড়িয়ে যাত্রা করার পরিকল্পনা বিজেপির। 

1111

সামনেই বাংলায় বিধানসভা ভোটের দিনক্ষণ ঘোষণা, ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে ভোট নিয়ে রাজনেতিক দলগুলির প্রচার, তাই ভোটের সব খবর পেতে অবশ্যই ক্লিক করুন এশিয়ানেট নিউজ বাংলা।

Share this Photo Gallery
click me!
Recommended Photos