এক নজরে বঙ্গ-ভোটের সমস্ত তথ্য, নন্দীগ্রাম থেকে নন্দকুমার দ্বিতীয় দফার ভোট -চিত্র

রাত পোহালেই রাজ্যের দ্বিতীয় দফার ভোট গ্রহণ। দ্বিতীয় দফায় ৩০টি আসনে ভোট গ্রহণ হবে। শান্তিপূর্ণ ভোট গ্রহণের জন্য মোতায়েন কার হয়েছে ৬৫১ কোম্পনি কেন্দ্রীয় বাহিনী। ১৭১ জন প্রার্থীর ভাগ্য পরীক্ষা হবে। 

Asianet News Bangla | Published : Mar 31, 2021 7:54 AM IST

16
এক নজরে বঙ্গ-ভোটের সমস্ত তথ্য, নন্দীগ্রাম থেকে নন্দকুমার দ্বিতীয় দফার ভোট -চিত্র

দ্বিতীয় দফায় রাজ্যের চারটি জেলার তিরিটি আসনে ভোট গ্রহণ হবে। দক্ষিণ ২৪ পরগনার চারটি আসনে ভোট গ্রহণ হবে। পূর্ব মেদিনীপুরের ও পশ্চিম মেদিনীপুরের ৯ এবং বাঁকুড়ার আটটি কেন্দ্রে ভোট গ্রহণ হবে।  ১৭১ জন প্রার্থীর ভাগ্য পরীক্ষা হবে। 

26

এক নজরে দেখে নিন কোন কোন কেন্দ্রে হবে ভোট গ্রহণ 

36

শান্তিপুর্ণ ভোট গ্রহণের জন্য দ্বিতীয় দফায় রাজ্যে মোতায়েন করা হয়েছে ৬৫১ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। 

46

দ্বিতীয় দফায় ভোট মোট প্রার্থীর সংখ্যা ১৭১ জন। তবে নজরে রয়েছে নন্দীগ্রাম কেন্দ্রটি। এই কেন্দ্রের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রতিদ্বতিতা করছেন। প্রতিপক্ষ তাঁরই মন্ত্রিসভার প্রাক্তন সদস্য শুভেন্দু অধিকারী। প্রচারে পিছিয়ে থাকলেও এই কেন্দ্রে নজর কেড়েছেন বাম প্রার্থী মীনাক্ষী মুখোপাধ্যায়। 

56

 দ্বিতীয় দফায় রাজ্যের হাইভোল্টেজ কেন্দ্রে পরিণত হয়েছে নন্দীগ্রাম। এই কেন্দ্রের মোট বুথ ৩৫৫। স্পর্শকারত বুথের সংখ্যা ৭৫। নন্দীগ্রামে মোতায়েন করা হবে ২২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। জারি করা হয়েছে ১৪৪ ধারা। তৈরি রয়েছে ২২টি কুইক রেসপন্স টিম। 

66

তারকা প্রার্থীদের মধ্যে রয়েছে ময়নার বিজেপি প্রার্থী অশোক দিন্দা, চণ্ডীপুরে তৃণমূল কংগ্রেস প্রার্থী সোহম চক্রবর্তী। খডগপুর সদরের বিজেপি প্রার্থী হীরন চট্টোপাধ্যায়। সবং-এর তৃণমূল কংগ্রেস প্রার্থী মানস ভুঁইয়া। ডেবরার তৃণমূল প্রার্থী  হুমায়ুন কবির। কেশপুরের তৃণমূল প্রার্থী শিউলি সাহা। বাঁকুড়ার তৃণমূল প্রার্থী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos