বিধানসভা ভোটে বাম কংগ্রেসের আসন ভাগাভাগি চূড়ান্ত, তবে এখনই ঘোষণায় আপত্তি দুই দলের

অনেক দিন আগেই জোটবদ্ধ হয়ে লড়াই করার কথা ঘোষণা করেছিল বাম ও কংগ্রেস। মঙ্গলবার সন্ধ্যায় দুই দলের পক্ষ থেকে জানান হয়েছে, বাম ও কংগ্রেসের মধ্যে মোটের ওপর চূড়ান্ত হয়েছে আসন রফা। তবে অনেকগুলি ছোট দল জোটে সামিল হতে চায়, সেই কারণেই এখনও সেই সংক্রান্ত বিষয়ে কোনও ঘোষণা করা হবে না। 

Asianet News Bangla | Published : Feb 16, 2021 4:15 PM IST

17
বিধানসভা ভোটে বাম কংগ্রেসের আসন ভাগাভাগি চূড়ান্ত, তবে এখনই ঘোষণায় আপত্তি দুই দলের

 আসন্ন বিধানসভা নির্বাচনে আসন ভাগাভাগি নিয়ে বৈঠকে বসেছিল রাজ্যের বাম ও কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব। কংগ্রেসের তরফে উপস্থিত ছিলেন অধীর চৌধুরী, আব্দুল মান্নাল, প্রদীপ ভট্টাচার্য, নেপাল মাহাত। 
 

27

বামেদের তরফ থেকে উপস্থিত ছিলেন, বিমান বসু, সূর্যকান্ত বিশ্বাস, মহম্মদ সেলিম,। 
 

37

বৈঠক শেষেই দুই পক্ষ থেকে ঘোষণা করা হয়েছে বিধানসভা নির্বাচনে  দুই দলের মধ্যে আসন রফা নিয়ে চূড়ান্ত করা বার্তা হয়েছে। তবে এখনও পর্যন্ত এই বিষয়ে কোনও ঘোষণা করা হবে না। 
 

47

দুই রাজনৈতিক দলই জানিয়েছে, আরজেডি, জেডিএস সহ বেশ কয়েকটি রাজনৈতিক দল মহাজোটে সামিল হতে চায়। আর সেই কারণে সংশ্লিষ্ট দলগুলির সঙ্গে কথা বলে কোনও কিছু ঘোষণা করা হবে না। 

57

তবে জোটে সামিল হওয়ার ক্ষেত্রে এখনও সংশয়ে রয়েছে আব্বাস সিদ্দিকির আইএসএফ. আব্বাস সিদ্দিকির সঙ্গে অধীর চৌধুরী কথা বলবেন বলেও জানিয়েছেন তিনি। 
 

67

আসন্ন বিধানসভা নির্বাচনে জোট করে লড়াই করার কথা আগেই জানিয়েছিল বাম ও কংগ্রেস দুই দল। কিন্তু আসন সমঝতা নিয়ে এতদিন তাঁরা কোনও চূড়ান্ত সিদ্ধান্তে পৌঁছাতে পারে। বেশ কয়েকটি রাজনৈতিক কর্মসূচিতে একে অপরের সঙ্গে থাকলেও আসন সমঝাতা চলছি দ্বন্দ্ব। সেই কারণে জোটের ভবিষ্যৎ নিয়েও প্রশ্ন উঠতে শুরু করেছিল। 

77

এদিন দুই রাজনৈতিক দলই জানিয়েছে ছোট দলগুলির সঙ্গে কথা বলে আসন ভাগাভাগি নিয়ে চূড়ান্ত কথা হবে। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos