চিটফান্ড মামলায় গ্রেফতার প্রাক্তন তৃণমূল সাংসদ, জেনে নিন কেডি সিং সম্পর্কে কিছু তথ্য

অ্য়ালকেমিস্ট চিটফান্ড মামলায় প্রাক্তন তৃণমূল সাংসদ কেডি সিংকে গ্রেফতার করল ইডি। ২০০ কোটি টাকারও বেশি চিটফান্ড কেলেঙ্কারিতে অভিযুক্ত ওই প্রাক্তন সাংসদ। ২০১৪ সালে তৃণমূলের টিকিটে রাজ্য়সভার সাংসদ হন। ২০১৬ সালের পর তৃণমূলের সঙ্গে তাঁর আরও কোনও সম্পর্ক ছিল না।

Asianet News Bangla | Published : Jan 13, 2021 9:39 AM IST / Updated: Jan 13 2021, 03:11 PM IST

16
চিটফান্ড মামলায় গ্রেফতার প্রাক্তন তৃণমূল সাংসদ, জেনে নিন কেডি সিং সম্পর্কে কিছু তথ্য

১৯৬১ সালে জন্মগ্রহণ করেছিলেন প্রখ্যাত ব্যবসায়ী কেডি সিং। ১৯৮৮ সালে টার্বো ইন্ডাস্ট্রিজ নামে একটি কোম্পানি তৈরি করেছিলেন। পরবর্তীকালে ২০০৪ সালে টার্বো ইন্ডাস্ট্রিজের নাম পাল্টে অ্যালকেমিস্ট করেন। এই কোম্পানির ব্যানারে রিয়েল এস্টেট, খাদ্য সামগ্রী, হেলথকেয়ার এবং ফার্মাসিউটিক্যাল সহ বেশ কয়েকটি ব্যবসা শুরু করেন তিনি।

26


২০১৪ সালে তৃণমূলের টিকিটে রাজ্যসভায় মনোনিত হয়েছিলেন কেডি সিং। নারদা কাণ্ডে  নিজের দলের নেতাদের বিরুদ্ধে স্টিং অপারেশনের জন্য টাকা ঢেলেছিলেন বলে তাঁর নাম প্রকাশ্যে আসে।

36

অ্য়লকেমিস্ট চিটফান্ড মামলায় ২০০ কোটিরও বেশি টাকা তছরুপের অভিযোগ উঠেছে  কেডি সিংয়ের বিরুদ্ধে। শুধু তাই নয়, বিদেশেও টাকা পাচার করা হয়েছে প্রাথমিক তদন্তে অনুমান কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার।

46


দিল্লিতে এনফোর্স ডিরেক্টরের অফিসে আর্থিক তছরুপ মামলা কেডি সিংকে গ্রেফতার করে ইডি। বাজার থেকে অ্য়ালকেমিস্টের জন্য প্রচুর টাকা তোলা হয় বলে অভিযোগ।

56

চিটফান্ড সংস্থা অ্যালকেমিস্টের বিরুদ্ধে দীর্ঘদিন ধরেই তদন্ত চালাচ্ছিল ইডি। সেকারণে মামলার তদন্তে দিল্লির অফিসে কেডি সিংকে তলব করেছিল ইডি। বুধবার তাঁকে জিজ্ঞাসাবাদের পর তাঁকে গ্রেফতার করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

66

নারদা স্টিং অপারেশন কাণ্ডে কেডি সিংয়ের নাম প্রকাশ্যে আসে ২০১৬ সালে। তারপর থেকেই তৃণমূলের সঙ্গে তাঁর আর কোনও যোগাযোগ ছিল। ২০২০ সাল পর্যন্ত রাজ্যসভার সাংসদ ছিলেন কেডি সিং।

Share this Photo Gallery
click me!
Recommended Photos