করোনাকালে অভিনব উদ্যোগ, পুজোর কেনাকাটায় কোভিড যোদ্ধাদের জন্য মিলছে বিশেষ ছাড়

রাজ্যে ফের করোনা আক্রান্তের গ্রাফ উর্ধ্বমুখী। পুজোয় কেনাকাটায় এবার কোভিড যোদ্ধাদের জন্য বিশেষ ছাড়ের ব্যবস্থা করল শহরের এক বস্ত্র বিপণী। চিকিৎসক-নার্স- স্বাস্থ্যকর্মী- পুলিশ, এমনকী সাংবাদিক, বাদ যাচ্ছেন না কেউই। অভিনব উদ্যোগে সাড়া পড়ে দিয়েছে উত্তর দিনাজপুরের রায়গঞ্জ শহরে।
 

Asianet News Bangla | Published : Oct 18, 2020 3:57 PM IST

15
করোনাকালে অভিনব উদ্যোগ, পুজোর কেনাকাটায় কোভিড যোদ্ধাদের জন্য মিলছে বিশেষ ছাড়

উৎসবের মরশুমে ফের লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। পুজোর পর কী হবে? সংক্রমণের আশঙ্কায় এবছর দুর্গোৎসব নিয়েও বিতর্ক তুঙ্গে বাংলায়।
 

25

মামলা গড়িয়েছে আদালতে। করোনা মোকাবিলায় এবছর দুর্গাপুজো বন্ধের আর্জি জানিয়ে জনস্বার্থ মামলা দায়ের করা হয়েছে হাইকোর্টে। মামলার শুনানিতে তীব্র ভর্ৎসনার মুখে পড়েছে সরকার।
 

35

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অবশ্য করোনা বিধি মেনে যথারীতি এবছরও পুজোর অনুমতি দিয়েছেন। এমনকী, কলকাতার একাধিক মণ্ডপে গিয়ে পুজোর উদ্বোধন করছেন তিনি। নবান্ন থেকে জেলার বিভিন্ন প্রান্তে পুজোর সূচনা করছেন ভার্চুয়ালি।
 

45

এসবের মাঝেই করোনা বিরুদ্ধে জীবনের ঝুঁকি নিয়ে লড়াই চালিয়ে যাচ্ছে চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীরা। বাদ যাচ্ছেন না পুলিশকর্মী ও সাংবাদিকরাও।
 

55

তাঁদের সম্মান জানাতে অভিনব উদ্যোগ নিয়েছেন রায়গঞ্জ শহরের এক বিখ্যাত বস্ত্র বিপণী। ক্রেতা যদি কোভিড যোদ্ধা হন, তাহলে কেনাকাটায় ১০ থেকে ১৫ শতাংশ ছাড় দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অভিনব এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন সকলেই।
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos