বিশ্বভারতীতে মহিলা মোর্চার প্রতিনিধিদল, সিবিআই তদন্তের দাবি অগ্নিমিত্রার

পুলিশের ভূমিকা নিয়ে তো প্রশ্ন ছিলই, বিশ্বভারতীকাণ্ডে এবার আঙুল উঠল খোদ পুলিশমন্ত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দিকেও! প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে সিবিআই তদন্তের দাবি জানালেন মহিলা মোর্চার রাজ্য সভানেত্রী অগ্নিমিত্রা পাল। শান্তিনিকেতনে গিয়ে শুক্রবার পৌষমেলার মাঠ পরিদর্শন করল বিজেপি-এর। বিশ্বভারতীর উপাচার্যের সঙ্গে বৈঠকও করেন তাঁরা।

Asianet News Bangla | Published : Aug 28, 2020 2:06 PM IST / Updated: Aug 28 2020, 08:05 PM IST

15
বিশ্বভারতীতে মহিলা মোর্চার প্রতিনিধিদল, সিবিআই তদন্তের দাবি অগ্নিমিত্রার

পৌষমেলার মাঠে পাঁচিল দেওয়া কেন্দ্র করে বিতর্ক অব্যাহত শান্তিনিকেতনে। মুখ্যমন্ত্রী নির্দেশে অচলাবস্থা কাটাতে বৈঠকে ডেকেছিলেন বীরভূমের জেলাশাসক মৌমিতা গোদারা বসু। কিন্তু বিশ্বভারতী কর্তৃপক্ষের অনুপস্থিতিতে কোনও সমাধান সূত্র মেলেনি।
 

25

বিশ্ববিদ্যালয়ে ক্যাম্পাসে ঢুকে ভাঙচুর চালানোর অভিযোগে তৃণমূল বিধায়ক, বিদায়ী কাউন্সিলর-সহ আটজনের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেছে বিশ্বভারতী কর্তৃপক্ষ। আটজনকে গ্রেফতারও  করা হয়। কিন্তু ধৃতেরা কি ঘটনার দিনে পৌষমেলার মাঠে হাজির ছিলেন না? পুলিশের ভুমিকা নিয়েও প্রশ্ন উঠেছে। 
 

35

শুক্রবার বেলার দিকে শান্তিনিকেতনে পৌঁছয় বিজেপি-র মহিলা মোর্চার রাজ্য সভানেত্রী অগ্নিমিত্রা পল। তাঁর সঙ্গে ছিলেন সংগঠনে বীরভূম জেলার সভানেত্রী অনুরাধা ঘোষ-সহ আরও অনেকে। উপাচার্যের সঙ্গে বৈঠকের বিশ্বভারতীর পৌষমেলার মাঠ ঘুরে দেখেন তাঁরা।

45

বিশ্বভারতীকাণ্ডে পুলিশমন্ত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে কাঠগড়ায় তুলেছেন মহিলা মোর্চার সভানেত্রী। অগ্নিমিত্রা পালের প্রশ্ন,  'হাজার হাজার বহিরাগত ক্য়াম্পাসে ঢুকে পড়ল। আর পুলিশ কিছু জানতে পারল না, করতে পারল না! এটা হতে পারে না।'
 

55

অগ্নিমিত্রার আরও অভিযোগ, পৌষমেলার মাঠে যখন তাণ্ডব চলছে, তখন শান্তিনিকেতন থানাতেই ছিলেন বীরভূমের পুলিশ সুপার শ্যাম সিং। কিন্তু বারবার ফোন করা সত্ত্বেও তিনি কোনও ব্যবস্থা নেননি। সত্য উদঘাটনের জন্য প্রধানমন্ত্রী কাছে দাবি করেছেন সিবিআই তদন্তের। 
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos