কৃষি আইনের সমর্থনে সিঙ্গুরে বিজেপির পদযাত্রা, লকেটকে কালো পতাকা দেখালেন কৃষকরা

তখন এ রাজ্যে ক্ষমতায় বামেরা।  টাটাদের কারখানার জন্য কৃষি জমি অধিগ্রহণের প্রতিবাদে আন্দোলনে উত্তাল হয়ে ওঠে হুগলির সিঙ্গুর। এবার সেই সিঙ্গুরে কৃষিবিলের সমর্থনে পদযাত্রা করতে গিয়ে বিড়ম্বনায় পড়লেন স্থানীয় বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায়। তাঁকে কালো পতাকা দেখালেন স্থানীয় কৃষকরা। উত্তেজনা ছড়াল এলাকায়। 
 

Asianet News Bangla | Published : Sep 28, 2020 9:16 PM IST

15
কৃষি আইনের সমর্থনে সিঙ্গুরে বিজেপির পদযাত্রা, লকেটকে কালো পতাকা দেখালেন কৃষকরা

সংসদে ধ্বনিভোটে কাজ হাসিল করেছে কেন্দ্রীয় সরকার। কৃষিবিলে স্বাক্ষরও করে দিয়েছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। কিন্তু নয়া এই আইনকে 'জনবিরোধী' অ্যাখ্যা দিয়ে এ রাজ্যে আন্দোলনে নেমেছে তৃণমূল।
 

25

সংসদে যখন বিলটি পেশ করা হয়, তখন একযোগে ওয়ালে নেমে বিক্ষোভ দেখান বিরোধী দলের সাংসদরাও। সংসদীয় বিধিবঙ্গের অভিযোগ সাসপেন্ড করা হয় তৃণমূলের ন'জন রাজ্যসভার সাংসদকে। এরপর রাজ্য জুড়ে লাগাতার আন্দোলনের ডাক দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় স্বয়ং।
 

35

 ২০০৮ সালের পঞ্চায়েত ভোট থেকে হুগলির সিঙ্গুরে একাধিপত্য ছিল তৃণমূলের। ছবিটা বদলে যায় লোকসভা ভোটে।  হুগলি লোকসভা কেন্দ্র সাংসদ হন বিজেপি-এর লকেট চট্টোপাধ্যায়। এই লোকসভা কেন্দ্রে অন্তর্গত সিঙ্গুর বিধানসভা এলাকা থেকে পঞ্চাশ হাজার ভোটে লিডও পান তিনি।
 

45

নয়া কৃষি আইনের সমর্থনের সোমবার সিঙ্গুরে 'কৃষক সুরক্ষা যাত্রা' হুগলির বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায়। সেই মিছিল স্থানীয় গোপালনগর সাউপাড়া এলাকায় পৌঁছলে, সাংসদকে কালো পতাকা দেখান স্থানীয় কৃষকরা। 

55

 বিজেপির অভিযোগ, শান্তিপূর্ণ মিছিলকে কেন্দ্র করে এলাকায় অশান্তি ছড়াতেই তৃণমূলই এসব করিয়েছে। অভিযোগ উড়িয়ে দিয়েছে উত্তরপাড়ার বিধায়ক ও হুগলি জেলা তৃণমূলের মুখপাত্র প্রবীর ঘোষাল। তাঁর দাবি, সিঙ্গুরে যা হয়েছে, তা কৃষকদের স্বতঃস্ফূত বিক্ষোভ।

Share this Photo Gallery
click me!
Recommended Photos