বিশ্বভারতীতে অচলাবস্থা, পৌষমেলার মাঠ পরিদর্শন করল হাইকোট নিযুক্ত কমিটি

এবার কি তাহলে অচলাবস্থা কাটবে? বিশ্বভারতীর মেলার মাঠ পরিদর্শন করলেন কলকাতা হাইকোর্টের তৈরি কমিটির সদস্যরা।  নির্মাণ কাজই শুধু নয়, যেকোনও ধরণের সমস্য়া আলাপ-আলোচনার মাধ্যমে মেটাবে জেলা প্রশাসন ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। যৌথ বিবৃতিতে তেমনটাই জানানো হয়েছে। 

Asianet News Bangla | Published : Sep 21, 2020 11:01 AM IST

15
বিশ্বভারতীতে অচলাবস্থা, পৌষমেলার মাঠ পরিদর্শন করল হাইকোট নিযুক্ত কমিটি

পৌষমেলার মাঠে পাঁচিল দেওয়াকে কেন্দ্র করে ধুন্ধুমারকাণ্ড ঘটেছে বিশ্বভারতীতে। ১৭ অগাস্ট প্রতিবাদ মিছিল বেরিয়েছিল বোলপুর শহরে। সেই মিছিল থেকে ক্যাম্পাসে ঢুকে তাণ্ডব চালায় বহিরাগতরা। ঘটনার শোরগোল পড়ে যায় রাজ্যে। 
 

25

কবিগুরুর বিশ্বভারতীতে কারা ভাঙচুর চালাল? সিবিআই তদন্তের দাবিতে কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের করেন রামপ্রসাদ সরকার নামে এক আইনজীবী। পরবর্তীতে হাইকোর্টই বিশ্বভারতীকাণ্ডে স্বতঃপ্রণোদিত হয়ে মামলা দায়ের করে।
 

35

সেই মামলার শুনানিতে বিশ্বভারতীর ঐতিহ্য রক্ষায় চার সদস্যের একটি কমিটি গঠন করেছে হাইকোর্টের প্রধান বিচারপতি টিবিএন রাধাকৃষ্ণণ ও বিচারপতি শম্পা সরকারের ডিভিশন বেঞ্চ।
 

45

হাইকোর্ট নিযুক্ত কমিটির চেয়ারম্যান বিচারপতি সঞ্জীব বন্দ্যোপাধ্যায়। বাকি সদস্য হলেন বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্যায়,  রাজ্যের অ্যাডভোকেট জেনারেল কিশোর দত্ত ও কেন্দ্র অতিরিক্ত সলিসিটর জেনারেল ওয়াই জে দস্তুর।
 

55

রবিবার সকালে বিশ্বভারতীর পৌঁছন আদালত নিযুক্ত কমিটির সদস্যরা। তাঁদের সঙ্গে ছিলেন বীরভূমের জেলাশাসক মৌমিতা গোদারা বসু ও পুলিশ সুপার শ্যাম সিংহ। দু'দফায় পৌষমেলার পরিদর্শনে মাঝে ঘণ্টা দুয়েক বৈঠকও হয় বিশ্বভারতীর কেন্দ্রীয় অফিসে।
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos