ফেস শিল্ড পরে অপেক্ষায় কনে, মাস্ক পরে বিয়ের আসরে হাজির বর

মুখে মাস্ক পরে বরকে কখনও বিয়ের আসরে ঢুকতে দেখেছেন কিংবা কনে-কে ফেস শিল্ড পরতে? এসব আর কষ্ট কল্পনা নয়, বরং করোনা আবহে ঘোরতর বাস্তব। আনলক পর্বে স্বাস্থ্য বিধি মেনে মালাবদল করলেন এক দম্পতি। অভিনব বিয়ে দেখতে ভিড় করেছিলেন বহু মানুষ। সকলেই যে আমন্ত্রিত ছিলেন, এমনটা কিন্তু নয়।
 

Asianet News Bangla | Published : Jul 2, 2020 10:43 AM IST / Updated: Jul 02 2020, 05:36 PM IST

15
ফেস শিল্ড পরে অপেক্ষায় কনে, মাস্ক পরে বিয়ের আসরে হাজির বর

 উত্তর দিনাজপুরের রায়গঞ্জের শহরের ছত্রপুর এলাকায় থাকেন  দেবব্রত দেবনাথ। পেশায় তিনি স্বাস্থ্য দপ্তরের কর্মী। সরকারি চাকুরে ছেলের বিয়ের তোড়জোড় শুরু করে দিয়েছিলেন পরিবারের লোকেরা। 

25

পাত্রী তৃজা দাসও রায়গঞ্জেরই মেয়ে। শহরে বীরনগর এলাকায় বাড়ি তাঁর। পাকা দেখার পর গত ফ্রেরুয়ারি মাসে বিয়ের দিনও চূড়ান্ত করে ফেলেন দুই পরিবারের সদস্যরা।
 

35

শেষপর্যন্ত যখন সেই মাহেন্দ্রক্ষণ এল, ততদিনের পরিস্থিতি আমূল গিয়েছে। করোনা আতঙ্কে প্রায় মাস তিনেক লকডাউন চলেছে গোটা দেশে। নিয়মের কড়াকড়া এখন ততটা নেই। কিন্তু আনলক পর্বেও সামাজিক দূরত্ব, স্যানিটাইজেশনের মতো বিধি নিষেধ বহাল রেখেছে প্রশাসন।
 

45

পরিস্থিতি যেমনই হোক না কেন, শুভকাজ ফেলে রাখতে চাননি পাত্র ও পাত্রীর পরিবারের লোকেরা। নিরুপায় হয়ে মুখে মাস্ক পরেই বিয়ের আসরে হাজির হলেন বর। স্যানিটাউার হাত ধুয়ে গেলেন ছাদনাতলায়। তার আগে মুখে ফেস শিল্ড পরে জামাইকে বরণ করলেন শ্বাশুড়ি।
 

55

 বিয়ের সাজে কনের মুখেও ছিল ফেস শিল্ড। মাস্ক পরেই মন্ত্রোচারণ করলেন পুরোহিত। এমনকী, নিয়ন্ত্রিতদের ভোজপর্বও চলল দুই দফায়।
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos