বন্য়ার জলে নষ্ট জমির ফসল, ক্ষতিপূরণের দাবিতে কৃষি দপ্তরের সামনে ধান রোপণ

টানা বৃষ্টির জেরে বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে উত্তর দিনাজপুরে। নষ্ট হয়েছে জমির ফসল। নতুন রোয়া ধানও জলের তলায়। করোনা আবহের মধ্যে দিশেহারা অবস্থা চাষিদের। এই অবস্থায় রাজ্য সরকারের কাছ থেকে ক্ষতিপূরণের দাবিতে অভিনব উদ্যোগ নিল সিপিএম কৃষক সভা। রায়গঞ্জের কর্নজোড়ায় জেলা কৃষি দফতরের সামনে ধান বীজ রোপণ করলেন কৃষকরা। জেলা কৃষি দফতরে বিক্ষোভ কর্মসূচি নেতত্ব দেন কৃষক সভার নেতা অপূর্ব পাল।

Asianet News Bangla | Published : Oct 5, 2020 9:25 PM IST

15
বন্য়ার জলে নষ্ট জমির ফসল, ক্ষতিপূরণের দাবিতে কৃষি দপ্তরের সামনে ধান রোপণ

টানা বৃষ্টির জেরে বন্য়ায় নষ্ট হয়েছে জমির ফসল। জমি থেকে রোয়া ধান তুলে এনে কৃষি দফতরের অফিসের সামনে ধান রোপণ করলেন কৃষকরা। 

25


বেশ কয়েক দিনের ভারী বৃষ্টির কারনে উত্তর দিনাজপুরে বেশ কিছু এলাকা প্লাবিত। হাজার হাজার হেক্টর জমির ধান জলের তলায় পচে নষ্ট হয়েছে। এই অবস্থায় সরকারের কাছে ক্ষতিপূরণের দাবি জানাল সিপিএম কৃষক সভা।

35


বন্যায় জমিল ফসল নষ্ট হওয়ায় ক্ষতিপূরণের দাবিতে জেলা কৃষি দফতরের সামনে বিক্ষোভ দেখানো হয়। বিক্ষোভ কর্মসূচিতে নেতৃত্ব দেন উত্তর দিনাজপুর জেলা কৃষক সভার নেতা অপূর্ব পাল

45


কৃষক সভার দাবি, বন্য়ায় ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করে ক্ষতিগ্রস্ত চাষিদের ক্ষতিপূরণের ব্যবস্থা করুক কৃষি দফতর। এই দাবিতে কৃষি দফতরের সামনে ধানের বীজ রোপন করে কৃষক সভার সদস্যরা।

55

সোমবার রায়গঞ্জের কর্নজোড়ায় কৃষি দফতরের সামনে বিক্ষোভ কর্মসূচি নেওয়া হয়। বন্য়ায় চাষিদের ৫০ কোটি টাকার ধান নষ্ট হয়েছে বলে দাবি কৃষক সভার।

Share this Photo Gallery
click me!
Recommended Photos