হাতির মৃত্যুর প্রতিবাদে এ রাজ্যে মোমবাতি মিছিল, পথে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা

এরা কি মানুষ? কেরলে হাতির মৃত্যুতে প্রতিবাদে উত্তাল গোটা দেশ। পথ নামলেন এ রাজ্যের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের একাংশও। মোমবাতি মিছিল বেরল উত্তর দিনাজপুরের রায়গঞ্জে। মুখে মাস্ক পরে মিছিলে হাঁটলেন প্রতিবাদীরা। দোষীদের কঠোর শাস্তির দাবি তুলেছেন তাঁরা।
 

Asianet News Bangla | Published : Jun 4, 2020 6:18 PM IST

15
হাতির মৃত্যুর প্রতিবাদে এ রাজ্যে মোমবাতি মিছিল, পথে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা

'জীবে প্রেম করে যেইজন, সেইজন সেবিছে ঈশ্বর।' কিন্তু সেকথা আর মানছে কে! একদল মানুষের নৃশংসতার বলি হল গর্ভবতী একটি হাতি। 'ভগবান আপন দেশ' কেরলের পালাক্কাড জেলায়।

25


জঙ্গলে খাবারের অভাব। জঙ্গল থেকে বেরিয়ে গ্রামে ঢুকে পড়ে একটি হাতি। গ্রামবাসীরাই অবলা প্রাণীটিকে আনারস খেয়ে দেয়। আর সেই আনারসটি ছিল বাজিতে ঠাসা। 

35


বনদপ্তরের আধিকারিকরা জানিয়েছেন, বিস্ফোরক বোঝাই আনারসটি হাতিটির মুখে ভিতরেই ফেটে যায়। ক্ষুধা জ্বালা তো ছিলই, ঘটনার পর তীব্র যন্ত্রণায় ছটফট করতে হাতিটি সারা গ্রামে ঘুরে বেড়ায়। 
 

45


শেষপর্যন্ত নদীর জলে দাঁড়িয়ে থাকা অবস্থায় মারা যায় হাতিটি! নির্মম এই ঘটনাটি সোশ্যাল মিডিয়া প্রথম তুলে ধরেন বনদপ্তরের আধিকারিক মোহন কৃষ্ণন। তোলপাড় শুরু হয়ে যায় গোটা দেশে। 
 

55


হাতিকে বিস্ফোরক খাইয়ে মেরে ফেলার প্রতিবাদে বৃহস্পতিবার রায়গঞ্জ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে চত্বরে মোমবাতি মিছিল করলেন চিকিৎসক ও নার্সরা। দোষী শাস্তির দাবিতে চলে বিক্ষোভও।
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos