তিন বছরের শিশুর পেটে রিমোটের ব্যাটারি, অস্ত্রোপচার করে প্রাণ বাঁচালেন চিকিৎসকরা

তিন বছরের ছেলের পেটে রিমোটের ব্যাটারি! সরকারি হাসপাতালে অস্ত্রোপচার করে শিশুর প্রাণ বাঁচালেন চিকিৎসকরা। সাফল্যের নজির মালদহ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে। স্বস্তিতে পরিবারের লোকেরা। 
 

Asianet News Bangla | Published : Aug 25, 2020 4:07 PM IST

15
তিন বছরের শিশুর পেটে রিমোটের ব্যাটারি,  অস্ত্রোপচার করে প্রাণ বাঁচালেন চিকিৎসকরা

মালদহের হবিবপুর থানার বুলবুলচণ্ডীর কেন্দুয়া এলাকার বাসিন্দা সনোজিৎ সরকার। পেশায় তিনি সরকারি স্কুলের শিক্ষক। তাঁর একমাত্র ছেলে অনিকের বয়স মাত্র তিন বছর। 
 

25

বাড়িতে খেলতে গিয়েই ঘটে বিপত্তি। টিভি রিমোটের একটি পেন্সিল ব্যাটারি মুখের মধ্যে ঢুকিয়ে ফেলে সে। ব্যাটারিটি সোজা চলে যায় পেটে। 
 

35

পেটে অসহ্য ব্যাথা শুরু হয় অনিকের।  প্রথমে তাকে নিয়ে যাওয়া হয় বুলবুলচণ্ডী প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে। কিন্তু রোগীর অবস্থা গুরুতর হওয়ায় আর ঝুঁকি নেননি চিকিৎসকরা। শিশুটিকে পাঠিয়ে দেওয়া হয় মালদহ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে।
 

45

মালদহ মেডিক্য়াল কলেজে প্রথমে অনিকের পেটে এক্স-রে করেন চিকিৎসকরা। এক্স-রে-কে স্পষ্ট দেখা যায়, শিশুটির পেটে আটকে রয়েছে একটি পেন্সিল ব্যাটারি।
 

55

রোগীর প্রাণ বাঁচাতে অস্ত্রোপচার করার সিদ্ধান্ত নেওয়া হয়। সোমবার রাতে মিনিট চল্লিশের অস্ত্রোপচারে পেট থেকে ব্যাটারিটি বের করে ফেলেন চিকিৎসকরা। ছোট্ট অনিক এখন পুরোপুরি সুস্থ। 
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos