পাঁচিলকাণ্ডের তদন্তে বিশ্বভারতীতে ইডি-এর আধিকারিকরা, উপাচার্যের সঙ্গে বৈঠক

পেলোডার গিয়ে কারা ভাঙচুর চালাল? পাঁচিলকাণ্ডে তদন্তে এবার বিশ্বভারতীতে ঘুরে গেল ইডি-র তিন সদস্যের তদন্তকারী দল। উপাচার্যের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠক চলল প্রায় এক ঘণ্টা।

Asianet News Bangla | Published : Sep 3, 2020 5:13 PM IST

15
পাঁচিলকাণ্ডের তদন্তে বিশ্বভারতীতে ইডি-এর আধিকারিকরা, উপাচার্যের সঙ্গে বৈঠক

পৌষমেলার মাঠে পাঁচিল দেওয়াকে কেন্দ্র করে ধুন্ধুমারকাণ্ড শান্তিনিকেতনে। বোলপুরে ধিক্কার মিছিল করে বিশ্বভারতীর ক্যাম্পাসে ঢুকে নির্বিচারে ভাঙচুর চালান কয়েক হাজার মানুষ। 
 

25

স্রেফ সোশ্যাল মিডিয়াকে হাতিয়ার করেই এত লোকজনকে জড়ো করা হয়েছিল? যাঁরা ভাঙচুর চালালেন, তাঁরা পেলোডারের মতো ভারী যন্ত্র কেনার টাকাই বা কীভাবে জোগাড় করলেন? বিশ্বভারতীকাণ্ডের তদন্তে নেমেছে ইডি।
 

35

এই ঘটনায় নাম জড়িয়েছে তৃণমূল বিধায়ক ও কাউন্সিলরের। যেদিন ক্যাম্পাসে তাণ্ডব চলে, সেদিনই বোলপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করে বিশ্বভারতী কর্তৃপক্ষ। আটজনকে গ্রেফতারও করে পুলিশ। পরে অবশ্য সকলেই জামিন পেয়ে যান।
 

45

বিশ্বভারতীকাণ্ডে অভিযোগ সংক্রান্ত নথি চেয়ে রাজ্য পুলিশের ডিজি ও বীরভূম পুলিশ সুপারকে চিঠি দেওয়া ইডি-র তরফে। বৃহস্পতিবার সরেজমিনে ঘটনাস্থলে ঘুরে দেখলেন তদন্তকারীরা।
 

55

বেলা বারোটা নাগাদ বিশ্বভারতীর সেন্ট্রালে অফিসে পৌঁছন ইডি-র আধিকারিকরা। উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীর সঙ্গে এক ঘণ্টা রুদ্ধদ্বার বৈঠক করেন তাঁরা। এরপর বিশ্ববিদ্যালয়ের অন্য় আধিকারিকদের সঙ্গে কথা বলেন রতনকুঠীতে।
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos