'কাশ্মীর ফাইলস' নিয়ে বিস্ফোরক প্রতিক্রিয়া, দেখুন কী বললেন দেশের তাবড় রাজনৈতিক ব্যাক্তিত্বরা

কাশ্মীর ফাইলস নিয়ে গোড়া থেকে বিতর্ক তুঙ্গে।  মূলত ১৯৯০ সালের কাশ্মীর থেকে হিন্দুদের বিতাড়িত করার কাহিনী নিয়ে তৈরি হয়েছে এই ছবি। ছবিতে অভিনয় করেছে অনুমপ খের। ইতিমধ্যেই ছবিটি দেখেছেন তামাম ভারতবর্ষের বিভিন্ন রাজনৈতিক দল। দেখেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে শুরু করে বঙ্গ বিজেপি। পশ্চিমবঙ্গের রাজ্যপাল সহ- প্রায় প্রত্যেকেই এই সিনেমা নিয়ে প্রতিক্রিয়া দিয়েছেন। চলুন একটু দেখে নেওয়া যাক। 

Web Desk - ANB | Published : Mar 16, 2022 9:57 AM IST / Updated: Mar 16 2022, 03:29 PM IST

110
'কাশ্মীর ফাইলস' নিয়ে বিস্ফোরক প্রতিক্রিয়া, দেখুন কী বললেন দেশের তাবড় রাজনৈতিক ব্যাক্তিত্বরা

কাশ্মীর ফাইলস দেখার অপেক্ষায় রয়েছেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখড়। মূলত ১৯৯০ সালের কাশ্মীর থেকে হিন্দুদের বিতাড়িত করার কাহিনী নিয়ে তৈরি হয়েছে এই ছবি। তিনি বলেন, সেই সময় আমি পার্লামেন্টের সদস্য ছিলাম। এই সিনেমায় সত্য ঘটনা তুলে ধরা হয়েছে।

210

বুধবার কাশ্মীর ফাইলস ছবিটি দেখেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এরপর প্রধানমন্ত্রী বলেন, 'এতো পরিকল্পিতভাবে সত্যি লুকিয়ে  রাখা হয়েছিল। ' উল্লেখ্য, কাশ্মীর ফাইলস নিয়ে গত কয়েকদিনে দেশের রাজনৈতিক মহলজুড়েই হইচই পড়ে গিয়েছে।

310

কাশ্মীর ফাইলস নিয়ে ইতিমধ্যেই বড় ঘোষণা করেছেন অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা। তিনি অসমের সকল সরকারি কর্মচারিদের জন্য কাশ্মীর ফাইলস দেখার জন্য অর্ধ দিবস ঘোষণা করেছেন।

410

 কাশ্মীর ফাইলস মুক্তির পরপরই দর্শকদের থেকে ব্যাপক সাড়া পেয়েছে এই ছবিটি। অনেকেই কাশ্মীরের এই নৃশংস ঘটনা জানতে পেরে কেঁপে উঠেছে। কাশ্মীর ফাইলস নিয়ে গোড়া থেকে বিতর্ক তুঙ্গে।

510

কাশ্মীর ফাইলস নিয়ে গোড়া থেকে বিতর্ক তুঙ্গে।  মূলত ১৯৯০ সালের কাশ্মীর থেকে হিন্দুদের বিতাড়িত করার কাহিনী নিয়ে তৈরি হয়েছে এই ছবি।পণ্ডিতদের দুঃখ-দুর্দশার গল্প নিয়ে কাশ্মীর ফাইলস ছবিটি পরিচালনা করেছেন বিবেক অগ্নিহোত্রী। 

610

কাশ্মীর ফাইলস নিয়ে মুখ খুলেছেন খোদ জম্মু-কাশ্মীরের রাষ্ট্রপতি ফারুক আবদুল্লা। তিনি বলেছেন, দোষীদের খুঁজে বার করার জন্য একটা সৎ তদন্ত হওয়া উচিত। জম্মু-কাশ্মীরের তৎকালীন রাজ্যপাল ছিলেন জগমোহন মালহোত্রা। তিনি বেঁচে থাকলে সত্যিটা জানা যেত বলে জানান ফারুক আবদুল্লা।

710

কাশ্মীর ফাইলস দেখে বেরিয়ে শুভেন্দু অধিকারী বলেন, 'এতদিন সত্য চাপা দিয়ে রাখা হয়েছিল। এভাবে গ্রেট ক্যালকাটা কিলিংস অনুসরণ করেও ফিল্ম বানানো দরকার। ভোট পরবর্তী হিংসা নিয়েও ছবি হতে পারে।'

810

মঙ্গলবার বিধানসভা অধিবেশন থেকে বেরিয়ে বিশেষ বাসে বিধাননগরের প্রেক্ষাগৃহে পৌঁছন বিজেপি বিধায়করা। বাসের ভিতরে স্লোগান ওঠে 'হিন্দু হিন্দু ভাই ভাই।'

910

কাশ্মীর ফাইলস ছবি মুক্তির পরে একদিকে যেমন বিতর্ক পিছু ছাড়ছে না। অপরদিকে বক্স অফিসেও চূড়ান্ত সাফল্য পেয়েছে ছবিটি। মাত্র তিন দিনে ছবির আয় ১৫.১০ কোটি।

1010

কাশ্মীর ফাইলস ছবিতে অসাধারণ অভিনয় করেছেন অনুমপ খের।এই সিনেমা দেখার জন্য ইতিমধ্যেই কর ছাড় দিয়েছে একাধিক রাজ্য।

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos