WB Municipal Elections: 'কেন দেওয়া হল না টিকিট ', তৃণমূলের প্রার্থী তালিকা নিয়ে বিক্ষোভ রাজ্যে

শনিবার সকাল হতেই তৃণমূলের প্রার্থী তালিকা নিয়ে ফের বিক্ষোভ শুরু রাজ্যের একাধিক জায়গায়। টিকিট কেন দেওয়া হল না , এই দাবি তুলে রাস্তায় গাছের গুঁড়ি ফেলে ও টায়ার জ্বালিয়ে অবরোধ-বিক্ষোভে নেমেছে তৃণমূল কর্মী-সমর্থকরা। দেখুন সেই ছবি।

Web Desk - ANB | Published : Feb 5, 2022 8:12 AM IST / Updated: Feb 05 2022, 02:22 PM IST

112
WB  Municipal Elections: 'কেন দেওয়া হল না টিকিট ', তৃণমূলের প্রার্থী তালিকা নিয়ে বিক্ষোভ রাজ্যে

প্রার্থী প্রাক্তন বিধায়ক। তাকে বদল চেয়ে বিক্ষোভ । যশোর রোড অবরোধ। অশোকনগরে ১৭ নম্বর ওয়ার্ডে তৃণমূল প্রার্থী হিসাবে নাম রয়েছে অশোকনগরের প্রাক্তন বিধায়ক ধীমান রায়ের । এবার ধীমানের বদলের দাবিতে অশোকনগর বিল্ডিং মোড়ে যশোর রোড অবরোধ করে বিক্ষোভ ওই ওয়ার্ডের তৃণমূল কর্মী সমর্থকদের। তাঁদের মূলত দাবি,' অবিলম্বে প্রার্থী বদল করতে হবে। ধীমান রায়কে সব সময় পাওয়া যায় না , তিনি বহিরাগত' বলে অভিযোগ আনা হয়েছে।

212

শনিবার সকাল হতেই তৃণমূলের প্রার্থী তালিকা নিয়ে ফের ক্ষোভ শুরু ব্যারাকপুর শিল্পাঞ্চলে। উত্তর ব্যারাকপুর পৌর সভার ২৩ নম্বর ওয়ার্ডে রবিন ভট্টাচার্য্য কে তৃণমূলের প্রার্থী করা নিয়ে অসন্তোষ সৃষ্টি হয় তৃণমূলের কর্মীদের মধ্যে। 

312

শনিবার  ব্যারাকপুর শিল্পাঞ্চলে উত্তর ব্যারাকপুর পৌর সভার ২৩ নম্বর ওয়ার্ডে   তৃণমূলের প্রার্থী ইস্যুতে দলীয় কর্মীদের দাবি ওই ওয়ার্ডে রবিন ভট্টাচার্য্যের বদলে প্রাক্তন কাউন্সিলার দেবাশিস দে-কে প্রার্থী করতে হবে। আর এই দাবিতে ঘোষ পাড়া রোড অবরোধ করে। কিছু দিন আগেই প্রার্থী রবিন ভট্টাচার্য্য বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছিলেন। তাই তাকে 'বহিরাগত' বলে দীর্ঘক্ষণ অবরোধ করেন তৃণমূল কর্মীরা।

412

বারাসাত পুরসভার ২নম্বর ওয়ার্ডের প্রার্থী বদল করার দাবিতে শনিবার বারাসত কাজিপাড়ায় টায়ার জ্বালিয়ে পথ অবরোধ।ঘটনাস্থলে বারাসত থানার পুলিশ গিয়ে পরিস্থিতি সামাল দেয়। এবং অবরোধ তুলে দেয়।  

512

বারাসাত পুরসভার ২নম্বর ওয়ার্ডে তৃণমূল কর্মী সমর্থকদের দাবি , প্রথম যাকে প্রার্থী করা হয়েছিল অর্থাৎ টিকেন্দ্রনাথ সরকার,তাকেই প্রার্থী হিসাবে চান। পরবর্তীতে প্রার্থী বদল করে মিলন সর্দারকে প্রার্থী করা হয়। এই প্রার্থী 'বহিরাগত' তাই এই প্রার্থীকে কোনভাবেই মানতে পারবে না বলে আন্দোলনে নামে স্থানীয় তৃণমূল কর্মী সমর্থকেরা। বারাসত কাজিপাড়ায় রাস্তার টায়ার জ্বালিয়ে পথ দুর্ঘটনায় শুরু করে। ব্যা পক যানজট তৈরি হয়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌছা বারাসয় থানার পুলিশ।পুলিশ গয়ে অবরোধ তুলে দেয়।এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় যথেষ্ট উত্তেজনা রয়েছে।

612

গোবরডাঙা পুরসভার প্রাক্তন চেয়ারম্যান সুভাষ দত্তকে কেন টিকিট দেওয়া হলো না,  এই দাবি তুলে তৃণমূল কর্মী সমর্থকদের তরফে রাস্তায় গাছের গুঁড়ি ফেলে ও টায়ার জ্বালিয়ে অবরোধ ,বিক্ষোভ চলছে গোবরডাঙায় ।

712

 প্রার্থী বদল নিয়ে রাস্তা অবরোধ,বিক্ষোভ অশোকনগরে । অশোকনগর কল্যাণগড় পুরসভা ২১ নম্বর ওয়ার্ডের তৃণমূল প্রার্থী হিসেবে শুক্রবার বিকেলে গৌতম দাসের নাম প্রকাশ । পরে রাতে সেই নাম বদলে রাতে অমল কৃষ্ণ দে-র নাম প্রকাশ হয় । তাই পুনরায় গৌতমকে প্রার্থী করার দাবিতে গৌতম অনুগামীরা ১০ টা ৪৫ থেকে মানিকতলায়  টায়ার জ্বালিয়ে রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখাচ্ছে ।

 

812

বনগাঁ পৌরভোটে টিকিট পেলেন না প্রাক্তন চেয়ারম্যান শংকর আঢ্য , প্রার্থী তালিকা নিয়ে ক্ষোভ প্রকাশ করলেন  । পৌরভোটে মমতা ঝড় হবে বললেন বর্তমান পৌর প্রশাসক গোপাল শেঠ । বনগাঁ পৌরসভার প্রার্থী তালিকায় নাম নেই প্রাক্তন পৌর প্রধান শংকর আঢ্যর । যদিও প্রার্থী হয়েছেন কার স্ত্রী তথা প্রাক্তন পৌর মাতা জোৎস্না আঢ্য । প্রার্থী তালিকা নিয়ে ক্ষোভ প্রকাশ করলেন তিনি । 

912

 শুক্রবার সন্ধ্যার পর বারাসাত ১৫ নম্বর ওয়ার্ড বিজয় নগর এলাকায় তৃণমূল প্রার্থী বদল এর দাবিতে বিক্ষোভ শুরু করে ওয়ার্ডের তৃণমূলের কর্মীরা। প্রাক্তন কাউন্সিলর ছিলেন শুক্লা ঘোষ। এবার পৌর নির্বাচনে বারাসাত 15 নম্বর ওয়ার্ডের তৃণমূলের প্রার্থী হয়েছে সমীর কুন্ডু। পার্থীর সমীর কুন্ডু বহিরাগত। এই প্রার্থীকে মেনে নেবেন না তাঁরা। 

1012

কামারহাটি পুরসভার জন্য তৃণমূলের প্রার্থী তালিকা ঘোষণা হওয়ার পরই বেশ কিছু তৃণমূল কর্মীর মনে অসন্তোষ জমে ওঠে। এরপর কামারহাটি বিধায়ক মদন মিত্র যখন কামারহাটি পৌঁছান তাকে ঘিরে তৃণমূল কর্মীরা অসন্তোষ প্রকাশ করে । বিধায়ক মদন মিত্র জানান, কামারহাটি পৌরসভার জন্য সমস্ত তৃণমূল কর্মী টিকিট পাবে এটা কখনোই সম্ভব নয় ।

1112

প্রার্থী বদলের দাবিতে নৈহাটিতে বিক্ষোভ প্রদর্শন করল তৃণমূলের কর্মী-সমর্থকরা। শুক্রবার সন্ধেয় নৈহাটি পুরসভার ৩০ নম্বর ওয়ার্ডের ফেরিঘাটে বিক্ষোভ দেখায় তৃণমূল কর্মীরা। বিক্ষোভকারীদের দাবি, বহিরাগত সুশীল দেবনাথকে এখানে প্রার্থী করা হয়েছে। ঘরের ছেলে লাল্টুকে প্রার্থী করতে হবে। সুখে-দুঃখে লাল্টুই তাদের পাশে এসে দাঁড়ায়। 

1212

শুক্রবার সন্ধ্য়ায় প্রার্থি তালিকা ঘোষণার পরই বারাকপুর শিল্পাঞ্চল জুড়ে বিক্ষোভে সামিল তৃণমূল কংগ্রেসের কর্মী সমর্থকরা। খড়দহ বিটি রোড অবরোধ করে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখাচ্ছেন তৃণমূল কর্মী সমর্থকরা। দলের নেতারা টাকার বিনিময় প্রার্থী তালিকা তৈরি করেছেন এমনটাই অভিযোগ তৃণমূল কংগ্রেস কর্মী সমর্থকদের।

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos