করোনা থেকে 'পরিত্রাণ', দর্শনার্থীদের মাস্ক-স্যানিটাইজার বিতরণ করল নিমতা শ্যামাপূজা কমিটি

 মাতৃ আরাধনার ২৮তম বর্ষে এবং থিম পুজোর ৮'তম বছরে পা দিল। নিমতা সার্বজনীন শ্যামাপূজা কমিটির এবছরের নিবেদন-'পরিত্রাণ'। এই বছরের প্রশাসন নির্দেশিত সমগ্র কোভিড বিধি ও নির্দেশিকা মেনে,দর্শনার্থীদের নিরাপদ দূরত্ব থেকেই মন্ডপ ও মাতৃ প্রতিমা পরিদর্শন করানোর ব্যবস্থা করা হয়েছে। কোভিড রুখতে পর্যাপ্ত মাস্ক ও স্যানিটাইজারের ব্যবস্থা রাখা হচ্ছে এবং দর্শনার্থীদের মধ্যে তা বিতরণের ব্যবস্থাও করা হচ্ছে। 

 

Asianet News Bangla | Published : Nov 15, 2020 12:24 PM IST

15
করোনা থেকে 'পরিত্রাণ',  দর্শনার্থীদের মাস্ক-স্যানিটাইজার বিতরণ করল নিমতা শ্যামাপূজা কমিটি

বিশ্ব আজ এক করাল রোগের সাথে ক্রমাগত লড়াই করছে,এই অশুভ শক্তির বিনাশ ঘটুক শুভ শক্তির আগমনের মধ্যে দিয়ে। 'মা'- এর আগমনে মুছে যাক সব জীর্ণতা,প্রাণবন্ত উচ্ছল হয়ে উঠুক 'ধরা'। এই কামনাই করি মোরা। এই বছরে আমাদের ভাবনায়,মণ্ডপসজ্জার মধ্যে দিয়ে আমরা ফুটিয়ে তুলছি,সমগ্র বিশ্বের এক কঠিন সময় থেকে বিমুক্তকরনের প্রতিচ্ছবি। জানাল নিমতা সার্বজনীন শ্যামাপূজা কমিটি।

25

নিমতা সার্বজনীন শ্যামাপূজা কমিটি কথায়, 'সভ্যতার অন্যতম কঠিন পরিস্থিতির মধ্যেই,আমাদের মন্ডপে পরিলক্ষিত হবে,মাতৃশক্তির জাগরণের মধ্যে দিয়ে মহাজাগতিক শুভ শক্তির বিচ্ছুরণ। কাল তথা সময়ের নিয়মেই কঠিন সময় থেকে 'পরিত্রাণের' রাস্তায় যাত্রা করবে সমগ্র বিশ্ব'। 
 

35


'এই ২০২০ বছরের দুঃসময়ের বিরুদ্ধে,মহাকাল-যন্ত্র-বিজ্ঞান-আধ্যাত্মিকতা এবং মাতৃশক্তির মহামিশ্রনে আমাদের মন্ডপে অতিমারীর বিনাশ ও মানবিকতার জয়গান পরিলক্ষিত হবে।' আবদ্ধ সময়কে মুক্ত করতে,পৃথিবীর সজীবতাকে রক্ষা করতে মহাজাগতিক শক্তির আবাহন এবং সমগ্র বিশ্বের কঠিন পরিস্থিতির বিমোচনের পরিকল্পিত কল্পলোকের অবতারণা করা হয়েছে,আমাদের এই বছরের মন্ডপে' বলে জানাল নিমতা সার্বজনীন শ্যামাপূজা কমিটি। 
 

45

চলতি বছরে, আবহ সঙ্গীতে থাকছে বৈদিক স্ত্রোত্র ও মহাজাগতিক মাতৃশক্তির আরাধনার সুর। ত্রিনয়নী শক্তির সাথে সামঞ্জস্য রেখে শ্যামা 'মা' এর মৃন্ময়ী মাতৃমূর্তি থাকছে মন্ডপের ভিতরে। পুজোর দিন সন্ধ্যাবেলা সমস্ত মানুষের জন্য নির্দিষ্ট স্বাস্থ্যবিধি মেনে ভোগপ্রসাদের ব্যবস্থা করা হয়েছে এবং মাতৃ আরাধনার বাকি দিনগুলোতে বিভিন্ন সামাজিক অনুষ্ঠান ও কোভিড সচেতনতা,প্রতিরক্ষামূলক কর্মসূচী পালন করার পরিকল্পনা রয়েছে। 

55

 এই বছরের প্রশাসন নির্দেশিত সমগ্র কোভিড বিধি ও নির্দেশিকা মেনে,দর্শনার্থীদের নিরাপদ দূরত্ব থেকেই মন্ডপ ও মাতৃ প্রতিমা পরিদর্শন করানোর ব্যবস্থা করা হয়েছে। কোভিড রুখতে পর্যাপ্ত মাস্ক ও স্যানিটাইজারের ব্যবস্থা রাখা হচ্ছে এবং দর্শনার্থীদের মধ্যে তা বিতরণের ব্যবস্থাও করা হচ্ছে। 
'সঙ্কট  দূর করে,শুভ্রালোকের দিকে যাত্রাপথে;সমগ্র বিশ্ব তথা মানবসমাজের হিতার্থে  কঠিন সময়ের বিবর্তন ও আবর্তনের মধ্যে দিয়েই,কালের নিয়মে মাতৃশক্তির আবাহন এভাবেই মহাজাগতিক 'পরিত্রাণ'-র গল্প বলবে,আমাদের এই বছরের পুজো মন্ডপ,' জানাল নিমতা সার্বজনীন শ্যামাপূজা কমিটি।
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos