বেশি দামে মদ কেনারও লোকের অভাব নেই, লকডাউনে লিকার শপের সামনে লম্বা লাইন

একধাক্কায় দাম বেড়েছে তিরিশ শতাংশ। কিন্তু তাতেও কুছ পরোয়া নেহি! লকডাউনের বাজারে রেশন দোকানের থেকেও বেশি ভিড় মদের দোকানের সামনে! রাজ্যের প্রায় সর্বত্রই সোমবার লিকার শপের সামনে চোখে পড়েছে ক্রেতাদের লম্বা লাইন।

Asianet News Bangla | Published : May 4, 2020 11:44 AM IST / Updated: May 04 2020, 06:17 PM IST

16
বেশি দামে মদ কেনারও লোকের অভাব নেই, লকডাউনে লিকার শপের সামনে লম্বা লাইন

লকডাউন আপাতত উঠছে না। মেয়াদ বেড়েছে আরও দুই সপ্তাহ। তবে তৃতীয় দফায় লকডাউনে বেশ কিছুক্ষেত্রে ছাড় দিয়েছেন কেন্দ্রীয়  সরকার। সেই তালিকায় রয়েছে মদের দোকানও।

26

'সংক্রমিত এলাকা' ছাড়া শর্তসাপেক্ষে দেশের সর্বত্রই খোলা যাবে মদের দোকান। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক থেকে নির্দেশিকা জারি করে তেমনটাই জানানো হয়েছে। 
 

36

অন্য় রাজ্যের মতো সোমবার থেকে মদের দোকান খুলেছে এ রাজ্যেও। সময়সীমা দুপুর তিনটে থেকে সন্ধ্যা ৬টা। তবে দামও বেড়েছে তিরিশ শতাংশ। 

46

কলকাতায়ও ২২টি মদের দোকানকে চিহ্নিত করেছে আবগারি দপ্তর। কিন্তু সকালে দোকান খোলার আগেই উপচে পড়ে ক্রেতাদের ভিড়। শেষপর্যন্ত নির্দিষ্ট সময়ে পুলিশের সাহায্য নিয়ে দোকানগুলি খোলা হয়। 

56

সোমবার সকালে সামাজিক দূরত্বের তোয়াক্কা না করে কালীঘাট, ভবানীপুর, হাজরা-সহ শহরের বিভিন্ন প্রান্তে মদের দোকানের সামনে ভিড় করেন বহু মানুষ। পরিস্থিতি সামলাতে হিমশিম খেতে হয় পুলিশকেও। 

66

প্রতিটি রাজ্যে আবগারি দপ্তরের মারফত মদ থেকে বিপুল পরিমাণ শুল্ক আদায় করে সরকার। লকডাউনের সময়ে আয়ের রাস্তা খুলতেই মদের দোকানগুলিকে ছাড় দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে।

Share this Photo Gallery
click me!
Recommended Photos