বিশ্বভারতীকাণ্ডে পথে নামলেন পুলিশ সুপার, সাধারণ পোশাকে বাড়ি বাড়ি গিয়ে নিলেন মতামত

ঠান্ডা ঘরে বসে বৈঠক নয়, বিশ্বভারতীকাণ্ডে অচলাবস্থা কাটাতে এবার পথে নামলেন বীরভূমের পুলিশ সুপার শ্যাম সিং। সাধারণ পোশাকে সাইকেলে চালিয়ে ঘুরলেন শান্তিনিকেতন চত্বরে। বাড়ি বাড়ি গিয়ে প্রবীণ আশ্রমিকদের সঙ্গে কথা বললেন তিনি। সঙ্গে ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার, মহকুমা পুলিশ আধিকারিক-সহ আরও  অনেকে।

Asianet News Bangla | Published : Aug 24, 2020 7:10 AM IST / Updated: Aug 24 2020, 12:43 PM IST

15
বিশ্বভারতীকাণ্ডে পথে নামলেন পুলিশ সুপার, সাধারণ পোশাকে বাড়ি বাড়ি  গিয়ে  নিলেন মতামত

সমাধান মিলবে কোন পথে! বিশ্বভারতীকাণ্ডে বিতর্ক অব্যাহত শান্তিনিকেতনে। পৌষমেলার মাঠে তাণ্ডবের পর আপাতত অনির্দিষ্টকালের জন্য বন্ধ হয়ে গিয়েছে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়। বিপাকে পড়েছেন পড়ুয়ারা।
 

25

মুখ্যমন্ত্রীর নির্দেশে অচলাবস্থা কাটাতে সংশ্লিষ্ট সবপক্ষকে নিয়ে বোলপুরে মহকুমাশাসকের দপ্তরে বৈঠকে বসেছিলেন বীরভূমের জেলাশাসক মৌমিতা গোদারা বসু। বিশ্বভারতীর কর্তৃপক্ষের অনুপস্থিতিতে সেই বৈঠকে কিন্তু ফলপ্রসূ হয়নি।
 

35

পৌষমেলার খোলা প্রাঙ্গনে পাঁচিল দেওয়াকে কেন্দ্র করে উত্তেজনা পারদ চড়ছিল এলাকায়। বোলপুরে গত সোমবার ধিক্কার মিছিল করে বিশ্বভারতীতে রীতিমতো তাণ্ডব চালান কয়েক হাজার মানুষ। ঘটনায় নাম জড়িয়েছে তৃণমূল বিধায়ক নরেশ বাউরি, বোলপুরের বিদায়ী কাউন্সির শেখ ওমরের।
 

45

ঘটনার দিনেই বিধায়ক, বিদায়ী কাউন্সিলর-সহ আটজনের বিরুদ্ধে বোলপুর থানা লিখিত অভিযোগ দায়ের করা বিশ্বভারতীর তরফে। ন'জনকে গ্রেফতার করেছে পুলিশ। কিন্তু ধৃতেরাও কি আদৌ ঘটনার সঙ্গে যুক্ত? পুলিশের ভুমিকা নিয়েও কিন্তু প্রশ্ন উঠেছে।
 

55

বিশ্বভারতীর পৌষমেলার মাঠে পাঁচিল দিয়ে কী বলছেন প্রবীণ আশ্রমিকরা? তা জানতে সোমবার সাধারণ পোশাকে সাইকেল নিয়ে এলাকায় ঘুরলেন পুলিশ সুপার শ্যাম সিং। পাঞ্জাবী-পায়জামা পরে হাজির হলেন আশ্রমিকদের বাড়ির দরজায়।
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos