রাত পোহালেই ফিরবেন পরিযায়ী শ্রমিকরা, আতঙ্কের পারদ চড়ল রায়গঞ্জে

মারণ ভাইরাস ঢুকে পড়েছে উত্তর দিনাজপুরেও। এরইমধ্যে আবার স্পেশাল ট্রেনে চেপে জেলায় ফিরছেন পরিযায়ী শ্রমিকরা। রেল স্টেশন পরিদর্শন করলেন পুলিশ, প্রশাসন ও পুরসভার আধিকারিকরা। আতঙ্ক পারদ চড়ল রায়গঞ্জে।

Asianet News Bangla | Published : May 18, 2020 3:00 PM IST / Updated: May 18 2020, 08:41 PM IST

15
রাত পোহালেই ফিরবেন পরিযায়ী শ্রমিকরা, আতঙ্কের পারদ চড়ল রায়গঞ্জে

গ্রিনজোনের তকমা ঘুচে গিয়েছে। ৯ করোনা আক্রান্তের হদিশ মিলেছে উত্তর দিনাজপুরে। পরিযায়ী শ্রমিকরা ফিরলে বিপদ আরও বাড়বে না তো? ভয় পাচ্ছেন অনেকেই।
 

25


 উত্তর দিনাজপুর জেলায় পরিযায়ী শ্রমিকদের সংখ্যা কয়েক হাজার। লকডাউনের জেরে দেশের বিভিন্ন প্রান্তে আটকে পড়েছিলেন সকলেই। প্রশাসন সূত্রে খবর, বিশেষ ট্রেনে ফিরিয়ে আনা হচ্ছে শ্রমিকদের।

35

সোমবার সকালে আচমকাই প্রচুর পুলিশ মোতায়েন করা হয় রায়গঞ্জে স্টেশনে। কিছুক্ষণ পর চলে আসেন পুরসভার চেয়ারম্যান-সহ প্রশাসনের আধিকারিকরাও।

45

মঙ্গলবার ভোরে উত্তরপ্রদেশ থেকে পরিযায়ী শ্রমিকদের নিয়ে একটি ট্রেন আসবে রায়গঞ্জে। শ্রমিকদের শারীরিক পরীক্ষা, কোয়ারেন্টাইনে রাখা বা বাড়ি ফেরানোর ব্যবস্থা খতিয়ে দেখেন পুলিশ, প্রশাসনের পুরসভার প্রতিনিধিরা।

55

ভিন রাজ্য থেকে আসা শ্রমিকদের কোয়ারেন্টাইনে রাখা নিয়ে চ্যালেঞ্জের মুখে পড়েছে জেলা প্রশাসন। পরিস্থিতি এমনই যে, তাঁদের হোম কোরায়েন্টাইনে রাখার জন্য সাধারণ মানুষের কাছে সহযোগিতা চেয়ে আবেদন জানানো হয়েছে।

Share this Photo Gallery
click me!
Recommended Photos