নদীর উপর সেতুতে ধস, আতঙ্ক ছড়াল হুগলির আরামবাগে

দিনভর যানচলাচলের বিরাম নেই। যাত্রীবাহী বাস, ছয় চাকার ট্রাক বাদ যায় না কিছুই। নদীর উপর সেতুতে এবার আচমকাই ধস নামল।   দুর্ঘটনা এড়াতে আপাতত সেতুর যে অংশে ধস নেমেছে, সেই অংশটি ডিভাইডার দিয়ে ঘিরে রেখেছে পুলিশ। ঘটনাটি ঘটেছে হুগলির আরামবাগের রামকৃষ্ণ সেতুতে।
 

Asianet News Bangla | Published : Sep 12, 2020 3:19 PM IST

15
নদীর উপর সেতুতে ধস, আতঙ্ক ছড়াল হুগলির আরামবাগে

একদিকে বাঁকুড়া, পুরুলিয়া, দুই মেদিনীপুর ও ঝাড়খণ্ড আর অন্যদিকে কলকাতা, তারকেশ্বর ও বর্ধমান। আরামবাগে দ্বারকেশ্বর নদীর উপর এই রামকৃষ্ণ সেতুর দিয়ে প্রতিদিন আট  হাজারেরও বেশি লরি যাতায়াত করে। আর গাড়ি? সংখ্যাটা দশ হাজারেরও বেশি।
 

25

রক্ষণাবেক্ষণের অভাবে বেহাল সেতুকে বিপদ হবে না তো? আশঙ্কা ছিলই। বস্তত, বছর দুয়েক যখন কলকাতায় মাঝেরহাট সেতুর একাংশের ভেঙে পড়ে, তখন রামকৃষ্ণ সেতু দিয়ে মালবাহী গাড়ি চলাচল বন্ধ রাখার সুপারিশ করেছিল পূর্ত দপ্তর।
 

35

শনিবার সকালে রামকৃষ্ণ সেতু ধসে নামার ঘটনাটি প্রথম নজরে পড়ে গাড়িচালক ও স্থানীয় বাসিন্দাদেরই। ধস নেমেছে আরামবাগের পল্লীশ্রী মোড়ের দিকে থেকে সেতুতে ওঠার মুখে।
 

45

ধসের কারণে সেতুর বেশ কিছুটা অংশ বসে গিয়েছে। বেরিয়ে পড়েছে সিমেন্টের নিচে লোহার অংশটি।  খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় আরামবাগ থানার পুলিশ।  আপাতত যে অংশে ধস নেমেছে, সেই অংশটি ঘিরে রাখা হয়েছে। ঘুরপথে চলছে যানবাহন।
 

55

১৯৬৫ সালে দ্বারকেশ্বর নদীর উপর তৈরি করা রামকৃষ্ণ সেতুটি। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, দীর্ঘদিন সংস্কারের অভাবে সেতুটি বেহাল হয়ে পড়েছে। এর আগে একবার ধস নেমেছিল সেতু। 
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos