নদীতে মাছ ধরার ফাঁদে হস্তিশাবকের দেহ, চাঞ্চল্য গোয়ালতোড়ে

মায়ের সঙ্গে নদী পেরোতে গিয়ে সলিলসমাধি! মাছ ধরার ফাঁদে মিলল হস্তিশাবকের দেহ। ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে পশ্চিম মেদিনীপুরের গোয়ালতোড়ে। দেহটি উদ্ধার করে নিয়ে গিয়েছেন বনদপ্তরের কর্মীরা।
 

Asianet News Bangla | Published : Sep 12, 2020 11:56 AM IST / Updated: Sep 12 2020, 05:28 PM IST

15
নদীতে মাছ ধরার ফাঁদে হস্তিশাবকের দেহ, চাঞ্চল্য গোয়ালতোড়ে

মেদিনীপুরের জঙ্গলে হাতির অভাব নেই। তার উপর আবার অন্য এলাকা বিশেষ করে দলমা থেকে হাতির পাল এসে ঢুকে পড়ে জঙ্গলে। কিন্তু খাবার কই! খিদের জ্বালায় যখন-তখন লোকালয়ে ঢুকে পড়ে হাতির দল। 

25

 বনদপ্তর সূত্রে খবর, পশ্চিম মেদিনীপুরের গোয়ালতোড়ের ধরমপুর, কদমডিহার মতো এলাকা লাগোয়া জঙ্গলে ঢুকে পড়েছে ২০-২৫টি হাতির একটি দল। এলাকায় হাতির তাণ্ডবে ব্যাপক ক্ষতিও হয়েছে ফসলের।
 

35

শুক্রবার রাতে দুটি দলে বিভক্ত হয়ে খাবার সন্ধানে বেরিয়ে পড়ে হাতিরা। বড় হাতিদের দলে ছিল হস্তিশাবকও। বয়স আনুমানিক এক সপ্তাহ।
 

45

গোয়ালতোড়ে চাউলি গ্রাম দিয়ে যাওয়ার সময়ে যখন নদী পেরোচ্ছিল হাতিগুলি, তখন জলের তোড়ে ভেসে যায় শাবকটি। মাছ ধরার জন্য় মাঝ নদীতে বাঁশ দিয়ে ফাঁদ পেতেছেন স্থানীয়রা। সেই ফাঁদেই আটকে যায় হস্তিশাবকের দেহ।
 

55

শনিবার সকালে ঘটনাটি স্থানীয় বাসিন্দাদের নজরে পড়তেই চাঞ্চল্য ছড়িয়ে পড়ে এলাকায়। খবর দেওয়া হয় গোয়ালতোড় থানায় ও বনদপ্তরে রেঞ্জ অফিসে। প্রাথমিক তদন্তে অনুমান, জলে ডুবেই মারা গিয়েছে হস্তিশাবকটি। দেহ ময়নাতদন্তে পাঠানো হয়েছে।
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos