তুষারপাত শুরু দার্জিলিংয়ে, আনন্দে মাতোয়ারা পর্যটক ও ব্যবসায়ীরা

শুক্রবার সকাল থেকে তুষারপাত শুরু হয়েছে দার্জিলিংয়ে।  টাইগার হিল এবং ঘুম এলাকার পাশাপাশি  দার্জিলিংয়ের অন্যান্য জায়গায় এদিন সকাল থেকে তুষারপাত শুরু হয়েছে। স্বাভাবিকভাবেই খুশি পর্যটক ও ব্যবসায়ীরা।চলুন দেখে নেওয়া যাক সেই ছবি।

Web Desk - ANB | Published : Feb 4, 2022 9:40 AM IST

110
তুষারপাত শুরু দার্জিলিংয়ে, আনন্দে মাতোয়ারা পর্যটক ও ব্যবসায়ীরা


এদিন সকাল থেকে তুষারপাত শুরু হয়েছে দার্জিলিংয়ে।  টাইগার হিল এবং ঘুম এলাকার পাশাপাশি  দার্জিলিংয়ের একাধিক জায়গায় শুক্রবার সকাল থেকে তুষারপাত শুরু হয়েছে।  

210

তুষারপাতে ঢেকে গিয়েছে এলাকার রাস্তাঘাট। চারিপাশ ঝাপসা। উচু অংশগুলি থেকে গড়িয়ে পড়ছে তুষার। এমন দৃশ্যে মাতোয়ারা প্রায় সকলেই।  

310

হাওয়া অফিস জানিয়েছে, আগামী দু-দিনে দার্জিলিংয়ের উপরের দিকে হালকা তুষারপাত অথবা গ্রাউন্ড ফ্রস্ট হতে পারে। শুক্রবার ও শনিবার পার্বত্য এলাকায় ধসের আশঙ্কা রয়েছে।

410

 তুষারপাতের জন্য মূলত এই সময়টায় পর্যটক বেশি যায় দার্জিলিংয়ে। তবে একুশের বর্ষশেষেও পর্যটকে ভরে যায় দার্জিলিং। এই দৃশ্য কেইবা মিস করতে চায়।

510

 পাহাড়ি রাস্তার প্রায় অনেকটাই ঢেকে গিয়েছে সাদা বরফে। এদিকে ধস নামার পূর্বভাস দিয়েছে হাওয়া অফিস। তাই অনেকটাই সতর্ক পর্যটকরাও।

610

পশ্চিমী ঝঞ্ঝায় আবহাওয়ার পরিবর্তন । এই পশ্চিমী ঝঞ্ঝার শীতল হাওয়া ওপুবালি হওয়ার সংঘাতে বৃষ্টি হবে রাজ্যে। ৬ ফেব্রুয়ারি আরো একটি পশ্চিমী ঝঞ্ঝা ঢুকবে বলে জানিয়েছে হাওয়া অফিস।

710

শুক্রবার ও শনিবার উত্তরবঙ্গ জুড়ে বৃষ্টির পূর্বাভাস। এদিন ভারী বৃষ্টির সর্তকতা। বৃষ্টির পরিমাণ ও ব্যাপকতা দুটোই বাড়বে। শনিবারের উত্তরবঙ্গের সব জেলাতেই হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা। 

810

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, দার্জিলিং কালিম্পং পার্বত্য এলাকায় হালকা বৃষ্টি চলবে আরও দুই দিন। তবে একদিকে পাহাড়ে তুষারপাত, তার সঙ্গে সমতলে বৃষ্টি, স্যাতস্যাত আবহাওয়া উত্তরবঙ্গে।

910

 তবে শুধু এই রাজ্যেই নয়,  শুক্রবার তুষারপাতের সম্ভাবনা ও ভারী বৃষ্টি হতে পারে হিমাচলপ্রদেশ উত্তরাখণ্ডে। আগামী দু'দিনের অরুণাচল প্রদেশ সিকিম-সহ উত্তর পূর্ব ভারতের রাজ্যগুলিতে বৃষ্টি ও অরুণাচল প্রদেশে  তুষারপাতের সম্ভাবনা রয়েছে।

1010


শুক্রবার সকাল থেকেই একদিকে তুষারপাত শুরু হয়েছে দার্জিলিংয়ে। পাশাপাশি বৃষ্টিও হচ্ছে দুই বঙ্গেই। বিশেষ করে শুক্রবারেই বৃষ্টির পরিমাণ বাড়বে বলে জানিয়েছে হাওয়া অফিশ। তবে বেলার দিকে মাঝে মাঝে মেঘ সরে গিয়ে দেখা মিলছে এক চিলতে রোদের।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos