রায়গঞ্জে বসল প্রয়াত কংগ্রেস নেতার মূর্তি, সৌজন্যের নজির তৃণমূল পরিচালিত পুরসভার

বিধানসভা ভোটে মুখে স্মরণে প্রিয়রঞ্জন দাশমুন্সি। প্রয়াত কংগ্রেস নেতা ও প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীর মূর্তি বসল উত্তর দিনাজপুরের রায়গঞ্জে শহরে। সৌজন্যের নজির গড়ল তৃণমূল পরিচালিত পুরসভা।
 

Asianet News Bangla | Published : Oct 2, 2020 12:40 PM IST / Updated: Oct 02 2020, 06:12 PM IST

15
রায়গঞ্জে বসল প্রয়াত কংগ্রেস নেতার মূর্তি, সৌজন্যের নজির তৃণমূল পরিচালিত পুরসভার

উত্তর দিনাজপুর জেলার ভূমিপুত্র তিনি। ১৯৯৯ থেকে ২০০৯ , টানা দশ বছর রায়গঞ্জ লোকসভা কেন্দ্রের সাংসদ ছিলেন কংগ্রেস নেতা প্রিয়রঞ্জন দাশমুন্সি।
 

25

দিল্লিতে তখন ক্ষমতায় কংগ্রেস। বিদেশ, তথ্য ও সম্প্রচার-সহ কেন্দ্রীয় সরকারের একাধিক গুরুত্বপূর্ণ মন্ত্রকের দায়িত্ব সামলেছেন প্রিয়রঞ্জন। রায়গঞ্জ শহরের পানিশালা এলাকায় এইমস হাসপাতাল তৈরির পরিকল্পনা করেছিলেন তিনি।
 

35

২০০৮ সালে মহানবমীর রাতে উত্তর দিনাজপুরে কালিয়াগঞ্জের বাড়িতে গুরুতর অসুস্থ হয়ে পড়েন তৎকালীন কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার এবং বিষয়ক মন্ত্রী প্রিয়রঞ্জন দাশমুন্সি। তড়িঘড়ি দিল্লিতে নিয়ে দিয়ে তাঁকে ভর্তি করা হয় এইমসে। কিন্তু আর সুস্থ হয়ে ওঠেননি তিনি।
 

45

দীর্ঘ ৯ বছর কোমায় আচ্ছন্ন ছিলেন একদা কংগ্রেসের এই দাপুটে নেতা। শেষ কয়েক বছর ভর্তি ছিলেন দিল্লির অ্যাপোলো হাসপাতালে। শেষপর্যন্ত ২০১৭ সালে নভেম্বরে সেখানেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন প্রিয়রঞ্জন দাশমুন্সি।
 

55

শুক্রবার, গান্ধীজয়ন্তীর দিন সকালে রায়গঞ্জে শহরে শিলিগুড়ি মোড়ে প্রয়াত সাংসদ ও প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী প্রিয়রঞ্জন দাশমুন্সির মূর্তি বসালো তৃণমূল পরিচালিত পুরসভা।  অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চেয়ারম্যান,ভাইস চেয়ারম্যান, প্রাক্তন বিধায়ক-সহ আরও অনেকে।
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos